প্রসেনজিৎ-ঋতুপর্ণা নাকি দেব-কোয়েল, দর্শকদের বিচারে টলিউডের সেরা জুটি কোনটি

Riya Chatterjee

Published on:

উত্তম-সুচিত্রার পরেও টলিউডে (Tollywood) এমন অনেক জুটি এসেছে দর্শকদের কাছে যাদের জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। মহানায়ক-মহানায়িকা সমান না হলেও দর্শকরা কিন্তু ভালবাসায় ভরিয়ে দিয়েছেন তাদের পছন্দের জুটিকে (Best Couple In Tollywood Cinema)। আজ এই প্রতিবেদনে রইল উত্তম-সুচিত্রার পর টলিউডের সর্বকালের সেরা কিছু জুটি যারা দর্শকদের বিচারে সেরা।

প্রসেনজিৎ-ঋতুপর্ণা (Prasenjit Chatterjee, Rituparna Sengupta) : ৯০ এর দশক থেকে টলিউডকে বিচার করলে সেরা জুটি হিসেবে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা সেনগুপ্তকেই আগে জায়গা দিতে হয়। সেই সময় প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা আলাদা আলাদাভাবে বিভিন্ন ছবি করলেও একটা সময়ের পর তারাই হয়ে ওঠেন টলিউডের সেরা জুটি। দীর্ঘ বেশ কয়েক বছর টিকেছিল তাদের এই জুটি। তবে একটা সময় পর তারা একসঙ্গে ছবি করাই ছেড়ে দেন। বহু বছর বাদে ‘প্রাক্তন’ ছবির মাধ্যমে টলিউড আবার ফিরে পায় এই জুটিকে।

 

জিৎ-কোয়েল (Jeet, Koel Mallick) : টলিউডের অনেক কষ্ট করে নিজের জায়গা গড়ে তুলেছেন অভিনেতা জিৎ। অন্যদিকে কোয়েল মল্লিক রঞ্জিত মল্লিকের মেয়ে হলেও তাকে রীতিমত কাঠ-খড় পুড়িয়ে অভিনয় করে তবে ইন্ডাস্ট্রিতে টিকতে হয়েছে। একটা সময় পর টলিউডের জিৎ এবং কোয়েল জুটিই সেরার সেরা খেতাব জিতে নেয়।

জিৎ ‘সাথী’ সিনেমা দিয়ে এবং কোয়েল ‘নাটের গুরু’ সিনেমা দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন। প্রথম ছবিতেই কোয়েল পাশে পেয়েছিলেন জিৎকে। ‘নাটের গুরু’ থেকে শুরু করে ‘মানিক’, ‘শুভদৃষ্টি’, ‘হিরো’, ‘ঘাতক’, ‘সাত পাকে বাঁধা’র মত ছবিতে তারা অভিনয় করেছেন। তাদের সর্বশেষ ছবি ছিল ‘বেশ করেছি প্রেম করেছি’।

অঙ্কুশ-মিমি (Ankush Hazra, Mimi Chakraborty) : মিমি চক্রবর্তী এবং অঙ্কুশ হাজরার জুটিটাকেও দর্শকরা অনেক ভালবাসা দিয়েছিলেন। দর্শকদের পছন্দের কথা মাথায় রেখে তারা একসঙ্গে বেশ কিছু সিনেমাও করে ফেলেন যেগুলো অনেক হিট হয়েছিল। এর মধ্যে উল্লেখযোগ্য ‘কেলোর কীর্তি’, ‘জামাই ৪২০’, ‘কি করে তোকে বলবো’, ‘ভিলেন’।

দেব-কোয়েল (Dev, Koel Mallick) : টলিউডের সেরা জুটিদের মধ্যে দেব এবং কোয়েলের নাম অবশ্যই উঠে আসবে। জিতের পাশাপাশি দেবের সঙ্গেও কোয়েলের জুটি হয়ে উঠেছিল সেরা। এমনকি দর্শকদের বিচারে এখনও এই জুটি বাকি সমস্ত জুটির থেকে সেরা হয়ে রয়েছে। ‘পাগলু’, ‘প্রেমের কাহিনী’, ‘রংবাজ’ থেকে ‘ককপিট’ এর মত সিনেমাতে তারা একসঙ্গে অভিনয় করেছেন।