যৌবন ধরে রাখতে শাহরুখ রোজ খান এই বিশেষ খাবার, ফাঁস হল রহস্য

Riya Chatterjee

Published on:

দেখতে দেখতে জীবনের ৫৭ টা বছর কাটিয়ে ফেললেন শাহরুখ খান (Shah Rukh Khan)। কিন্তু এই বয়সেও বলিউডের (Bollywood) চির তরুণদের দলের নিঃসন্দেহে ফেলা যায় তার নাম। পর্দায় অ্যাকশন থেকে রোমান্সে তাকে টেক্কা দেবে এমন কেউ আজও নেই ইন্ডাস্ট্রিতে। ভক্তদের মনে প্রশ্ন ওঠে রোজ কী খেয়ে শাহরুখ বয়স ধরে রাখছেন এইভাবে?

দীর্ঘ চার বছরের বিরতি নিয়ে বলিউডে আবার স্বমহিমায় ফিরেছেন শাহরুখ খান। চার বছর আগে পর্যন্ত তার কেরিয়ারে উত্থান পতন লেগেই ছিল। জিরো থেকে যব হ্যারি মেট সেজল, একের পর এক ছবি ফ্লপ হয়েছিল তার। তবে পাঠানের পর সমস্ত ঘাটতি পূরণ করে দিয়েছেন তিনি। এই ছবি বক্স অফিসে এক ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে।

SHAH RUKH KHAN

শাহরুখ খান মানেই বলিউডের এক লম্বা রেসের ঘোড়া। তার উপর চোখ বন্ধ করে বাজি ধরতে পারেন প্রযোজক, পরিচালকরা। খুব শাহরুখের হাতে এখন রয়েছে ৯ টি ছবি। তাই সম্পূর্ণ এনার্জি নিয়ে কাজ করে চলেছেন বলিউডের বাদশা। এই সময় নিজেকে সুস্থ রাখতে এবং এনার্জির জন্য তিনি কী খাচ্ছেন জানেন?

এমনিতে অবশ্য খাওয়া-দাওয়ার ব্যাপারে দারুণ সর্তকতা মেনে চলেন শাহরুখ খান। রোজদিন তার প্রিয় খাবার হল ডাল-ভাত আর কাঁচা পেঁয়াজ। জলখাবার খাওয়ার সুযোগ হলে তিনি খান কমলালেবুর রস আর ডিমের সাদা অংশ। আর মায়ের হাতের তৈরি স্পেশাল হায়দ্রাবাদী মাটন বিরিয়ানি ছিল তার সব থেকে বেশি পছন্দের।

SHAH RUKH KHAN DIET

শাহরুখ মুরগির মাংস খেতে খুব পছন্দ করে। তন্দুরি চিকেন তার প্রিয় খাবার। তিনি একজন খাদ্য রসিক হওয়ার পাশাপাশি খুব ভাল কুক। রান্নাবান্নার মধ্যে তিনি ইটালিয়ান পাস্তা, স্প্যাগেটি, পেপার চিকেন ভাল রান্না করতে পারেন। মিষ্টি তার একেবারেই না পসন্দ। তবে গৌরী যদি নিজের হাতে মিষ্টি খাবার বানান তাহলে তিনি চেটেপুটে খান।

SHAH RUKH KHAN DIET

তবে সেই সঙ্গে তিনি নাকি বয়স ধরে রাখার জন্য একটি স্পেশাল খাবার খান। শাহরুখ নাকি একপ্রকার বিশেষ চ্যবনপ্রাশ খান রোজ। বেশ কয়েক বছর আগে তাকে একটি চ্যবনপ্রাশ সংস্থার বিজ্ঞাপনে দেখা যেত। তার ভক্তদের অনুমান এই বিশেষ খাবার খেয়েই নাকি শাহরুখ তার যৌবন ধরে রাখছেন।