ছেলের কী নাম রাখলেন বিরাট-অনুষ্কা? এই নামের মানে কি?

বিরাট-অনুষ্কার ছেলের নামের মানে কী?

Riya Chatterjee

Published on:

২০২১ সালে করোনার মধ্যে প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন অনুষ্কা শর্মা (Anushka Sharma)। তার ঠিক ৩ বছরের মাথায় দ্বিতীয় সন্তানের মুখ দেখলেন বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা। মেয়ে ভামিকার পর এবার ছেলে হয়েছে তাদের। এরই মধ্যে ছেলের নামও ঠিক করে ফেলেছেন তারা। সুখবর জানানোর পাশাপাশি ছেলে ‘অকায়’ এর (Akaay Kohli) নামটিও প্রকাশ্যে এনেছেন তারা। এই নামের অর্থ কী?

‘অকায়’ নামের মানে কী?

অকায় শব্দটি এসেছে হিন্দি ‘কায়া’ শব্দ থেকে। ‘কায়া’ কথার অর্থ দেহ বা শরীর। ‘অকায়’ কথার অর্থ হল কায়ার থেকেও বড়। এই নামটির সঙ্গে তুরস্কের একটি শব্দেরও মিল আছে। তুরস্কে ‘অকায়’ শব্দের অর্থ হল ‘উদ্ভাসিত চাঁদ’।

Vamika Kohli

ভামিকা নামের মানে কী?

প্রথম সন্তানের ক্ষেত্রে অবশ্য বিরাট এবং অনুষ্কা তাদের নামের সঙ্গে মিল রেখেই নাম নির্বাচন করেছিলেন।নামের আদ্যক্ষরটি (V) বিরাটের নাম থেকে ও শেষের অক্ষর দুটি (Ka) অনুষ্কার নাম থেকে নেওয়া হয়। কন্যা সন্তানের নাম তারা রাখেন ভামিকা কোহলি (Vamika Kohli)। যার অর্থ হল দেবী দুর্গা।

পুত্র সন্তানকে নিয়ে কী লিখলেন বিরাট-অনুষ্কা?

গত ১৫ ই ফেব্রুয়ারি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন অনুষ্কা শর্মা। ছেলের জন্মের ৫ দিনের মাথায় তারা সুখবর শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতে। অনুষ্কা তার পোস্টে লিখেছেন, “ভীষণ আনন্দ এবং খুশির সঙ্গে সবাইকে জানাচ্ছি যে ১৫ ফেব্রুয়ারি আমাদের ছেলে হয়েছে। মন ভরা খুশি নিয়ে জানাচ্ছি ভামিকার ভাই হয়েছে, নাম অকায়।”

তিনি আরও লিখেছেন, “আপনাদের সবার আশীর্বাদ প্রার্থনা করছি আমাদের জীবনের এই দুর্দান্ত সময়ের জন্য। একই সঙ্গে চাইব আপনারা যেন আমাদের এই ব্যক্তিগত সময়টা সঠিক ভাবে উপভোগ করতে দেন। প্রাইভেসি বজায় রাখতে দেন। ভালোবাসা এবং কৃতজ্ঞতা স্বীকারে বিরাট এবং অনুষ্কা।”

আরও পড়ুন : ৮০ কোটির বাংলো, ২০ কোটির ফার্ম হাউস, বিরাট-অনুষ্কার কাছে আছে বিশ্বের ১০ দামি বস্তু

VIRAT KOHLI AND ANUSHKA SHARMA

আরও পড়ুন : মাঠে খেলার থেকে রোজগার কয়েকগুনে বেশি, বিজ্ঞাপন থেকে কত রোজগার করেন বিরাট কোহলি?

গত বছর বিশ্বকাপের মাঝেই অনুষ্কার সন্তান সম্ভাবনা নিয়ে জল্পনা শোনা যাচ্ছিল। যদিও এই প্রসঙ্গে প্রথম থেকেই মুখে কুলুপ এঁটে ছিলেন তারা। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নেন বিরাট। স্ত্রীর পাশে থাকার জন্যই নাকি তিনি ক্রিকেট থেকে সাময়িকভাবে সরে এসেছেন এমনটাই অনুমান করছিলেন ভক্তরা। শেষমেষ সুস্থভাবে দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন অনুষ্কা।