বাংলার সবথেকে কমবয়সী শাশুড়ি-মা! এই জনপ্রিয় সিরিয়ালের গল্প টুকে পর্দায় ফিরছেন স্বস্তিকা

শনিবার রাতে জি বাংলার (Zee Bangla) তরফ থেকে শেয়ার করা হয়েছে নতুন ‘তোমার খোলা হাওয়া’ (Tomar Khola Hawa) ধারাবাহিকের প্রথম প্রোমো। স্বস্তিকা দত্ত এবং শুভঙ্কর সাহাকে নিয়ে আসছে এই নতুন সিরিয়াল। তবে জি বাংলা এবার যে অভিনব কায়দায় নতুন সিরিয়ালের প্রোমো প্রকাশ্যে এনেছে তা এর আগে কখনও বাংলা টেলিভিশনে হয়নি। কারণ প্রথম প্রোমো প্রকাশের সঙ্গে সঙ্গেই সম্প্রচারের দিন এবং সময় জানিয়ে দেওয়া হয়েছে।

আগামী ১২ই ডিসেম্বর থেকে সোম থেকে শুক্র প্রতিদিন রাত ৯.৩০ টার সময় সম্প্রচারিত হবে এই নতুন সিরিয়ালটি। রবীন্দ্রনাথের গানের প্রথম লাইন অনুসারে রাখা হয়েছে সিরিয়ালের নাম। প্রোমোতে শুরুতেই নায়ক নায়িকার দুষ্টু-মিষ্টি দ্বন্দ্ব দেখানো হয়েছে। নায়িকা ঝিলমিল বাবার ভীষণ আদরের, কিন্তু কোনও কাজ ঠিক করে করতে না পারার জন্য মায়ের কাছে বকুনি খায় সে।

এদিকে নায়ক আবার ভীষণ নিয়ম মেনে চলেন। তার আবার বড় বড় বেশ কয়েকটি ছেলেমেয়েও রয়েছে। প্রতিদিন নিয়ম মেনে বাড়ির মেয়েদের নিয়ে গঙ্গা স্নানে আসা তার চাইই চাই। এদিকে মায়ের নির্দেশে গঙ্গা মাটি আনতে এসে গঙ্গার ঘাট থেকে জলের মধ্যে ঝাঁপ দেয় ঝিলমিল। নায়ক তখন স্নানের আগে প্রণাম সারছিল। নায়িকার কীর্তি দেখে বিরক্ত হয় সে।

কিন্তু নায়িকাকে শাসন করলে সে বরং উল্টে তাকে শুনিয়ে দেয়, নিয়ম ভাঙ্গার মধ্যেই আসল মজা! ঝিলমিলকে দেখে গঙ্গার ঘাটেই শ্বশুর মশাইয়ের জন্য পছন্দ করে ফেলে নায়কের এক বউমা। তাদের বাবার জন্য নাকি এরকমই এক মেয়ের প্রয়োজন। আরেকজন পাশ থেকে বলে ওঠে, ‘তবে কি এই হবে আমাদের নতুন শাশুড়ি?’

আরও এক অসমবয়সী প্রেমের গল্প নিয়ে জি বাংলাতে আসছে এই সিরিয়ালটি। তবে দর্শকদের অনুমান ‘তোমার খোলা হাওয়া’ জি টিভির জনপ্রিয় মেগা সিরিয়াল ‘গুড্ডন তুমসে না হো পায়েগা’র রিমেক। সেই কাহিনীতে দেখানো হয়েছিল দাদার মৃত্যুর পর তাদের সন্তানকে মানুষ করে নায়ক। প্রথম বিয়ে ভেঙে যাওয়ার খারাপ অভিজ্ঞতা থেকে সে গুরুগম্ভীর হয়ে যায়। তার জীবনে একঝলক খোলা হাওয়া মতই ঢুকে পড়ে গুড্ডন। ঠিক যেমনটা এই বাংলা সিরিয়ালের প্রোমোতে দেখানো হয়েছে।

দর্শকরা অনুমান করছেন, জনপ্রিয় হিন্দি সিরিয়ালের বাংলা রিমেক হতে চলেছে ‘তোমার খোলা হাওয়া’। গুড্ডন ছিল হিন্দি সিরিয়ালের সর্বকনিষ্ঠ শাশুড়ি মা। আর এখন বাংলাতে সেই ভূমিকা নিতে চলেছেন স্বস্তিকা। উর্মি-সাত্যকির পথ চলার অবসান ঘটিয়ে ‘এই পথ যদি না শেষ হয়’-এর স্লট ছিনিয়ে আসছে এই নতুন সিরিয়াল।