Radhika Merchant : রুপে লক্ষ্মী গুণে সরস্বতী, মুকেশ আম্বানির হবু বউমা আসলে কে?

শাশুড়ির চোখের মণি! মুকেশ-নিতার ছোট বউমা আসলে কে?

Who is Radhika Merchant : আগামী ১ লা মার্চ গুজরাটের জামনগরে রিলায়েন্স গ্রিনসে মুকেশ আম্বানি (Mukesh Ambani) ও নিতা আম্বানির (Nita Ambani) ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠান হবে। পাত্রী? অনন্তর দীর্ঘদিনের বান্ধবী রাধিকা মার্চেন্ট (Radhika Merchant)। যেমন সুন্দরী তেমনই গুণী মুকেশ-নিতার হবু ছোট বউমা। জানুন কে এই রাধিকা মার্চেন্ট? কেন তাকে নিয়ে এত মাতামাতি হচ্ছে সোশ্যাল মিডিয়াতে?

রাধিকা মার্চেন্ট আসলে কে?

পড়াশোনা, কেরিয়ার থেকে শুরু করে নাচ, রাধিকা মার্চেন্ট সবেতেই তুখর। তিনি হলেন এনকোর হেলথকেয়ারের সিইও বীরেন মার্চেন্ট ও শৈল মার্চেন্টের বড় মেয়ে। তার জন্ম হয়েছিল ১৯৯৪ সালের ১৮ই ডিসেম্বর। এখন তার বয়স ২৯ বছর। অর্থনীতি এবং রাষ্ট্রবিজ্ঞান নিয়ে নিউইয়র্ক ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন তিনি।

Radhika Merchant

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের আলাপ কীভাবে হয়?

মুম্বাইয়ের ক্যাথিড্রাল এবং জন কনন স্কুলে পড়াশোনা করার পর ইকোল মন্ডিয়েল স্কুলে পড়াশোনা করেন রাধিকা। এরপর উচ্চ শিক্ষার জন্য তিনি বিদেশ পাড়ি দেন। তার হবু স্বামী অনন্ত যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটিতে পড়েছেন। খুব ছোটবেলা থেকেই নাকি রাধিকা এবং অনন্ত একে অপরকে চিনতেন। তবে তাদের মধ্যে প্রেমের সূত্রপাত হয় কয়েক বছর আগে।

শাশুড়ি মা নিতার চোখের মণি রাধিকা

পড়াশোনার পাশাপাশি রাধিকার অন্যান্য গুণের মধ্যে উল্লেখযোগ্য হল শাস্ত্রীয় নৃত্যে তার দক্ষতা। তিনি ভারতনাট্যম শিল্পী। আর এই নাচের সুবাদেই রাধিকা হবু শাশুড়ি মা নিতার মন জয় করে ফেলেছেন এক নিমেষে। অনেকেই হয়ত জানেন নিতা আম্বানি নিজেও নাচের কতটা গুণগ্রাহী। রাধিকার ‘আরাঙ্গাত্রাম’ অনুষ্ঠানের আয়োজন করেছিল আম্বানি পরিবার।

Radhika Merchant

ভারতনাট্যম শিক্ষার শেষে শিল্পীর আত্মপ্রকাশের অনুষ্ঠানকে বলা হয় ‘আরাঙ্গাত্রাম’। রাধিকার ‘আরাঙ্গাত্রাম’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড, রাজনীতি এবং ক্রীড়া বিভাগের ব্যক্তিত্বরা। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল তার নাচের বহু দৃশ্য। মুকেশ আম্বানির ছোট বৌমার নাচ দেখে মুগ্ধ হন নেটিজেনরাও।

আরও পড়ুন : রুপে লক্ষ্মী গুণে সরস্বতী, মুকেশ আম্বানির শালী আসলে কে? রইল তার আসল পরিচয়

Radhika Merchant

আরও পড়ুন : টাকার লোভে বলিউড ছেড়ে আম্বানি পরিবারের বউমা, রইল অভিনেত্রীর পরিচয়

রাধিকা মার্চেন্টের সম্পত্তির খতিয়ান

শুধু পড়াশোনা আর নাচ নয়, তার কেরিয়ারেও বিশেষ উন্নতি করেছেন। রাধিকা বর্তমানে তার বাবার কোম্পানিতেই যোগ দিয়েছেন। তার বাবার সম্পত্তির পরিমাণ ৭৫৫ কোটি টাকা। ২০২৩ সালের রিপোর্ট অনুসারে রাধিকার সম্পত্তি ছিল ৮ থেকে ১০ কোটি টাকা। বিলাসবহুল জীবন যাপনে অভ্যস্ত তিনি। অবসর সময়ে বই পড়া, সাঁতার কাটা ও নাচ করতে তিনি পছন্দ করেন।