নায়িকা থেকে সোজা পার্শ্বচরিত্র! বোনের চরিত্রে অভিনয় করেই জনপ্রিয় হয়েছেন এই ৫ অভিনেত্রী

নায়িকা থেকে সোজা বোনের চরিত্র! ‘বলিউডের বোন’ হয়ে জনপ্রিয় হয়েছেন এই অভিনেত্রীরা

Avatar

Updated on:

Bollywood Movie Famous Sisters : সব সম্পর্কের মধ্যে ভাই-বোনের সম্পর্ক একেবারে অন্য রকম। ভাই-বোনের সম্পর্কে যেমন ঝগড়া হতেও দেরি হয় না, আবার মিলও হয় খুব তাড়াতাড়ি। পৃথিবীর প্রতিটি মানুষের কাছে ভাই বোনের সম্পর্কের মূল্য অনেক বেশি। বলিউড (Bollywood) -ও এমন অনেক ছবি আছে যাতে যেখানে ভাই বোনের এই মজবুত রসায়ন দেখানো হয়েছে। চলুন আজকে জেনে নিন সেইসব ছবিতে বোনের চরিত্রে অভিনয় করে হিট হয়েছে যে সকল অভিনেত্রী তাদের নাম।

ফারিদা জালাল (Farida Jalal) : হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম পছন্দের অভিনেত্রী ফারিদা জালাল। নিজের অভিনয় গুণে দশকের পর দশক ধরে সিনেপ্রেমীদের মনে পাকা জায়গা করে নিয়েছেন তিনি। তাকে একাধিক সিনেমায় নায়কদের বোনের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে।তিনি অমিতাভ বচ্চন, দিলীপ কুমার, ধর্মেন্দ্র, জিতেন্দ্র থেকে শুরু করে ফিরোজ খানের মত সুপারস্টারদের বোনের ভূমিকায় অভিনয় করেছেন।

Nazima

নাজিমা (Nazima) : কেরিয়ার শুরু করেছিলেন শিশুশিল্পী হিসেবে। ইন্ডাস্ট্রিতে পরিচিত ছিলেন বেবি চাঁদ নামে।রাজেন্দ্রকুমার, মনোজকুমার, সঞ্জীবকুমার, বিজয় অরোরা, শাম্মি কপূর, দেব আনন্দ-সহ নিজের সময়ের নামী সব নায়কের সঙ্গে অভিনয় করেছিলেন নাজিমা। তবে বেশির ভাগ ক্ষেত্রেই তিনি ছিলেন নায়কের বোন। তাই নাজিমাকে বলা হয় ‘বলিউডের বোন’।

মধু মালিনী (Madhu Malini) : বলিউডের সত্তর আশি দশকের জনপ্রিয় অভিনেত্রী হলেন মধু মালিনী। তিনিও বোনের চরিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন। তিনি ধর্মেন্দ্র, অমিতাভ বচ্চন , মিঠুন চক্রবর্তীর মত সুপারস্টারদের বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন। মধু মালিনী মুক্কাদার কা সিকান্দার অর সপুত’-এর মতো ছবিতে বোনের ভূমিকায় অভিনয় করে প্রশংসা কুড়িয়ে ছিলেন।

ARUNA IRANI

অরুণা ইরানি (Aruna Irani) : বলিউড ও হিন্দি টেলিভিশন দুনিয়ার বিখ্যাত এবং জনপ্রিয় অভিনেত্রী অরুণা ইরানি। কিন্তু তিনি দীর্ঘদিন অভিনয় জগৎ থেকে দূরে আছেন।তিনিও বলিউডে একটা সময় বোনের চরিত্রে অভিনয় করে বলিউড কাঁপিয়েছেন। তিনি নয়া জামানা, আনপধ, ইনসাফ মে করোঙ্গা, লাখো মে এক অর কুরবানি’-এর মতো অনেক ছবিতে বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন।

Nanda

আরও পড়ুন : কারও ২৬, কারও ২৪ বছর! বলিউডের সেলিব্রিটি ভাইবোনদের বয়সের পার্থক্য আপনাকে অবাক করবে

নন্দা (Nanda) : শিশু শিল্পী হিসেবে বলিউডে প্রথম তার আত্মপ্রকাশ ঘটে। তিনি সেই সময় বোনের চরিত্রে দাপিয়ে অভিনয় করেছিলেন। তার বোনের চরিত্রে অভিনীত ছবি গুলো হলো ভাবী, আজ অর কাল, কালা বাজার, ছোটি বেহেন, কানুন। এই ছবিগুলোতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন।

আরও পড়ুন : না খেতে পেয়ে ধুঁকে ধুঁকে মরেছেন! এই বলিউড তারকাদের শেষ জীবন ছিল খুবই মর্মান্তিক