কোথায় হারিয়ে গেলেন গোবিন্দার ‘লাল দুপাট্টেওয়ালি’ নায়িকা? এখন তার কী অবস্থা হয়েছে দেখুন

Avatar

Published on:

৮০-৯০ দশকের সবচেয়ে বড় সুপারস্টার ছিলেন অভিনেতা গোবিন্দা (Govinda)। তার অভিনীত বিখ্যাত ছবি হল ‘আঁখে’ (Aankhen)। এই ছবিতেই প্রথমবার বড় পর্দায় দেখা গিয়েছিল রিতু শিবপুরীকে (Ritu Shivpuri)। ছবির বিখ্যাত গান ‘লাল দুপাট্টে ওয়ালি’ আজও ভুলতে পারেনি বহু মানুষ।

এই গানেই গোবিন্দার সঙ্গে অভিনয় করে দর্শকদের মনজয় করেছিলেন অভিনেত্রী রিতু শিবপুরীকে। আজ সেই গানের নায়িকাকে মনে রেখেছেন দর্শকরা। যদিও এই ছবি ছাড়াও ‘আর ইয়া পার’, ‘হাম সব চোর হ্যায়’, ‘ভাই ভাই’, কালা সাম্রাজ্য, ‘লজ্জা’, শক্তি-দ্য পাওয়ার’, ‘আইলান’ এবং ‘এক জিন্দেগী ইক জান’, ‘ ‘ড্যান্সার’, ‘গ্ল্যামার গার্ল’, ‘হ্যাদ কর দি আপনে’-এর মতো ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

RITA SHIBPURI

যদিও অভিনয় তার রক্তেই ছিল। কারণ তিনি হলেন প্রয়াত বলিউড অভিনেতা ওম শিবপুরী এবং অভিনেত্রী সুধা শিবপুরীর কন্যা। ১৯৭৫ সালের ২২ শে জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেছিলেন রিতু। তবে অভিনেত্রী হওয়ার আগে মডেলিং করেছিলেন তিনি।

মাত্র ১৭ বছর বয়সে ‘আঁখে’ ছবিতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে প্রথম ছবি বক্স অফিসে সাফল্য আসলেও পরের ছবিগুলো বক্স অফিসে সফল হয়েনি। তাই বাধ্য হয় দক্ষিণী ছবিতে অভিনয় করা শুরু করেছিলেন তিনি।

RITA SHIBPURI

কিন্তু দক্ষিণী ছবিতে বেশিদিন তিনি সিনেমা করেননি। স্বামী হরি ভেঙ্কটের অসুস্থতার জন্য অভিনয় ছেড়ে তার দেখ ভাল করতে শুরু করেন তিনি। স্বামীর পিঠে টিউমার ছিল। তারপর স্বামী সুস্থ হলে আবার অভিনয় জগতে ফিরে এসেছিলেন তিনি।

RITA SHIBPURI

অনিল কাপুরের ‘২৪’‌ শোতে দেখা‌ গিয়েছিল তাকে। তারপর আর অভিনয় ছাড়তে চাননি তিনি।‌ তাই হিন্দি সিরিয়ালে অভিনয় করা শুরু করেছিলেন তিনি। ‘নজর’ এবং ‘ইস পেয়ার কো কেয়া নাম দে-৩’তে অভিনয় করেছিলেন তিনি।‌ তবে এছাড়াও জুয়েলারি ডিজাইনিংয়ের কাজ করতেও ভালোবাসেন তিনি।