মুক্তির পর দুই সপ্তাহ পার! কত আয় করল টাইগার ৩? প্রকাশ্যে এল বক্সঅফিস রিপোর্ট

মুক্তির ১৫ দিন পর কত উপার্জন করলো টাইগার ৩? রইল বক্স অফিস কালেকশন

Pinki Banerjee

Published on:

Tiger 3 Box Office Collection : কাম ব্যাক করাটা যে সব সময় সুখকর হবে সেটাও নয়। ৪ বছর পর শাহরুখ খানের কাম ব্যাক দুটি সিনেমা (Cinema) যেভাবে হিট হয়েছে তাতে মনে করা হয়েছিল সালমান খান (Salman Khan) -র সিনেমাও ঠিক একইভাবে হিট হবে। কিন্তু তা হলো না। টাইগার ফ্রাঞ্চাইজির তৃতীয় পর্ব ‘টাইগার থ্রি’ (Tiger 3) দেখার জন্য যেভাবে অধীর আগ্রহে অপেক্ষা করেছিল সাধারণ মানুষ, তাদের মনে হয়েছিল সিনেমাটি পাঠান বা জওয়ান- এর সমস্ত রেকর্ড ভেঙে দেবে কিন্তু হলো একেবারে উল্টো। কিন্তু কেন? কত আয় (Income ) করতে পারল এই সিনেমাটি?

Tiger 3 Box Office Collection

প্রতি বছর ঈদ উপলক্ষে একটি সিনেমা আমাদের উপহার দিলেও এই বছর সিনেমা মুক্তির জন্য দিওয়ালির সময়টিকে বেছে নিয়েছিলেন ভাইজান। দিওয়ালি, ভাইফোঁটা এবং জগদ্ধাত্রী পুজো এইসব কটি অনুষ্ঠান পরপর থাকায় মনে করা হয়েছিল ভাইজানের সিনেমাটি বক্স অফিসে বেশ ভালোই আয় করতে পারবে। প্রথম দিনের কালেকশনও কিন্তু সেটাই স্পষ্ট ইঙ্গিত দিয়েছিল কিন্তু হঠাৎ করেই ঘুরে যায় সম্পূর্ণ চিত্রটি।

TIGER 3

টাইগার থ্রি সিনেমার বক্সঅফিস আয়

যেখানে প্রথম দিনে ১০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল শাহরুখ খানের পাঠান, সেখানে প্রথম দিনে মাত্র ৯৪ কোটি টাকা আয় করেছিল টাইগার থ্রি। সন্তোষজনক হলেও ফাটাফাটি ছিল না এই আয়। এরপর মনে করা হয়েছিল ধীরে ধীরে আয়ের পরিমাণ বাড়বে কিন্তু উল্টে কমে যায়। ১৪ তম দিনে টাইগার থ্রি বক্স অফিস থেকে মাত্র ৬.৬ কোটি টাকা আয় করতে পারে। সব মিলিয়ে সিনেমাটি ভারতে আয় করেছে মাত্র ২৬৫ কোটি টাকা। দেখে নিন কেমন ভাবে কমেছে সিনেমার আয়ের গ্রাফ।

টাইগার থ্রি সিনেমার বক্সঅফিস কালেকশন

বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী, মুক্তির প্রথম সপ্তাহে ১৮৭.৬৫ কোটি টাকা আয় করেছে এই সিনেমাটি, যার বেশিরভাগ এসেছে হিন্দি মার্কেট থেকে। দ্বিতীয় সপ্তাহে মাত্র ৬৭.২২ কোটি টাকা আয় করেছে সিনেমাটি, যা প্রথম সপ্তাহের অর্ধেকের থেকেও কম। ১৩ দিনের মধ্যে যেখানে ৫০০ কোটি ঘরে পৌঁছে গিয়েছিল জওয়ান, ১৪ তম দিনে পাঠান পৌঁছে গিয়েছিল ৪৩০ কোটিতে, সেখানে টাইগার থ্রি মাত্র ২৬৫ কোটি টাকা আয় করেছে গোটা ২ সপ্তাহ জুড়ে।

TIGER 3

মুক্তির ১৫ তম দিনে টাইগার থ্রি সিনেমার আয়

মুক্তির ১৫ তম দিনে দেশে ৭.০৬ কোটি টাকা উপার্জন করে এখনও পর্যন্ত ছবির মোট কালেকশন ২৭১.০৯ কোটি টাকা দাঁড়িয়েছে। অর্থাৎ ৩০০ কোটির গণ্ডি পার হতে হিমশিম খাচ্ছে টাইগার। বলিউডের কাছে এখন ১ হাজার কোটি টাকা আয় করা কোন ব্যাপার নয়। ৫০০ কোটি টাকার ঘরে ইতিমধ্যেই পৌঁছে গেছে ২০২৩ সালের তিনটি সিনেমা- ‘পাঠান’, ‘জওয়ান ‘ এবং ‘গদর ২’। কালেকশনের দিক থেকে ভাইজানকেও যে পিছনে ফেলে দেবেন সানি দেওল, তা কল্পনাই করতে পারেনি কেউ। কিন্তু কেন এমন হলো? ক্যাটরিনা কাইফের মত লাকি ম্যাসকট থাকা সত্ত্বেও সালমানের সিনেমার এই হাল হলো কি করে?

TIGER 3

আরও পড়ুন : Tiger 3 ছবির জন্য কে কত টাকা পারিশ্রমিক পেলেন? একা সালমানই নিলেন এত টাকা!

ক্যাটরিনা প্রসঙ্গে জিজ্ঞাসা করায় ভাইজান বলেন, “আমি একেবারেই বলবো না ক্যাট আমার লাকি ম্যাসকট। আমরা এর আগেও ‘যুবরাজ’ সিনেমাটি করেছিলাম যেটি বক্স অফিসে দুর্দান্তভাবে ফ্লপ হয়। তবে এটাও ঠিক আমাদের বাকি সিনেমাগুলি হিট হয়েছিল। কিন্তু কয়েকটি সিনেমা হিট হওয়া মানেই যে সে আমার লাকি ম্যাসকট, তা বলা যায় না।” ক্যাটরিনার বিয়ের পরেই তার সম্পর্কে এমন নেতিবাচক মন্তব্য কেন করলেন ভাইজান? সিনেমায় ক্ষতির ফলে মন খারাপ নাকি অন্য কিছু?

আরও পড়ুন : সালমানের আয় বেড়ে ৭৬৬%! Tiger 3 থেকে কত পারিশ্রমিক নিলেন সালমান খান?

TIGER 3

আরও পড়ুন : বলিউডে পা রাখছেন সালমান খানের ভাগ্নি, রূপ দেখলে উড়ে যাবে হুঁশ

প্রসঙ্গত, ‘টাইগার থ্রি’ সিনেমাটি মুক্তি পাওয়ার পর আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে নিজের ব্যানারের তৈরি সিনেমা ‘ফারে’ ছবির প্রচারে ছেঁড়া চটি পড়ে উপস্থিত হন সালমান খান। অনেকে এটিকে ফ্যাশন বলে অভিহিত করছেন আবার অনেকে মনে করছেন ছেড়া চটি পড়ে ভাইজান ভীষণ আরাম পান। অনেকে আবার ছেড়া চটির সঙ্গে টাইগার থ্রি – র ব্যর্থতার যোগ সূত্রও খুঁজে পাচ্ছেন।

আরও পড়ুন : শাহরুখ সালমানের মধ্যে কার গাড়ির কালেকশন বেশি? কোন কোন ব্র্যান্ডের গাড়ি ব্যবহার করেন তারকারা