বাংলাদেশের এই ১০ সেরা সুন্দরী নায়িকা সৌন্দর্য্যে বলিউড নায়িকাদের গুনে গুনে দশ গোল দেয়

বাংলাদেশের সেরা ১০ সুন্দরী নায়িকা যাদের দেখলে হিংসেয় জ্বলে বলিউড নায়িকারাও

হলিউড-বলিউড সুন্দরীদের নিয়ে মেতে রয়েছে গোটা দুনিয়া। সৌন্দর্যের সংজ্ঞা বলতে যেন বিনোদনে দুনিয়ার এই তারকা অভিনেত্রীদেরই বোঝায়। তবে জানেন কি বাংলাদেশেও এমন বেশ কিছু সুন্দরী নায়িকা রয়েছেন যাদের সৌন্দর্য এপার বাংলা, ওপার বাংলার মানুষের মন কেড়ে নিয়েছে। এদের জনপ্রিয়তা শুধু বাংলাদেশের (Bangladesh) মধ্যেই সীমাবদ্ধ নেই, বহু ভারতীয় দর্শকও তাদের গুণগ্রাহী। এক নজরে দেখে নিন সেই ১০ সুন্দরী বাংলাদেশী নায়িকার (10 Best Beautiful Bangladeshi Actresses) তালিকা।

নুসরাত ফারিয়া (Nusrat Faria) : বাংলাদেশী অভিনেত্রীদের মধ্যে সৌন্দর্য্যের নিরিখে সর্বাধিক নজর কেড়েছেন নুসরাত। চট্টগ্রামের মেয়ে নুসরাত সেরা আবেদনময়ী অভিনেত্রীদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন। আগে তিনি ছিলেন টেলিভিশনের উপস্থাপিকা। এছাড়াও রেডিও জকি এবং বিভিন্ন বিজ্ঞাপনে মডেল হিসেবেও কাজ করেছেন তিনি। এই মুহূর্তে ভারত-বাংলাদেশ জুড়ে তার জনপ্রিয়তা রয়েছে। জিতের মত টলিউডের বেশ কয়েকজন সুপারস্টারের সঙ্গেও কাজ করেছেন নুসরাত।

জয়া আহসান (Jaya Ahsan) : বয়স প্রায় ৪০ ছুঁইছুঁই, অথচ জয়া আহসানকে দেখলে এটা বোঝার উপায় নেই। বাংলাদেশের পাশাপাশি টলিউড সমানতালে কাজ করে চলেছেন জয়া। জয়া আহসানকে বাংলার বিভিন্ন ছবি এবং ওয়েব সিরিজের অভিনয় করতে দেখা যায়। কলকাতা এবং বাংলাদেশে সমান সমান জনপ্রিয়তা পাচ্ছেন তিনি।

মেহজাবিন চৌধুরী (Mehazabien Chowdhury) : বর্তমানে দুই বাংলার তরুণ প্রজন্মের ক্রাশ হয়ে উঠেছেন মেহেজাবিন। মডেল হিসেবে তার অনেক জনপ্রিয়তা রয়েছে। অভিনয় আসার আগে বিভিন্ন কোম্পানি এবং ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ হিসেবে দেখা গিয়েছে মেহজাবিনকে। বাংলাদেশের বিভিন্ন নাটকে কাজ করে তিনি সোশ্যাল মিডিয়াতে অনেক জনপ্রিয়তা পেয়েছেন।

পরীমনি (Porimoni) : পরীমনিকে ঢাকাই সিনেমার সব থেকে ব্যস্ততম অভিনেত্রী বলে দাবী করা হয়। ২০১২ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েই অভিনয় জগতে পা রাখেন তিনি। এরপর বহু ছবিতে অভিনয় করে তিনি দর্শকদের মন জিতেছেন। রূপ এবং অভিনয়গুনে দুই বাংলার মানুষের কাছেই পরিচিতি পেয়েছেন তিনি।

বিদ্যা সিনহা মিম (Bidya Sinha Mim) : বর্তমানে বাংলাদেশের আরেক সুন্দরী পরীমনির সঙ্গে মিমের ব্যক্তিগত কিছুই গোলযোগের কারণে দুজনেই লাইমলাইটে রয়েছেন। এই মুহূর্তে বাংলাদেশের প্রতিষ্ঠিত অভিনেত্রীদের মধ্যে বিদ্যা অন্যতম। বিভিন্ন বিজ্ঞাপন, টিভির নাটক এবং সিনেমাতে অভিনয় করে অনেক জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

মাহিয়া মাহি (Mahia Mahi) : ২০১২ সালে পরীমনির সঙ্গে সঙ্গেই ঢালিউডে পা রাখেন মাহিয়া মাহি। এরই মধ্যে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছেন তিনিও। বাংলা সিনেমার অন্যতম সুন্দরী অভিনেত্রী হিসেবে তার বেশ জনপ্রিয়তা রয়েছে। বাংলাদেশের বহু সুপারহিট ছবির নায়িকা মাহিয়া আজ সেরা বাংলাদেশী সুন্দরীদের মধ্যেও জায়গা করে নিয়েছেন।

আনিকা কবির শখ (Anika Kabir Shokh) : বাংলাদেশের মুন্সীগঞ্জের বাসিন্দা আনিকাও রয়েছেন এই তালিকায়। বেশ কিছু বিজ্ঞাপন এবং ছবিতে অভিনয় করে তিনি দর্শকদের মন জয় করে নিয়েছেন। বাংলা সিনেমা জগতের অন্যতম সেরা সুন্দরী হিসেবে গণ্য করা হয় তাকে।

শবনম বুবলি (Shabnam Bubli) : এই মুহূর্তে শবনম বুবলিকেও নিয়েও তোলপাড় বাংলাদেশের ইন্ডাস্ট্রি। সেখানকার অন্যতম সুপারস্টার শাকিব খানের সঙ্গে বুবলির সম্পর্ক নিয়ে অনেক জল্পনা রয়েছে। প্রথমে নিউজ চ্যানেলে কাজ করতেন শবনম। এরপর তিনি শাকিব খানের সঙ্গে বেশ কিছু সুপারহিট ছবিতে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন।

পূজা চেরি রায় (Puja Cheri Roy) : বাংলাদেশী সুন্দরীদের মধ্যে পূজা চেরি শিশু শিল্পী হিসেবে অভিনয় করতে শুরু করেন ঢালিউডে। পরবর্তী দিনে তিনি মডেল এবং অভিনেত্রী হিসেবেও সুনাম পেয়েছেন। বাংলাদেশের সব থেকে কম বয়সী অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তা রয়েছে তার। এই মুহূর্তে বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে হার্টথ্রব নায়িকা হয়ে উঠেছেন পূজা।