টিউবলাইট সিনেমার সেই শিশু শিল্পী আজ অনেক বড় সুপারস্টার, দেখুন তার এখনকার ছবি

বলিউডের (Bollywood) বিভিন্ন ছবিতে বড় বড় তারকাদের পাশে ছোট ছোট শিশু শিল্পীরাও কিন্তু নজরকাড়া অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন। পর্দাতে তাদের উপস্থিতি দর্শকদের জন্য ভরপুর বিনোদন। এমনই একটি ছবি ছিল সালমান খানের (Salman Khan) ‘টিউবলাইট’ (Tubelight)। এই ছবিতে সালমানের সঙ্গে ছিল এক খুদে অভিনেতা, তার নাম ছিল মার্টিন রে টাঙ্গু (Martin Rey Tangu)।

এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। ছবিতে সালমান এবং তার ভাই সোহেল খান ছিলেন মুখ্য চরিত্রে। মার্টিনের চরিত্রটি খুদে শিল্পীর হলেও সে কিন্তু তার স্বাভাবিক অভিনয় দিয়ে দর্শকদের মনে আলাদা করে ছাপ রেখে গিয়েছে। ছোট্ট মিষ্টি সেই ছেলের চরিত্রের নাম ছিল ‘গু ওয়ান’। ভারতের অধিকাংশ দর্শক তাকে ওই নামেই চেনেন। আজ কোথায় আছে সেই ছোট্ট ‘গু ওয়ান’?

Martin Rey Tangu

এই ছেলে কিন্তু এখন আর ছোটটি নেই। সদ্য তার জন্মদিন গিয়েছিল। ছবি মুক্তির ৫ বছর পরেও দর্শকরা তাকে এখনও আগের মতই ভালোবাসেন। এখন তার বয়স ১৩ বছর। তার জন্মদিনে সোশ্যাল মিডিয়াতে অনুরাগীদের তরফ থেকে শুভেচ্ছা বার্তা এসেছিল অনেক। সালমানের ছবি সুবাদেই এত জনপ্রিয়তা এসেছিল মার্টিনের কাছে।

‘টিউবলাইট’ ছবিটি অবশ্য বক্স অফিস তেমনভ সাফল্য আনতে পারেনি। তবে ভাল অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছিলেন সালমান। সেই সঙ্গে প্রশংসা পেয়েছিল মার্টিনও। সালমান এবং মার্টিন একে অপরের ভাল বন্ধু হয়ে উঠেছিলেন। বয়সের মধ্যে বিস্তর ফারাক থাকলেও তাদের বন্ধুত্বটা এখনও অটুট রয়েছে বলেই জানা যায়।

শুধু ক্যামেরার প্রয়োজনে নয়, ক্যামেরার বাইরেও মার্টিনের সঙ্গে সালমানকে অনেক ভাল মুহূর্ত কাটাতে দেখা গিয়েছে বহুবার। কখনও দেখা গিয়েছে তারা সুইমিংপুলে মজা করছেন, আবার কখনও একে অপরের সঙ্গে নাচ গানের মধ্যে দিয়ে সময় কাটাচ্ছেন, সালমান এবং মার্টিনের এমনই সব সুন্দর সুন্দর মুহূর্ত রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

১৩ তম জন্মদিনের অনুষ্ঠানে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেখা গিয়েছিল মার্টিনকে। কখনও দেখা গিয়েছে সপরিবারে একসঙ্গে বসে খাবার খেতে, কখনও আবার বন্ধুদের সঙ্গে সময় কাটাচ্ছে মার্টিন। মার্টিনের প্রায় প্রতিটি পোস্টেই অনুরাগীরা তার কাছে অভিনয় জগতে ফিরে আসার আবেদন রাখেন। ভবিষ্যতে তিনি কত দিনে আবার ক্যামেরার সামনে ফিরবেন সেটা এখন দেখার।