TRP-র লোভে মিথ্যে নাটক দেখায় Didi Number 1! অবশেষে মুখ খুললেন রচনা ব্যানার্জী, দিলেন জবাব

গত দশ বছর ধরে কোটি কোটি মহিলা দিদি নাম্বার ওয়ানের (Didi Number One) মঞ্চে এসে তাদের জীবন সংগ্রামের গল্প শুনিয়েছেন। জি বাংলার এই রিয়েলিটি শো বাংলার মেয়েদের কাছে একটা অনেক বড় প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে আজকের যুগে। মহিলারা আজ শুধু সংসারের গণ্ডিতে আবদ্ধ নেই, তারা সংসার এবং বাইরে দুনিয়াটা সমানতালে সামাল দিচ্ছেন কীভাবে, ঝড়ের মুখে পড়েও রুখে দাঁড়াচ্ছেন কীভাবে সেই গল্প রোজ শোনায় দিদি নাম্বার ওয়ান।

অথচ এই দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধে এবার উঠেছে একটা ভয়ংকর অভিযোগ। অভিযোগ তুলেছেন এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী একজন প্রতিযোগীর প্রাক্তন স্বামী। তিনি হাতজোড় করে অনুরোধ করেছেন রচনা ব্যানার্জীর (Rachana Banerjee) দিদি নাম্বার ওয়ানের মত শো যেন বন্ধ হয়ে যায়। এখানে নাকি মিথ্যাচার দেখানো হয়। এখানে নাকি তার প্রাক্তন স্ত্রী তার এবং তাদের সম্পর্কের বিষয়ে অনেক মিথ্যে কথা বলেছেন।

এই নিয়ে গত এক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়া রীতিমত তোলপাড়। বেহালার ওই ভদ্রলোকের দাবি ঘিরে সোশ্যাল মিডিয়াতে চলছে তুমুল সমালোচনা। ওই ভদ্রলোককে সমর্থন জানিয়ে অনেকেই বলতে থাকেন টিআরপি বাড়ানোর লোভে বাংলার মহিলাদের নিয়ে নানান ভুয়ো গল্প ফেঁদে মিথ্যে নাটক দেখানো হয়। অনেকেই এই ধরনের শো বন্ধ করার দাবী তুলেছেন। অবশেষে এই বিষয়ে মুখ খুলতে বাধ্য হলেন শোয়ের সঞ্চালিকা।

রচনা ব্যানার্জী তার সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে দিদি নাম্বার ওয়ান নিয়ে বলতে গিয়ে বলেছেন, ‘‘এটা একদমই নয়। ১১ বছর ধরে এই শো চলে আসছে। প্রতিটা এপিসোডে চারটে করে মেয়ে অংশ নিচ্ছে। সবার কাহিনি, সবার চোখের জল এটা মিথ্যা? হাজার হাজার মেয়ে অংশ নিয়েছে, সবাই তো আর অ্যাক্টিং করতে পারে না। সবাই বানিয়ে কথা বলে? এটা হতে পারে না।”

তবে তিনি এও বলেছেন, “হ্যাঁ, হতে পারে পাঁচশো-হাজার মেয়ের মধ্যে হয়তো একজন সত্যিটা এদিক-ওদিক বললো। কিন্তু সবাই হতে পারে না।’‘ উল্লেখ্য, দিদি নাম্বার ওয়ানে প্রায় দিন ডিভোর্সী, স্বামীর অত্যাচারে ঘরছাড়া কিংবা শ্বশুরবাড়ির হাতে অপদস্থ হওয়া মহিলারা প্রতিযোগী হিসেবে অংশ নিয়ে থাকেন। তাদের করুণ কাহিনী শুনতে শুনতে কখনও কখনও রচনার চোখেও জল দেখা দেয়। এই নিয়ে আপত্তি তুলেছেন একদল নেটিজেন।

নেটিজেনদের দাবি সমাজে শুধু পুরুষের হাতে মহিলারা অত্যাচারিত হন এমনটা নয়, অনেক মহিলাও তার স্বামী কিংবা শ্বশুরবাড়ির উপর অত্যাচার করেন। সেগুলোও সামনে আনা হোক। একজন মেয়ে ক্যামেরার সামনে হাউ হাউ করে কেঁদে, যা বলবে তাই বিশ্বাস করতে হবে? অন্য পক্ষেরও তো কিছু বলার থাকতে পারে? তা না করে দিদি নাম্বার ওয়ান একতরফাভাবে শুধু মেয়েদের দিকটা তুলে ধরছে। অবিলম্বে তাই শো বন্ধ করার ডাক দিয়েছেন নেটিজেনরা।