সিরিয়ালের নামে নোংরামি, দেবতা নিয়ে ছেলেখেলা! ‘গৌরী এলো’ দেখে ছিঃ ছিঃ করছে নেটপাড়া

Riya Chatterjee

Published on:

জি বাংলার (Zee Bangla) গৌরী এলো (Gouri Elo) সিরিয়ালটি এই মুহূর্তে টিআরপির নিরিখে চ্যানেলের তৃতীয় স্থান দখলকারী একটি সিরিয়াল। জগদ্ধাত্রী এবং খেলনা বাড়ির ঠিক পরপরই এখন গৌরীর জায়গা হয়েছে। সিরিয়ালটি (Bengali Mega Serial) প্রথম থেকেই ১ থেকে ৫ এর মধ্যে থাকছে। অতএব এই সিরিয়ালের জনপ্রিয়তা আলাদা করে বলে দিতে হয় না।

অতিপ্রাকৃত বিষয়বস্তু, দেবদেবীর লীলা, এসবই হল গৌরী এলো ধারাবাহিকের বিষয়বস্তু। ধারাবাহিকের নায়ক ঈশানকে মহাদেব এবং নায়িকা গৌরীকে মা কালী বা দেবী দুর্গার ভূমিকাতে উপস্থাপন করা হয় বারবার। ধারাবাহিকে অতিপ্রাকৃত বিষয়বস্তু দেখাতে গিয়ে মাঝেমধ্যেই গল্পের গরু গাছে ওঠে। তখন সমালোচনায় সরব হন দর্শকরা।

GOURI ELO

ঘোষাল বাড়ির মা ঘোমটা কালী ভীষণ জাগ্রত। তিনি নাকি গৌরীর হাত দিয়ে নানা অলৌকিক ঘটনা ঘটাচ্ছেন। এখন আবার দেখানো হচ্ছে ধারাবাহিকের নায়ক ঈশান নাকি মহাদেবের অংশ। নিজের অজান্তে সে এমন কিছু কান্ড ঘটায় যেগুলোকে ঠিক স্বাভাবিক বলা যায় না। এসবের আসলে কোনও বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই।

এর আগে বহুবার দেখানো হয়েছে ঘোষাল বাড়িতে ঈশান-গৌরী কাছাকাছি এসেছে ততবার মা ঘোমটাকালীর ঘোমটার চাঙড়ে ফাটল ধরেছে। এখন দেখানো হচ্ছে দুর্ভিক্ষপিড়িত একটি গ্রামে বহুদিন পর দেখা হয় ঈশান-গৌরীর। সেখানে তাকে কাছে পেতেই আদরে ভরিয়ে দেয় ঈশান। এদিকে ঈশান-গৌরীর এই মহামিলন পর্বে আসে প্রলয়!

GOURI ELO

এরপর দেখা যায় ঘোমটা কালীর ঘোমটার চাঙড় আবার খসে পড়েছে। ঠাকুর দেবতা নিয়ে সিরিয়ালে ঘনিষ্ঠ দৃশ্য, তার উপর আবার এমন দৃশ্যের সঙ্গে দেবী-দেবতার ঘোমটা খসে পড়া এসব দেখে বেজায় বিরক্ত হচ্ছেন দর্শকরা। সোশ্যাল মিডিয়া জুড়ে ছিঃ ছিঃ করছেন তারা। সেই সঙ্গে প্রবল সমালোচনা চলছে।

GOURI ELO

দর্শকদের মধ্য থেকে কেউ কেউ চ্যানেলের বিরুদ্ধে রেগে গিয়ে লিখছেন, “ঠাকুর দেবতা নিয়ে খিল্লি করার সুযোগ করে দিচ্ছেন। এসব ভাটের সিরিয়াল দেখিয়ে।” আবার কেউ লিখছেন, “যখনই বাবা-মার সঙ্গে সিরিয়াল দেখতে বসি, তখন এরকম আজেবাজে সিন দেখানো হয়। কি যে রাগ ধরে। টিভি দেখা বন্ধ করে দিয়েছিলাম। কাল আবার এসব আবোলতাবোল সিন দেখাতে লাগলো।”