বিশ্বের সবথেকে দামী এই ৯টি জিনিস রয়েছে শাহরুখ খানের কাছে, দাম শুনলে ঢোক গিলবেন আপনি

Expensive Things Owned By Shah Rukh Khan : বিশ্বের এই ৯ টি বিলাসবহুল জিনিসের মালিক শাহরুখ খান, দাম শুনলে ঢোক গিলবেন আপনি

Avatar

Updated on:

বলিউড (Bollywood) সুপারস্টার শাহরুখ খান (Shah Rukh Khan) -র আলাদা করে কোনও পরিচয়ের প্রয়োজন পড়ে না। তিনি কোটি কোটি মানুষের হার্টথ্রব। শুধুমাত্র ভারতেই নয়, গোটা বিশ্বে অসংখ্য অনুরাগী রয়েছে তার। সেই সঙ্গেই আয় করেছেন বিপুল যশ, খ্যাতি এবং অর্থ। তবে তার বিপুল সম্পত্তির মধ্যে অন্যতম হলো শাহরুখের বাড়ি মন্নত। কিন্তু এটা ছাড়াও অভিনেতার আরও নয়টি তাক লাগানো সম্পত্তি (Shah Rukh Khan`s Net Worth) আছে। চলুন জেনে নিই সেগুলো কী।

লন্ডনে বাংলো : শাহরুখের বাড়ি মন্নতের সম্পর্কে আমরা সবাই জানি। মন্নত হলো শাহরুখের কাছে স্বপ্নের বাড়ি। আর এই মন্নত ছাড়াও সম্পত্তির অন্যতম আকর্ষণ হল তার লন্ডনের বিলাসবহুল বাংলো। ১৭২ কোটি টাকা মূল্যের এই বাংলো সেন্ট্রাল লন্ডনের পার্ক লেন এলাকায় অবস্থিত।

JANNAT

দুবাইয়ে ‘জন্নত’ : শাহরুখের মন্নত আর লন্ডনের বাড়ি ছাড়াও তার কাছে ১০০ কোটি টাকা মূল্যের আরও একটি বিলাসবহুল বাড়ি আছে। বাড়িটির নাম ‘জন্নত’। এই বাড়িটি দুবাইয়ের পাম জুমেরিয়াতে অবস্থিত। তবে এই বাড়িটি শাহরুখ কেনেননি। দুবাইয়ে সম্পত্তি কেনাবেচার সঙ্গে যুক্ত এক সংস্থা তাকে এই বাড়িটি উপহার দেন।

আলিবাগে বাংলো : এ ছাড়া আলিবাগেও শাহরুখের একটি বিলাসবহুল বাংলো আছে। এই বাংলোটির মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এখানেই শাহরুখ নিজের ৫১তম জন্মদিনটি পালন করেন। ১৯ হাজার ৯৬০ বর্গ মিটারের এই বাংলোয় একটি হেলিপ্যাড আছে।

SHAH RUKH KHAN CAR

বুগাটি ভেযরন : এই বাংলো ছাড়াও শাহরুখের বিলাসবহুল গাড়ির লিস্ট কম লম্বা নয়। বিশ্বের অন্যতম সবচেয়ে দ্রুততম ও দামি গাড়ির মধ্যে পড়ে বুগাটি ভেযরন। মাত্র আড়াই সেকেন্ডের মধ্যে এই গাড়ি ০-১০০ কিমি প্রতি ঘণ্টায় ছুটে যেতে পারে। এই গাড়ি রয়েছে শাহরুখের মালিকানাতে। বুগাটি ভেরনের দাম প্রায় ১২ কোটি টাকা।

ভ্যানিটি ভ্যান : শাহরুখ একটি বিশেষ ভাবে ডিজাইন করা ভ্যানিটি ভ্যানেরও মালিক। তাঁর এই ভ্যানিটি ভ্যানটি দিলীপ ছাবরিয়া ডিজাইন করেছেন। এটি তৈরি করতে প্রায় ৬০ দিন সময় লেগেছে। এই ভ্যানটির মধ্যে জীবনযাপনের সমস্ত প্রয়োজনীয় সুবিধাই রয়েছে। শাহরুখের এই বাহনটির দাম ৪ কোটি টাকা।

SHAH RUKH KHAN CAR

রোলস্‌ রয়েস ফ্যান্টম গাড়ি : বলিউডের খুব কম সংখ্যক তারকা আছেন যাদের কাছে রোলস্‌ রয়েস রয়েছে। আর তাদের মধ্যে শাহরুখ একজন। কারন তিনি সবথেকে ধনী অভিনেতার মধ্যে একজন।শাহরুখের রোলস্‌ রয়েস ফ্যান্টম গাড়িটির মূল্য সাত কোটি টাকা।

বেন্টলে কন্টিনেন্টাল জিটি : শাহরুখের গাড়ির বহরের মধ্যে একটি বেন্টলে কন্টিনেন্টাল জিটিও রয়েছে। এই গাড়িটিও বিশ্বের অন্যতম শক্তিশালী গাড়ি। গাড়িপ্রেমীদের কাছে এর জন্য একটি বিশেষ আবেদন রয়েছে। শাহরুখের এই গাড়িটির মূল্য প্রায় চার কোটি টাকা।

KOLKATA KNIGHT RIDERS

আরও পড়ুন : এক রাতের খরচ ১০০০ কোটি! দেখে নিন ভারতের সবথেকে দামি ৬ বিয়ের তালিকা

কলকাতা নাইট রাইডার্স : আইপিএল এর একটি অন্যতম দল হলো ‘কলকাতা নাইট রাইডার্স’। আর এই দলের মালিক হলেন বলিউড কিং খান। এই দলের অন্য দুই মালিক হলেন জুহি চাওলা এবং জয় মেহেতা। কলকাতার এই দলের মূল্য প্রায় ৬০০ কোটি টাকা।

RED CHILLIS

আরও পড়ুন : পরিনীতির বিয়ের বাজেটে তিন পুরুষ বসে খাবে!এক রাতের হোটেল ভাড়া জানলে ঘুরবে মাথা

রেড চিলিজ এন্টারটেনমেন্ট অ্যান্ড ভিএফএক্স’ : ভারতের অন্যতম প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ এন্টারটেনমেন্ট অ্যান্ড ভিএফএক্স’ সংস্থারও মালিকানা রযেছে শাহরুখের। ২০০২ সালে শাহরুখ এবং তার স্ত্রী গৌরী খান মিলে এই প্রযোজনা সংস্থা শুরু করেন। এই সংস্থার একটি নিজস্ব ভিএফএক্স স্টুডিয়ো রয়েছে। এই সংস্থার বার্ষিক আয় প্রায় ৫০০ কোটি টাকা।