বিরল রোগে ভুগছেন হৃত্বিক রোশন, দুরারোগ্য রোগ বাসা বেঁধেছে শরীরে, উদ্বিগ্ন বলিউড

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan) কিছুদিন আগেই তার শারীরিক সমস্যাজনিত সংবাদ শুনিয়েছিলেন সংবাদ মাধ্যমকে। বিগত বেশ কয়েক বছর ধরেই শারীরিক কিছু সমস্যায় ভুগছিলেন তিনি। অবশেষে জানা গেল হৃত্বিক রোশনের শরীরে বাসা বেঁধেছে বিরল রোগ। কঠিন অসুখে ভুগছেন তিনি। এমনিতে প্রচন্ড স্বাস্থ্য সচেতন হলেও তার শরীরে বাসা বেঁধেছে মেরুদন্ডের এক জটিল রোগ।

কিছুদিন আগেই নতুন প্রেমিকা সাবা, আজাদ এবং দুই ছেলেকে নিয়ে ইউরোপ থেকে ঘুরে এলেন অভিনেতা। এরপর শোনা যাচ্ছিল শীঘ্রই নাকি সাবার সঙ্গে বিয়ের দিনক্ষণ ঘোষণা করতে চলেছেন তিনি। তার মধ্যেই এই নতুন বিপদ। সম্প্রতি অভিনেতাকে বিশেষ ধরনের চিকিৎসা কেন্দ্রের বাইরে দেখা গিয়েছে। তারপর থেকেই তাকে নিয়ে জল্পনা শোনা যাচ্ছে।

হৃত্বিক রোশন শারীরিক কসরত এবং কড়া ডায়েট মেনে চলেন সব সময়। নিয়মের প্রচন্ড বেড়াজালের মধ্যে কাটে তার দিন। এখন জানা যাচ্ছে রক্ত জনিত সমস্যায় ভুগছেন তিনি। যে কারণে তাকে চিকিৎসকের দ্বারস্থ হতে হচ্ছে। যদিও রোশন পরিবারের তরফ থেকে এখনও এই সম্পর্কে কোনও আপডেট জানানো হয়নি। অবশ্য রক্তের ভারসাম্য নিয়ে এই সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছেন হৃত্বিক।

‘ব্যাং ব্যাং’ ছবির শুটিং চলাকালীন মাথায় আঘাত পেয়েছিলেন হৃত্বিক। সেই সময় রক্ত জমাট বেঁধে যায় তার মস্তিষ্কে। পরিস্থিতি এতটাই বাড়াবাড়ির পর্যায়ে চলে গিয়েছিল যে অস্ত্রপচার করাতে হয়েছিল তাকে। এরপর ‘ওয়ার’ ছবির বেলাতেও হৃত্বিকের অবস্থা ভাল ছিল না। অভিনেতা নিজে জানিয়েছেন, ওই সময় তিনি শারীরিকভাবে মোটেও ছবি করার জন্য প্রস্তুত ছিলেন না। প্রতি মুহূর্তে তাই মনে হচ্ছিল, “এই ছবির সময় মরেই যাব।”

হৃত্বিক অস্থিমজ্জা সম্পর্কিত কোনও সমস্যায় ভুগছেন বলে কানাঘুষোতে শোনা যাচ্ছে। আপাতত চিকিৎসার অধীনে থাকতে হচ্ছে তাকে। তবে এই অসুস্থতা নিয়েই একের পর এক কাজ করে চলেছেন অভিনেতা। শীঘ্রই তাকে সিদ্ধান্ত আনন্দের পরিচালনায় ‘ফাইটার’ ছবিতে দেখা যাবে। এই ছবিতে একজন পাইলটের চরিত্রে অভিনয় করছেন তিনি। ছবিতে হৃত্বিকের সঙ্গে প্রথমবার স্ক্রিন শেয়ার করবেন দীপিকা পাড়ুকোন।