দেবশ্রী নয়, রাণী মুখার্জীর সঙ্গেই বিয়ে হত প্রসেনজিতের, বড় সত্যি তুলে ধরলেন প্রসেনজিৎ

Riya Chatterjee

Published on:

জন্মসূত্রে বাঙালি হলেও রানী মুখার্জীর (Rani Mukherjee) বেড়ে ওঠা এবং কেরিয়ার গঠন সবটাই হয়েছে মুম্বাইয়ে মাটিতে। আজ তিনি বলিউডের একজন নামী নায়িকা। বাংলার মেয়ে রানী একটিই মাত্র বাংলা ছবিতে অভিনয় করেন। সেখানে তার নায়ক ছিলেন প্রসেনজিৎ চ্যাটার্জী। তবে রানীর সঙ্গে প্রসেনজিতের (Prasenjit Chatterjee) পারিবারিক সম্পর্ক রয়েছে। বহু আগে থেকেই তারা একে অপরকে চিনতেন।

‘বিয়ের ফুল’ ছবিতে একসঙ্গে কাজ করার পর বিনোদনের জগতে আবারও মুখোমুখি প্রসেনজিৎ এবং রানী। মাধ্যম হয়ে দাঁড়িয়েছিল কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে মুম্বাই থেকে আমন্ত্রিত ছিলেন শাহরুখ খান, অমিতাভ বচ্চন, জয়া ভাদুড়ি থেকে শুরু করে রানী মুখার্জীও। বাংলা চলচ্চিত্র উৎসবের অনুষ্ঠানে প্রসেনজিৎ থাকবেন না তাও কি হয়?

এই মঞ্চেই এতদিন পরে রানী মুখার্জীর সম্পর্কে একটি গোপন তথ্য ফাঁস করলেন প্রসেনজিৎ। শোনালেন তার এক আক্ষেপের কথা। এক সময় নাকি প্রসেনজিতের সঙ্গে রানীর বিয়ের কথা হয়েছিল। তখন অবশ্য তাদের দুজনেরই বয়স ছিল খুবই অল্প। রানী তখন নেহাতই শিশু, আর প্রসেনজিত তার থেকে একটু বড়। এই কথা শুনে এতদিন পর বেশ অবাকই হয়েছেন প্রসেনজিৎ ও রানীর ভক্তরা।

ঠিক কী বলেছেন প্রসেনজিৎ? তিনি পুরনো দিনের কথা শেয়ার করে বলেন, “রানীই আমাকে বলল, বল, বল প্লিজ ওই গল্পটা তুমি বল। রানীকে ছোট্ট বয়স থেকে দেখছি। আর তখনই আমার মাকে রানী বলত, যে আমাকে নাকি ও বিয়ে করবে! মা তখন বাবার সঙ্গে বিয়ের ছবি দেখাতেন রানীকে। আর বলতেন তুই যখন বড় হবি, তখন তো এই লোকটা বুড়ো হয়ে যাবে। তা শুনে রানি উত্তর দিতেন, গডরেজ লাগা লেগা।”

রানীর সঙ্গে বরাবর দারুণ সম্পর্ক ছিল প্রসেনজিতের। সেই সম্পর্কের কথা বলতে গিয়ে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, “বুঝতে হবে, অত ছোট বয়স থেকে আমি ওকে দেখেছি। তার পর রানী আমার নায়িকা হয়েছে, সেটা আলাদা কথা। সম্পর্ক এক দিনে তৈরি হয় না।” এদিনের অনুষ্ঠানে রানী ও প্রসেনজিৎ বেশ খোশ মেজাজেই ধরা দিয়েছিলেন।

তবে শুধু অতীত নিয়ে নয়, বর্তমান নিয়েও একে অপরের সঙ্গে সুখ দুঃখের কথা ভাগ করে নিয়েছেন রানী ও প্রসেনজিৎ। মেয়ে আদিরার ছবি প্রসেনজিৎকে দেখান রানী। প্রসেনজিৎ পুত্র মিশুকও এদিন বাবার সঙ্গে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিল। তার সঙ্গেও কথা বলেছেন রানী।