৫৪ বছরেও অবিবাহিত, কেন ছেলেদের মত থাকেন ‘ম্যায়নে পায়েল হে ছনকাই’ গায়িকা ফাল্গুনী পাঠক?

অবিবাহিতই থাকলেন সারাজীবন, ফাল্গুনী পাঠক কেন ছেলেদের মত সেজে থাকেন জানেন?

Unknown Facts About Falguni Pathak`s Personal Life :  ৯০ এর দশকের অন্যতম জনপ্রিয় গায়িকা ছিলেন তিনি। বলিউড (Bollywood) প্লেব্যাক সিঙ্গার হিসেবে নয়, তিনি তার নিজস্ব অ্যালবামের গানের জন্য আজও বিখ্যাত। কথা হচ্ছে ফাল্গুনী পাঠক (Falguni Pathak) -কে নিয়ে। সুরেলা কন্ঠস্বর দিয়ে তিনি বছরের পর বছর ধরে শ্রোতাদের মন জয় করে আসছেন। তাকে কোনও নির্দিষ্ট প্রজন্মে বেঁধে রাখা যায় না। তিন দশক পেরিয়েও ফাল্গুনীর জনপ্রিয়তা রয়েছে।

তবে ফাল্গুনী পাঠকের ব্যক্তিগত বিষয় নিয়ে কিছু কথা তার ভক্তদের অবাক করেন। যেমন মহিলা হয়েও তিনি সবসময় ছেলেদের মত পোশাক পরে থাকেন। ছোট ছোট চুল, ছেলেদের মত পোশাক, এভাবেই তাকে এতদিন চিনে এসেছেন শ্রোতারা। এখন তার বয়স ৫৪ বছর। আজও কিন্তু ছেলেদের মত সাজ পোশাকেই দেখা যায় তাকে। তার সম্পর্কে আরও একটি অবাক করা তথ্য হল তিনি বিয়ে করেননি।

Falguni Pathak

ফাল্গুনী মাত্র নয় বছর বয়সে স্টেজে দুর্দান্ত গান গেয়ে তার কেরিয়ার শুরু করেন। তিনি ছোটবেলা থেকেই বড় গায়িকা হতে চাইতেন। ১৯৯৮ সালে মুক্তি পায় তার প্রথম গানের অ্যালবাম ‘ইয়াদ পিয়া কি আনে লাগি’ (Yaad Piya Ki Aane Lagi)। তার এই অ্যালবামটি সেই সময় দারুণ হিট হয়েছিল। তুমুল জনপ্রিয়তা পেয়ে রাতারাতি তারকা হয়ে যান ফাল্গুনী।

পরের বছরই মুক্তি পায় তার আরেকটি জনপ্রিয় গান ‘ম্যায়নে পায়েল হে ছনকাই’ (Maine Payal Hai Chhankai)। ‌এরপর তার জনপ্রিয়তা আরও বেড়ে যায়। সেই সঙ্গে ভক্তরা গায়িকা সম্পর্কে জানতে আগ্রহী হন তার এমন টমবয় লুকের কারণে। বিভিন্ন ইন্টারভিউতে তাকে এই নিয়ে প্রশ্ন করা হতে থাকে। এমনই একটি ইন্টারভিউতে তিনি আসল রহস্যের খোলাসা করেন।

MAINE PAYEL HAI CHANKAI

আসলে ফাল্গুনীরা হলেন পাঁচ বোন। চার-চারটে মেয়ের জন্মের পর যখন ফাল্গুনী ছিলেন তার মায়ের গর্ভে তখন তার বাবা হয়েছিলেন এবার তার একটি ছেলে জন্মাবে। কিন্তু বাবার ইচ্ছেটা অপূর্ণ রাখতে চাননি ফাল্গুনী। তিনি শুধু তার বাবা আর কথা ভেবেই ছেলেদের মত করে বাঁচতে শুরু করেন। তার বাবা যাতে কখনও ছেলের অভাব বোধ না করেন ফাল্গুনী তাই ছোট থেকেই ছেলেদের মত পোশাক পরতেন। টমবয়ের মত একটা ইমেজ গড়ে উঠেছিল তার মধ্যে।

Falguni Pathak

আরও পড়ুন : বিবাহিত পুরুষের প্রেমে নষ্ট কেরিয়ার, ‘গদর’ অভিনেত্রী আমিশা কেন হারিয়ে গেলেন বলিউড থেকে?

ইন্ডাস্ট্রিতে এখন ফাল্গুনী খুব একটা সক্রিয় নন। এখন তার নতুন কোনও গানও তেমন ভাইরাল হয় না। ফাল্গুনী এখন নিয়মিতভাবে স্টেজ পারফরমেন্স করছেন। কিছুদিন আগেই ‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই’ এর রিমেক ভার্সন আসে যেটা গেয়েছেন নেহা কক্কর। গানটা শ্রোতাদের পছন্দ তো হয়ইনি, খোদ গায়িকাও ভীষণ আশাহত হয়েছেন। শ্রোতাদের দাবি এত বছর ধরে এই গানের সঙ্গে জড়িয়ে থাকা তাদের ভাবাবেগ ক্ষুন্ন হয়েছে নেহার জন্য।

আরও পড়ুন : যৌনদৃশ্যে ক্যামেরার সামনে বাস্তবেই সঙ্গমে লিপ্ত হন রেখা-ওমপুরী, ভেঙে ফেলেন চেয়ার