প্রভাসের কাছে লজ্জার হার শাহরুখের! এই ৫ কারণে ‘সালারে’র কাছে ডুবে গেল ‘ডানকি’

এই ৫ কারণে ‘ডানকি’র থেকে এগিয়ে গেল ‘সালার’, প্রভাসের কাছে হেরে গেলেন শাহরুখ

Pinki Banerjee

Published on:

একদিকে বলিউডের বাদশা অন্যদিকে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার, শাহরুখ খান এবং প্রভাসের সিনেমার টক্করে অনেকেই ভেবেছিলেন শাহরুখ খানের ‘ডানকি’ (Dunki) এগিয়ে থাকবে অনেকটাই। কিন্তু সকলের প্রত্যাশায় জল ঢেলে দিয়ে শাহরুখকে পেছনে ফেলে দিয়ে এগিয়ে গেল প্রভাসের ‘সালার’ (Salaar: Part 1 – Ceasefire)। কিন্তু কেন হল এমন ফলাফল? কিভাবে সম্ভব হলো এই উল্টো পুরাণ? রইল পাঁচটি সম্ভাব্য কারণ।

প্রথম কারন : মহামারীর পর থেকেই যে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকটা ক্ষতি হয়ে গেছে তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। মহামারীর পরবর্তী কালে দর্শকদের একটি বড় অংশ অ্যাকশন সিনেমা দেখতেই পছন্দ করেন। ‘থ্রি ইডিয়টস’ বা ‘মুন্না ভাই এমবিবিএস’-এর সেই দর্শক এখন আর নেই। তাই স্বাভাবিকভাবেই ডানকি, সালারের থেকে অনেকটাই পিছিয়ে রইলো।

DUNKI

দ্বিতীয় কারন : শাহরুখ খানের পূর্ববর্তী দুটি কাম ব্যাক সিনেমা ‘পাঠান’ এবং জওয়ানের থেকে একেবারেই আলাদা এই তৃতীয় সিনেমাটি। আগের দুই সিনেমা অ্যাকশনে ভরপুর হলেও এই সিনেমায় শাহরুখ খানকে দেখানো হয়েছে একেবারে অন্যভাবে। আগের দুই সিনেমার মতো কোন রোমাঞ্চ বা অ্যাডভেঞ্চার লুকিয়ে নেই এই সিনেমার মধ্যে, আর তাই দর্শকদের আকর্ষণও করতে পারেনি ডানকি।

তৃতীয় কারন : মহামারীর পর থেকেই দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির একটি আলাদা ফ্যান বেস তৈরি হয়েছে আমাদের মধ্যে। ‘বাহুবলী’, ‘কেজিএফ’ অথবা ‘পুষ্পা’, এই সিনেমাগুলির হাত ধরে সারা বিশ্ব জুড়ে হয়েছে দক্ষিণ ফ্লিম ইন্ডাস্ট্রির জয়জয়কার। দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম একজন সুপারস্টার হলেন প্রভাস আর তাই একসঙ্গে মুক্তি হওয়ার ফলে শাহরুখকে পেছনে ফেলে এগিয়ে গেছেন প্রভাস।

SALAAR

চতুর্থ কারন : ‘কেজিএফ’ সিনেমার হাত ধরে এই মুহূর্তে সারা বিশ্ব জুড়ে নিজেকে প্রমাণ করেছেন পরিচালক প্রশান্ত নীল। পরিচালক যেভাবে পর্দায় নিজের গল্প ফুটিয়ে তোলেন তাতে দর্শকরা ভীষণভাবে আকর্ষিত হন। প্রশান্ত নীলের এবং রাজকুমার হিরানির গল্পের স্টাইল একেবারে আলাদা আর তাই এই ক্ষেত্রে রাজকুমার অনেকটাই পিছিয়ে রয়েছেন প্রশান্তের থেকে।

আরও পড়ুন : Dunki ছবির জন্য কত টাকা পেলেন Shah Rukh Khan, জানলে ঘুরে যাবে মাথা

DUNKI

আরও পড়ুন : সালারের Radha Rama Mannar আসলে কে? রইল এই অভিনেত্রীর আসল পরিচয়

পঞ্চম কারন : সিনেমা মুক্তির আগে সেই সিনেমা নিয়ে কোন কথা বলতে শোনা যাচ্ছে না শাহরুখ বা সালমানকে, এটি হয়তো নতুন ট্রিক হতে পারে কিন্তু এক্ষেত্রে সেই পন্থা একেবারেই কাজে লাগেনি। মুক্তির আগে সালারের কথা এমন ভাবে সকলের মুখে মুখে ছড়িয়ে গেছে যে ভারতের অনেক প্রেক্ষাপটে শাহরুখ খানকে বাদ দিয়ে গ্রহণ করা হয়েছে প্রভাসকে।