ছেলেবেলায় কেমন দেখতে ছিলেন অমিতাভ, শাহরুখরা? রইল ১১ বলিউড সেলিব্রিটির ছেলেবেলার ছবি

ছেলেবেলায় কেমন দেখতে ছিলেন আপনার পছন্দের তারকারা? রইল ১১ তারকার ছেলেবেলার ছবি

11 most popular bollywood superstars rare childhood photos

বলিউড তারকারা কেমন দেখতে ছিলেন ছোটবেলায়? এখন যাদের সুপারস্টার হিসেবে চেনেন তাদের খুদে বয়সের ছবি দেখলে কি চিনতে পারবেন? জানেন কি ছোটবেলায় শাহরুখ, সালমান, দীপিকা, ক্যাটরিনারা কেমন দেখতে ছিলেন? সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ফাঁস হয়েছে বলিউডের ১১ জন সুপারস্টারের ছোটবেলার বেশ কিছু ছবি। দেখে নিন এক নজরে আপনার প্রিয় তারকার (bollywood superstars childhood pictures) শৈশবের অদেখা ছবি।

শাহরুখ খান (Shah Rukh Khan) : দিল্লির একটি মধ্যবিত্ত পরিবার থেকে আজ মুম্বাইয়ের ফিল্ম দুনিয়ার বাদশাহ হয়ে বসেছেন শাহরুখ। খুব কম বয়সে তিনি দিল্লি ছেড়ে মুম্বাইতে পাড়ি দিয়েছিল। তবে দিল্লীর স্কুলে পড়ার সময়ের তার কিছু ছবি খুঁজলে আজও সোশ্যাল মিডিয়াতে পাওয়া যাবে। নিচের ছবিতে বামদিকে রইল কম বয়সী শাহরুখের ছবি।

সালমান খান (Salman Khan) : বলিউডের প্রখ্যাত চিত্রনাট্যকার তথা প্রযোজক সেলিম খানের বড় সন্তান সালমান খান আজ বলিউডের একজন বড় সুপারস্টার। ইন্ডাস্ট্রিতে তার প্রভাব এবং প্রতিপত্তি বাবার থেকেও বেশি। ছোটবেলাতে কিন্তু বেশ দুষ্টু ছিলেন সালমান। উপরের ছবিতে শাহরুখের ডানপাশে রইল ছোট্ট সালমানের ছবি।

সেইফ আলি খান (Saif Ali Khan) : শর্মিলা ঠাকুর এবং মনসুর আলি খান পতৌদির বড় সন্তান সেইফ আলি খানও বলিউডের একজন নামী তারকা। বহু সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি। শীঘ্রই আদিপুরুষ ছবিতে তার দেখা মিলবে। নিচের ছবির ডান পাশে রইলেন ছোট্ট সেইফ। তার এই ছবি দেখে নেটিজেনরা বলছেন সেইফ-করিনার জ্যেষ্ঠ পুত্র তৈমুর ঠিক তার বাবার মতই দেখতে।

সঞ্জয় দত্ত (Sanjay Dutt) : বলিউডের এক সুপারস্টার পরিবারে জন্ম হয়েছিল সঞ্জয়ের। তার বাবা প্রখ্যাত অভিনেতা তথা পরিচালক সুনীল দত্ত। তার মা ছিলেন নার্গিস। উপরের ছবিতে ছোট্ট সেইফের ডান পাশে নার্গিসের কোলে যাকে দেখছেন তিনিই হলেন সঞ্জয়।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : তার জন্ম হংকংয়ে, কিন্তু তিনি বেড়ে উঠেছেন পৃথিবীর বিভিন্ন প্রান্তে। বিভিন্ন দেশ ঘুরে বর্তমানে ভারতবর্ষ হয়ে উঠেছে তার আস্তানা। বলিউডের এই সুন্দরী নায়িকা ছোটতেও দারুণ মিষ্টি দেখতে ছিলেন। নিচের ছবির বামপাশে রইল ক্যাটরিনার অল্প বয়সের ছবি।

জাহ্নবী কাপুর (Janhavi Kapoor) : শ্রীদেবী এবং বনি কাপুরের দুই কন্যা খুশি কাপুর এবং জাহ্নবী কাপুর। তাদের মধ্যে জাহ্নবী ইতিমধ্যেই বলিউডে প্রবেশ ঘটিয়েছেন। খুশিও খুব তাড়াতাড়িই দিদির পথ অবলম্বন করবেন বলে শোনা দিয়েছে। ক্যাটরিনার পাশে শ্রীদেবীর কোলে রয়েছেন খুশি এবং তার পাশে বসে রয়েছেন ছোট্ট জাহ্নবী।

কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) : নিচের ছবিতে বামদিকে স্কুল ইউনিফর্ম পরে যে কিশোরীকে দেখছেন তিনিই হলেন আজকের বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা উচ্চ মাধ্যমিক পাশ করার পরেই তার স্বপ্ন পূরণ করতে বলিউডে পাড়ি দেন। কয়েক বছরের চেষ্টা পর বলিউডের প্রতিষ্ঠিত নায়িকা হিসেবে তিনি জায়গা করে নিতে পেরেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) : ছোট্ট কঙ্গনার ডান পাশের ছবিটিতে জলের মধ্যে সাঁতার কাটতে দেখা যাচ্ছে প্রিয়াঙ্কাকে। ছবিটি সম্ভবত সমুদ্র সৈকতে তোলা হয়েছিল। কে ভাবতে পেরেছিল এই মেয়েটিই পরে গ্লোবাল আইকন হয়ে ভারতের মুখ উজ্জ্বল করবে?

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : ছোট বয়সের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে পাওয়া যায়। এর মধ্যে ভাইরাল হয়েছে বাবার কোলে বসে ছোট্ট দীপিকার ছবি। নিচের ছবিতে বামদিকে বাবা প্রকাশ পাড়ুকোনের কোলে রয়েছেন ছোট্ট দীপিকা।

কার্তিক আরিয়ান (Kartik Aryan) : ‘ভুল ভুলাইয়া ২’ ছবির পর আরিয়ান এখন বলিউডের অন্যতম হার্টথ্রব নায়ক হয়ে উঠেছেন। অনেকেই দাবি করছেন শাহরুখ, সালমান, আমিরদের যুগ এবার নাকি শেষ। কারণ বলিউড কাঁপাতে এসে গিয়েছেন কার্তিক। উপরের ছবিতে দীপিকার পাশে মায়ের কোলে, যে ছেলেটিকে দেখা যাচ্ছে তিনিই হলেন কার্তিক।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : নিজের এই ছোট্ট ছেলেটিকে চিনতে পারছেন? ছবিটা অন্ততপক্ষে ৭০ বছরের পুরোনো। তবুও এক নজরে দেখলেই অমিতাভ ভক্তরা তাদের প্রিয় সুপারস্টারকে চিনে নিতে পারবেন নির্ঘাত। হ্যাঁ, ইনি হলেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন।