মা হিট, মায়ের ফিগারও সুপারহিট! বলিউডের এই সুন্দরী মায়েদের ফিটনেস দেখলে ঈর্ষা হবে আপনার

Riya Chatterjee

Published on:

একটা সময় ছিল যখন বলিউড (Bollywood) নায়িকাদের (Actress) ক্ষেত্রে মাতৃত্বের (Maternity) পর বলতে গেলে তাদের কেরিয়ার একেবারে শেষ বলে ধরে নেওয়া হত। তবে এই যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদলাচ্ছে মানসিকতা। এখনকার বলিউড ডিভারা ঘন্টার পর ঘন্টা শুটিং করে বাড়ি ফিরে সন্তান এবং সংসার একসঙ্গে সামলেও নিজের যত্ন নিতে পারেন। তাদের সুন্দর, ছিপছিপে, মেদহীন শরীর দেখলে লজ্জা পাবেন অষ্টাদশীরাও। এক নজরে দেখে নিন বলিউডের ফিটনেস ফ্রিক মায়েদের পরিচয়।

শিল্পা শেট্টি (Shilpa Shetty) : শিল্পা শেট্টির ছিপছিপে সুন্দর শরীরের গড়ন নিঃসন্দেহে ঈর্ষণীয়। ৪৭ বছর বয়সী এই অভিনেত্রী নিয়মিত যোগাসন, শরীরচর্চা করে নিজেকে ফিট রাখেন। ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই শরীরচর্চার নানা ভিডিও তিনি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। এভাবেই সকলকে অনুপ্রেরণা জোগান তিনি। নিজেকে সুস্থ এবং ফিট রাখাটাই তার জীবনের অন্যতম লক্ষ্য। মাঝেমধ্যে কার্ডিও করে তিনি নিজের হৃদয় ভালো রাখেন।

Shilpa Shetty revealed what she eats in her breakfast meal

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) : বলিউডের হট মাম্মা করিনা কাপুর খান বিশেষ যত্ন করে শরীর ফিট রাখেন। দুই সন্তানের জন্মের কয়েক মাসের মধ্যেই তিনি আবার জিরো ফিগার ফিরে পেয়েছেন। তার জন্য অবশ্যই জিমে গিয়ে তাকে কঠোর পরিশ্রম করতে হয়। জিমে গিয়ে নিয়মিত শরীর চর্চা করেন করিনা। সঙ্গে তৈমুর এবং জেহ-র দেখাশোনাও করেন তিনি।

A Man Touch Malaika Arora Badly Viral Video

মালাইকা আরোরা (Malaika Arora) : বয়স পঞ্চাশের কোঠায় পৌঁছে গেলেও অষ্টাদশী ইমেজ ধরে রেখেছেন মালাইকা। নিজের শরীরের সৌন্দর্যের জন্য যোগাসনের উপর ভরসা রাখেন তিনি। প্রতিদিন নিয়ম করে শরীরচর্চাও করেন। এই বয়সেও তার শরীরে কোথাও বাড়তি মেদ নেই। ফিট থাকার রহস্য লুকিয়ে রয়েছে তার রুটিনের মধ্যেই। তাকে দেখলে কে বলবে তিনি ১৯ বছর বয়সের এক ছেলের মা?

সুস্মিতা সেন (Susmita Sen) : বয়সটাকে যেন কোনও এক জাদু বলে ৩০ এর কোঠায় বেঁধে ফেলেছেন তিনি। প্রাক্তন বিশ্বসুন্দরীর ডেইলি রুটিন থেকে কখনও শরীরচর্চা বাদ পড়ে না। রেনে এবং আলিশার মা ইনস্টাগ্রামে মাঝে মধ্যেই তার শরীর চর্চার নানা ছবি ভাগ করে নেন।

সোহা আলি খান (Soha Ali Khan) : বলিউডের এই সুন্দরীও এক সন্তানের মা। তবে এখনও এক দশক আগের মতই ছিপছিপে সুন্দরী তরুণীর মত গ্ল্যামার রয়েছে তার চেহারায়। এই রহস্য অবশ্যই লুকিয়ে রয়েছে তার রূপরুটিনে। শরীর চর্চার ক্ষেত্রে কখনও ফাঁকি দেন না সোহা।