সারাদিনে কী কী খাবার খান মুকেশ আম্বানি? তার খাদ্যতালিকা দেখলে তাক লেগে যাবে

Riya Chatterjee

Published on:

মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবং তার পরিবারের বিলাসবহুল জীবনযাপনের কথা সকলেরই জানা। সকলেই জানেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার একজন পৃথিবী বিখ্যাত ধনকুবের। হাজার হাজার কোটি টাকার সম্পত্তি রয়েছে তাদের পরিবারের প্রত্যেক সদস্যের। গাড়ি, বাড়ি থেকে নিরাপত্তা সবেতেই একজন রাজার মত সুযোগ-সুবিধা পান তিনি।

মুকেশ আম্বানির এত ধনসম্পত্তি দেখে অনেকেই ভাবেন হয়ত রোজ অনেক দামি দামি খাবার খেয়ে থাকেন তিনি। কিন্তু বাস্তবে তিনি কী কী খান জানলে চমকে উঠবেন। বাস্তবে একজন অতি সাধারণ মানুষের মত সাধারণ খাবার খান মুকেশ আম্বানি (Mukesh Ambani`s Diet)। প্রতিদিন তার সকাল শুরু হয় তাজা পেঁপের রস দিয়ে। বিশিষ্ট সংবাদমাধ্যম এমনটাই দাবি করেছে।

MUKESH AMBANI`S DIET

মুকেশ আম্বানি তার বাবা ধীরুভাই আম্বানির মতই রোজ সকালে এক গ্লাস পেঁপের রস খেয়ে দিন শুরু করেন। দিনের অন্যান্য সময় তিনি স্যুপ এবং সাল্যাদ খেয়ে থাকেন। তিনি আপাদমস্তক গুজরাটি এবং খাবারদাবারের ক্ষেত্রেও সেটাই মেনে চলেন। খাবারে আমিষের ছোঁয়া তার একেবারেই চলে না। মাছ, মাংস, ডিম তিনি কিছুই খান না।

দুপুরের লাঞ্চ হোক কিংবা রাতের ডিনার, আম্বানি, বাড়িতে তৈরি করা রুটি তরকারি এবং ডাল দিয়েই সেরে ফেলেন। তবে শুধু গুজরাটি খাবার নয়, কিছু দক্ষিণ ভারতীয় খাবারও তার ভীষণ পছন্দের। এছাড়া মাঝেমধ্যে একটু একটু বাইরের খাবার খেতেও তিনি পছন্দ করেন। বাইরের খাবারের মধ্যে তাজ কোলাবার চাট, স্বাতী স্নাক্সের পানাকি এবং মাইসোর ক্যাফের মাটুঙ্গা, ইডলি-সাম্বার পছন্দ করেন।

MUKESH AMBANI`S DIET

সপ্তাহে কেবল একদিনই আম্বানি বাইরের খাবার খান। বাদবাকি দিন তিনি ঘরে তৈরি খাবার খান। সপ্তাহের একটি দিন গোটা আম্বানি পরিবার রেস্তোরাঁতে বসে খাবার খায়। বাড়িতে দুপুরে মাঝেমধ্যে রুটি-সবজি বা ডালভাত ছেড়ে ধোসাও খেয়ে থাকেন আম্বানি। বাড়িতে রান্নার কাজের জন্য তিনি দেশ-বিদেশ থেকে নামিদামি শেফ শেফদের এনে রেখেছেন।

MUKESH AMBANI`S DIET

মুকেশ আম্বানি রান্নাবান্নার জন্য যে রাঁধুনীদের বাড়িতে এনে রেখেছেন তাদের বেতন শুনলে চমকে যাবেন। রাঁধুনীদের প্রতি মাসের জন্য দুই লক্ষ টাকা বেতন বরাদ্দ করেছেন তিনি। সেই সঙ্গে অন্যান্য সুযোগ-সুবিধা তো রয়েইছে। আম্বানিদের এন্টিলিয়া বাড়িতে কাজ করেন ৬০০ কর্মী। তাদের প্রত্যেকেরই বেতন লক্ষাধিক।