শাহরুখের হাত ধরে কেরিয়ার শুরু, তারপর কোথায় হারিয়ে গেলেন ‘স্বদেশ’ ছবির নায়িকা?

শাহরুখের হাত ধরে এসেছিলেন বলিউডে, কোথায় হারিয়ে গেলেন ‘স্বদেশ’ ছবির নায়িকা?

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে শাহরুখ খান (Shah Rukh Khan) এর হাত ধরে একের পর এক বহু নায়িকার উত্থান হয়েছে। শাহরুখের ছবি দিয়ে বলিউডে যারা পা রেখেছিলেন তাদের মধ্যে প্রায় সকলেই আজ সুপারস্টার। আসলে শাহরুখের নায়িকা হওয়া যে কোনও অভিনেত্রীর কাছে সৌভাগ্যের বিষয়। আর প্রথম ছবিতেই শাহরুখ খানের উপস্থিতি কার্যত যেন আশীর্বাদ। এমনই একজন সৌভাগ্যবতী ছিলেন গায়ত্রী যোশী গায়েত্রী যোশী (Gayetri Joshi)

শাহরুখ খান এবং গায়ত্রী আশুতোষ গোয়ারিকরের স্বদেশ (Swadesh) ছবিতে অভিনয় করেছিলেন। এই ছবিতে গায়ত্রীর চরিত্রের নাম ছিল গীতা। ছবিটি বক্স অফিসে তেমন সাফল্য অর্জন করতে না পারলেও দর্শকদের খুবই পছন্দ হয়েছিল। সেই সঙ্গে গায়ত্রীও বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন। কিন্তু এই একটি ছবির পর শাহরুখের এই নায়িকার আর খোঁজ মেলেনি বলিউডে।

Gayetri Joshi

প্রথম ছবিতেই নিখুঁত অভিনয়ের মাধ্যম দর্শকদের মনের মধ্যে জায়গা করে নিয়েছিলেন গায়ত্রী। দর্শকরা আশা করেছিলেন তাকে ভবিষ্যতে আরও অন্যান্য ছবিতেও নায়িকা হিসেবে দেখা যাবে। নবাগতা হলেও গায়ত্রী তার অভিনয় গুণে মুগ্ধ করে দিয়েছিলেন। কিন্তু এই ছবির পরপরই তিনি একজন ধনী ব্যবসায়ীকে বিয়ে করে নেন। এরপর ছেড়ে দেন অভিনয়।

স্বদেশ ছবির নায়িকা অভিনয়ে পা রাখার আগে কলেজে পড়ার সময় মডেলিং করতেন। সেই সুবাদে তিনি এলজি, গোদরেজ, ফিলিপ্স বম্বে ডাইংয়ের মত কিছু জনপ্রিয় ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন। আবার শাহরুখ খানের সঙ্গে হুন্ডাইয়ের বিজ্ঞাপনেও কাজ করেছিলেন তিনি। ১৯৯৯ সালে আয়োজিত একটি বিউটি কনটেস্টে অংশ নিয়ে প্রথম পাঁচ জনের মধ্যে উঠেছিল তার নাম।

Gayetri Joshi

এর পরের বছর অর্থাৎ ২০০০ সালে আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার প্রতিনিধিত্ব করার জন্য তিনি জাপানে গিয়েছিলেন। পরে স্বদেশ সিনেমাতে অভিনয় করার সুযোগ আসে তার হাতে। এরপর বলিউডে তার তুমুল নামডাক হয়ে যায়। কিন্তু প্রথম ছবির পরপরই তিনি ধনী ব্যবসায়ী বিকাশ ওবেরয়কে বিয়ে করে নেন। তিনি ওবেরয় কনস্ট্রাকশনের প্রোমোটার।

Gayetri Joshi and husband

আরও পড়ুন : মা হতে চলেছেন বলিউডের এই ৫ নায়িকা, শীঘ্রই দেখবেন সন্তানের মুখ

বিকাশের মোট সম্পত্তির পরিমাণ এখন ২২ হাজার ৭৮০ কোটি টাকা। গোটা ভারতবর্ষে যে ১০০ জন ধনী ব্যক্তি আছেন তাদের মধ্যে বিকাশ অন্যতম। গায়ত্রী বিয়ের পর অভিনয় ছেড়ে এখন দুই সন্তানকে নিয়ে সংসার সামলাচ্ছেন। বলিউড থেকে দূরে থাকলেও তিনি মুম্বাইতেই রয়েছেন এখন।

আরও পড়ুন : ‘বিবাহিত পুরুষের সঙ্গে প্রেম…’, অমিতাভকে খোঁচা মেরে বেফাঁস মন্তব্য রেখার