বক্সঅফিসে ব্লকবাস্টার, তবুও এই সিনেমাগুলি থেকে এক পয়সাও পারিশ্রমিক পাননি এই ৮ অভিনেতা

Riya Chatterjee

Published on:

বলিউডে (Bollywood) এমন অনেক অভিনেতা রয়েছেন যাদের কাছে টাকাটাই সব নয়। সালমান খান, দীপিকা পাড়ুকোন থেকে শুরু করে রণবীর কাপুর, রানী মুখার্জীর মত তারকারা এমন অনেক ছবিতে কাজ করেছেন যেখান থেকে তারা এক পয়সাও পারিশ্রমিক নেননি। অথচ বক্স অফিসে কোটি কোটি টাকা কামিয়েছে সেই ছবিগুলি। আজ এই প্রতিবেদনে রইল সেই ৮ তারকার তালিকা যারা বিনা পারিশ্রমিককে কাজ করেছেন বিভিন্ন ব্লকবাস্টার ছবিতে।

রণবীর কাপুর (Ranbir Kapoor) : শ্রদ্ধা মুক্তি পেয়েছে রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ছবি ‘তু ঝুটি ম্যায় মক্কার’। ছবিটি বিশ্বব্যাপী ১০০ কোটি টাকা উপার্জন করেছে বলে শোনা যাচ্ছে। কিন্তু পরিচালক লাভ রঞ্জন সম্প্রতি জানিয়েছেন রণবীর এই ছবিটির জন্য তার কাছ থেকে একটা টাকাও নেননি। পরিচালকের সঙ্গে তার বন্ধুত্বের সম্পর্ক। তাই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন।

SALMAN KHAN IN PAATHAN

সালমান খান (Salman Khan) : শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি গোটা বিশ্বজুড়ে নাকি হাজার কোটির ব্যবসা ছাপিয়ে গিয়েছে। এই ছবির হাত ধরে ঘুরে দাঁড়াতে সক্ষম বলিউড। ছবিতে সালমানের একটি ক্যামিও ছিল। এই চরিত্রের জন্য সালমান কোনও পারিশ্রমিকই নেননি।

কৃতি শ্যানন (Kriti Sanon) : বলিউডের এই অভিনেত্রী একাধিক ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। তার মধ্যে ‘কলঙ্ক’, ‘পতি পতনি অর ওহ’, ‘হিরোপান্তি ২’ ছিল অন্যতম। অভিনেত্রী নিজেই জানিয়েছেন আজ পর্যন্ত তিনি তার কোনও ক্যামিও চরিত্রের জন্য পারিশ্রমিক নেননি।

DEEPIKA PADUKONE IN OM SHANTI OM

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : এই মুহূর্তে বলিউডের সর্বাধিক পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী হলেন দীপিকা। বলিউডে তার আগমন হয়েছিল শাহরুখ খানের হাত ধরে। ‘ওম শান্তি ওম’ ছিল তার প্রথম ছবি, কিন্তু প্রথম ছবি থেকে তিনি কোনও পারিশ্রমিক নেননি। তার কারণ শাহরুখের বিপরীতে কাজ করার সুযোগটাকেই তিনি পারিশ্রমিকের নজরে দেখেছিলেন।

BHAG MILKHA BHAG

সোনম কাপুর (Sonam Kapoor) : মিলখা সিংয়ের বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে সোনম কাপুরের একটি বড় ভূমিকা ছিল। কিন্তু ছবির জন্য তিনি মাত্র এগারো টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

শাহিদ কাপুর (Shahid Kapoor) : শাহিদ কাপুর অভিনীত ‘হায়দার’ ছবিটি তার ক্যারিয়ারের অন্যতম মাইলস্টোন বলা যেতে পারে। এই ছবিতে তিনি তার চকলেট বয় ইমেজ ভেঙে ফেলেছিলেন। বিশাল ভরদ্বাজের এই ছবির বাজেট ছিল খুবই কম। তাই শাহিদ কোনও পারিশ্রমিক নেননি।

RANI MUKHERJEE

রানী মুখার্জী (Rani Mukherjee) : এই তালিকায় রানী মুখার্জীর নামও রয়েছে। করণ জোহরের ‘কুছ কুছ হোতা হে’ ছবির হাত ধরে তিনি বলিউডে প্রবেশ করেছিলেন। এই ছবি থেকে তিনি কোনও পারিশ্রমিক নেননি।

SHAH RUKH KHAN

শাহরুখ খান (Shah Rukh Khan) : আর মাধবন অভিনীত ছবি ‘রকেট্রি’ বক্স অফিসে বেশ ভালই সাড়া ফেলেছিল। এই ছবির পরিচালক ছিলেন আর মাধবন এবং মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। তার এই ছবিতে ক্যামিও হিসেবে ছিলেন শাহরুখ। কিন্তু শাহরুখ এই ছবির জন্য কোনও পারিশ্রমিক নেননি।