কেউ দেখছে না রান্নাঘর, তলানিতে টিআরপি, দেব-রচনার মধ্যে বাংলার সেরা কে

দিদি নাম্বার ওয়ান, রান্নাঘর, সারেগামাপার মধ্যে কে হল বেঙ্গল টপার, রইল ফলাফল

এই সপ্তাহের বৃহস্পতিবার হাতে এসেছে বাংলা টেলিভিশনের টিআরপি (TRP) তালিকা। গোটা এক সপ্তাহ দূরে বাংলা সিরিয়ালগুলো কে কেমন ফলাফল করলো তার বিচার তো হয়ে গিয়েছে আগেই। এখন চলুন জেনে নেওয়া যাক গত সপ্তাহে রিয়েলিটি শো গুলোর (Bengali Telivision Reality Show) মধ্যে কে কত স্কোর করলো? এই মুহূর্তে স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলা (Zee Bangla) মিলিয়ে একগুচ্ছ রিয়েলিটি শো চলছে। সবার মধ্যে থেকে সেরা হল কে?

স্টার জলসাতে এখন একটি মাত্র রিয়েলিটি শো ডান্স ডান্স জুনিয়র চলছে। অন্যদিকে জি বাংলাতে রয়েছে দিদি নাম্বার ওয়ান (Didi Number One), রান্নাঘর (Rannaghor) এবং সারেগামাপা (Sa Re Ga Ma Pa)। এরমধ্যে ডান্স ডান্স জুনিয়র এবং সারেগামাপা সপ্তাহে কেবল দুটো দিন দেখানো হয়। অন্যদিকে রান্নাঘর এবং দিদি নাম্বার ওয়ানের সম্প্রচার হয় গোটা সপ্তাহ জুড়ে। এই সপ্তাহের টিআরপি লিস্ট কিন্তু বলছে বাংলাতে দিদি নাম্বার ওয়ানই সেরা।

DIDI NUMBER ONE

প্রায় প্রত্যেক সপ্তাহের মত এই সপ্তাহেও বেঙ্গল টপারের মুকুট উঠেছে রচনা ব্যানার্জীর মাথাতে অর্থাৎ দিদি নাম্বার ওয়ান হয়েছে সবার সেরা। দিদি নাম্বার ওয়ান ৫.৭ নম্বর পেয়ে সবাইকে টেক্কা দিয়ে রয়েছে প্রথম স্থানে। অন্যদিকে সারেগামাপা মাত্র কয়েক পয়েন্টের ব্যবধানে রয়েছে দ্বিতীয় স্থানে। সারেগামাপা পেয়েছে ৫.১ নম্বর। জি বাংলাতে শনি এবং রবিবার রাত সাড়ে নটার সময় সম্প্রচারিত হয় এই শো।

সারা বাংলার থেকে সংগীতের দুনিয়ায় প্রতিভাদের সারেগামাপার মঞ্চে এসে গান গাওয়ার সুযোগ করে দেওয়া হয়। এখানে এখন বিচারকের আসনে রয়েছেন ইমন চক্রবর্তী, রাঘব চ্যাটার্জী, মনোময় ব্যানার্জীরা। শো সঞ্চালনার দায়িত্বে রয়েছেন আবীর চ্যাটার্জ। অন্যদিকে ওই একই সময়ে স্টার জলসার নিবেদন নাচের রিয়েলিটি শো ডান্স ডান্স জুনিয়র।

তবে প্রত্যেক সপ্তাহের টিআরপি লিস্টে দেখা যাচ্ছে সারেগামাপার থেকে পিছিয়ে পড়ছে দেব, রুক্মিণী এবং মনামীর ডান্স ডান্স জুনিয়র। গানের কাছে কার্যত হালে পানি পাচ্ছে না নাচ। ডান্স ডান্স জুনিয়র এ সপ্তাহে পেয়েছে মোটে ৪.৭ নম্বর। তবে জি বাংলার রান্নাঘরের তুলনায় এই ফলাফল অনেকটাই ভাল বলা যেতে পারে।

জি বাংলা রান্নাঘর দীর্ঘ প্রায় ১৭ বছরেরও বেশি সময় ধরে চলছে। সোম থেকে শনি প্রতিদিন বিকেল সাড়ে চারটে এবং রবিবার বিকেল সাড়ে পাঁচটার সময় সম্প্রচারিত হয় এই কুকিং শো। শোয়ের সঞ্চালনা করেন সুদীপা চ্যাটার্জী। বিকেলের স্লটে রান্নাঘর পেয়েছে ১.০ রেটিং। রিয়েলিটি শো গুলোর মধ্যে সবথেকে কম নম্বর জুটেছে রান্নাঘরে।