তৈমুর-জাহাঙ্গীরই কেন, রামের নামে ছেলের নাম কেন রাখেন না, ঝাঁঝালো উত্তর দিলেন সইফ

সইফ আলি খান (Saif Ali Khan) এবং করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) দুই সন্তান তৈমুর আলি খান (Taimur Ali Khan) ও জাহাঙ্গীর আলি খানের (Jahangir Ali Khan) নাম নিয়ে সোশ্যাল মিডিয়া এখনও উত্তল হয়। এই তারকা দম্পতি কেন দুই মুসলিম শাসকের নামে সন্তানের নাম রেখেছেন তা নিয়ে আপত্তি রয়েছে নেটিজেনদের একাংশের। বিশেষত সইফিনার বড় সন্তান তৈমুরের নামকরণের পর তো রীতিমত ফুঁসে উঠেছিল সোশ্যাল মিডিয়া।

তবে লোকে যতই মন্দ বলুক, সইফিনা না কিন্তু নিজের অবস্থানে অনড়। পরেরবার দ্বিতীয় সন্তানের জন্মের পরেও তারা একই কাজ করেছেন। এতদিনে সন্তানদের নামকরণ নিয়ে মুখ খুললেন সইফ আলি খান। তিনি সাফ জানিয়ে দিলেন সন্তানদের নামকরণের ক্ষেত্রে বরাবর মুসলিম নামকেই তিনি গুরুত্ব দেবেন। সন্তানের নাম তিনি কখনও রাম রাখবেন না!

সইফিনা তাদের বড় সন্তানের নাম রেখেছেন সেই স্বৈরাচারী শাসকের নামে। সইফ আবার বলছেন তিনি কখনও রামের নামে ছেলের নাম রাখবেন না! তার এই বক্তব্য কার্যত নেটিজেনদের রায় তার বিপক্ষেই নিয়ে যাচ্ছে। এদিকে এই সব কিছুর জেরে তার আসন্ন ছবি ‘বিক্রম বেদা’ সাধারণের চরম আক্রোশের মুখে পড়ে যাচ্ছে। সরাসরি বয়কটের ডাক দিচ্ছেন দর্শকরা।

সেইফের একটি মন্তব্য রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াতে। একটি ভিডিওতে তাকে বলতে শোনা যাচ্ছে তিনি ছেলের নাম রাম রাখবেন না। বরং স্ত্রী করিনা কাপুর খানের দেওয়া তৈমুর নামের প্রশংসা করছেন তিনি। তিনি বলেন দিন দিন যেভাবে ইসলামোফোবিয়া ছড়িয়ে পড়ছে তাতে তিনি ভয় পাচ্ছেন।

Kareena Kapoor Second Child

সইফ আরও বলেছেন তিনি কখনও তার ছেলের নাম আলেকজান্ডার বা রাম রাখবেন না। তার জায়গায় একটা সুন্দর মুসলিম নাম রাখবেন। তার এই মন্তব্য রীতিমত ফেটে পড়েছেন সোশ্যাল মিডিয়ার বাসিন্দারা। মুঘলদের উত্তরসূরি তৈমুর স্বৈরাচারী, অত্যাচারী, হিংস্র শাসক হিসেবে কুখ্যাত ছিলেন। অসংখ্য হিন্দুকে তিনি খুন করেন।

হৃত্বিক রোশন, সাইফ আলি খান অভিনীত এই ছবিটি সদ্য বক্স অফিসে মুক্তি পেয়েছে। ছবিটি আসলে, আর মাথাবান এবং সেতু পতির অভিনীত মাস্টারপিস ছবি ‘বিক্রম ভেদা’র হিন্দি রিমেক। বলিউডের একের পর এক ছবি যেভাবে পরপর মুখ থেকে পড়ছে তাতে কিছুটা আশার আলো দেখাতে পারত এই ছবিটি। তবে সাইফের মন্তব্য আশাতে জল ঢেলে দিল। সোশ্যাল মিডিয়া জুড়ে এখন সাইফ আলি খান এবং তার ছবি বয়কটের ডাক দেওয়া হচ্ছে।