কাজ দেয়নি বলিউড, দক্ষিণী সিনেমা দিয়ে কেরিয়ার শুরু করে আজ বলিউড কাঁপাচ্ছেন এই ৬ অভিনেত্রী

দক্ষিণী সিনেমা দিয়ে কেরিয়ার শুরু করে আজ বলিউড কাঁপাচ্ছেন এই ৬ অভিনেত্রী

Avatar

Updated on:

Bollywood Actress Who Started Their Career With South Indian Movies : বলিউড (Bollywood) -এ এমন অনেক অভিনেত্রী আছে যারা নিজেদের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন। কিন্তু জানলে অবাক হবে তাদের বেশিরভাগ জনই দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির হাত ধরে কেরিয়ার শুরু করেছিলেন। সেই তালিকায় দীপিকা পাডুকোন (Deepika Padukone) থেকে ঐশ্বর্য্য রায় বচ্চন (Aishwarya Rai Bachchan), প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) সকলেই আছেন। চলুন জেনে নিই এরা ছাড়াও আর কে কে আছে এই তালিকায়।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন দীপিকা পাড়ুকোন। কিন্তু তার আগেও একটি কন্নড় ছবিতে অভিনয় করেন তিনি। আর সেই ছবির মধ্যে দিয়েই তিনি অভিনয় জগতে পা রাখেন। ছবিটির নাম ছিল ‘ঐশ্বর্য’। ২০০৬ সালে ছবিটি মুক্তি পেয়েছিল এবং ছবিটি হিটও হয়েছিল।

priyanka chopra

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) : প্রিয়ঙ্কা চোপড়ার অভিনীত প্রথম ছবি কী? জিজ্ঞাসা করলে অনেকেই বলবেন ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘দ্য হিরো, লাভ স্টোরি অফ আ স্পাই’। কিন্তু আপনার এই উত্তরটা একেবারেই সঠিক নয়। প্রিয়ঙ্কা চোপড়া প্রথম অভিনয় জগতে পা রাখেন তামিল ছবির মধ্যে দিয়ে। ২০০২ সালে মুক্তি পাওয়া তামিল ছবি ‘থামিজান’ দিয়ে তিনি অভিনয় শুরু করেন। বিপরীতে ছিলেন দক্ষিণী তারকা বিজয়।

ঐশ্বর্যা রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) : বর্তমান সময়ে ঐশ্বরিয়া রাই বচ্চন একটি জনপ্রিয় মুখ। তার অভিনয়ের দক্ষতা দিয়ে তিনি হাজারো দর্শকের মন জয় করেছেন। হিন্দি ছবির জগতে তার প্রথম ছবি মুক্তি পায় ববি দেওয়েল বিপরীতে। ছবির নাম ‘অউর পেয়ার হো গয়া’। কিন্তু তিনি প্রথম তামিল ছবি ‘ইরুভার’-এর মধ্যে দিয়ে অভিনয় জগতে পা রাখেন।

Kriti Sanon

কৃতী শ্যানন (Kriti Sanon) : টাইগার স্রফের সঙ্গে ‘হিরোপন্তি’ দেখে যারা কৃতী শ্যাননের অভিনয়ে মুগ্ধ , তাদের জানিয়ে রাখা ভালো যে এই কৃতী শ্যাননের অভিনয় জীবন শুরু হয়েছিল দক্ষিণী ছবি দিয়ে। তেলুগু ফিল্ম ‘নেনোক্কাদিনে’ ছবি দিয়ে শুরু হয়েছিল কৃতী শ্যাননের ফিল্ম কেরিয়ার। ছবিতে কৃতীর বিপরীতে ছিলেন তেলুগুস্টার মহেশবাবু।

দিশা পাটনি (Disha Patani) : দিশা পাটানি কিন্তু ‘এম এস ধোনি: আনটোল্ড স্টোরি’ ছবিটি দিয়ে নিজের কেরিয়ার শুরু করেননি। দিশা পাটানির প্রথম ফিল্ম তাবড় দক্ষিণী তারকা বরুণ তেজের বিপরীতে শুরু হয়। ২০১৫ সালে ‘লোফার’ ছবির হাত ধরে এই ফিল্মের দুনিয়ায় পা রাখেন দিশা। এরপর ‘বাঘি ২’, ‘মালাং’ , ‘ভারত’ এর মতো ছবিতে অভিনয় করে মন জয় করে নেন দিশা।

আরও পড়ুন : বলিউডের ‘মহানায়ক’ অমিতাভ, ‘মহাখলনায়ক’ কে? কার ভয়ে কাঁপত গোটা ইন্ডাস্ট্রি

Yami Gautam

আরও পড়ুন : বলিউডে নেই কাজ, সিনেমা ছেড়ে ওয়েব সিরিজে পা রাখছেন এই ৬ তারকা

ইয়ামি গৌতম (Yami Gautam) : ২০১২ সালে আয়ুষ্মান খোরানার বিপরীতে অভিনয় করে বলিউডে পা রেখেছিলেন ইয়ামি গৌতম। সেই ছবির নাম ছিল ‘ভিকি ডোনার’। কিন্তু এই ছবিটা অভিনয় করার আগেই ২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উৎসাহ’তে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। যদিও সেই ছবি সুপার ফ্লপ হয়। তবে ইয়ামির অভিনয় ছিলো নজরকাড়া।