বাংলা সিরিয়ালের অবাঙালি অভিনেতা, ঋষি কৌশিকের আসল নাম কী জানেন?

অবাঙালি হয়ে বাংলা সিরিয়ালের নায়ক হতে বদলে ফেলেন নিজের নাম, ঋষি কৌশিকের আসল নাম জানেন?

Riya Chatterjee

Published on:

বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) কিংবা সিনেমা ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতা ও অভিনেত্রীরা রয়েছেন যারা আসলে অবাঙালি। কিন্তু তাদের চেহারা বা অভিনয় দেখলে কিংবা তাদের কথা শুনলে বাঙালি বলে ভুল হবে। বিশেষ করে বাংলা সিরিয়ালে এমন অনেক নায়ক ও নায়িকা রয়েছেন যারা আদতে অবাঙালি। এমনই একজন অভিনেতা হলেন ঋষি কৌশিক (Rishi Kaushik)

ঋষি কৌশিক স্টার জলসা চ্যানেলের একজন অত্যন্ত জনপ্রিয় নায়ক। ‘এখানে আকাশ নীল’ (Ekhane Akash Neel) এর ডক্টর উজান চ্যাটার্জী হিসেবে দর্শকরা তাকে আজও মনে রেখেছেন। যদিও এরপর ঋষি একাধিক বাংলা সিরিয়ালের অভিনয় করেছেন এবং ঠিক ততটাই জনপ্রিয়তা পেয়েছেন দর্শকদের থেকে। তার অভিনীত সিরিয়ালগুলির মধ্যে অন্যতম ইষ্টিকুটুম (Ishti Kutum), একদিন প্রতিদিন (Ekdin Protidin), কুসুম দোলা (Kusum Dola), কোড়া পাখি (Kora Pakhi) ইত্যাদি।

RISHI KAUSHIK

বর্তমানে সিরিয়াল ছাড়াও ওয়েব সিরিজেও কাজ করছেন ঋষি। ওটিটিতে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘শ্বেতকালী’তে অভিনয় করে নজর কেড়েছেন তিনি। তিনি আদতে আসামের তেজপুরের বাসিন্দা। তিনি একজন অসমীয়া। কিন্তু ঋষি এমন ঝরঝর করে বাংলা বলতে পারেন যে তাকে দেখে বা তার কথা শুনে সেটা বুঝতে পারবেন না কেউ।

ঋষি কৌশিক হিসেবে তাকে সকলে চিনলেও এটা কিন্তু তার আসল নাম বা ভাল নাম নয়। ঋষি আসলে তার ডাকনাম। কিন্তু এই ডাক নামেই তিনি ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় হয়ে গিয়েছেন। এখন তাই ভাল নামটা প্রায় ভুলতে বসেছেন সকলেই। তার আসল নাম কী জানেন? কেন তিনি তার নাম বদলেছিলেন? সম্প্রতি জানালেন সেই সত্যিটা।

RISHI KAUSHIK

বাংলা টেলিভিশনের এই জনপ্রিয় অভিনেতার আসল নাম কামাখ্যা কিংকর কৌশিক। সম্প্রতি নিউজ ১৮ বাংলার কাছে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি তার নাম রহস্য ফাঁস করেন। অভিনেতা জানিয়েছেন কেন কেউ তাকে তার আসল নামে চেনেন না এখন। অভিনেতা জানিয়েছেন বাড়িতে তাকে ডাক নামে সকলে বেশি ডাকতেন। এখন তাই ডাক নামটাই তার ভাল নাম হয়ে গিয়েছে।

RISHI KAUSHIK

আরও পড়ুন : আসছে একগুচ্ছ নতুন সিরিয়াল, রাতারাতি বন্ধের মুখে স্টার জলসার এই ৩টি ধারাবাহিক

ঋষি কৌশিককে শেষবার সোনা রোদের গান সিরিয়ালে পায়েল দের বিপরীতে অভিনয় করতে দেখেছিলেন দর্শকরা। তিনি বাংলা ইন্ডাস্ট্রির এমন একজন অভিনেতা যার হাতে কখনও কাজের কমতি হয় না। সেই সঙ্গে ভীষণ সাহসী তিনি। বিষধর সাপেদের সঙ্গে তার নাকি ভীষণ সখ্যতা। তিনি নিজের হাতে সাপ ধরতে পারেন। সেই সাথে সময় সুযোগ পেলে মাঝেমধ্যেই বাইক রাইডিং করার শখ রয়েছে ঋষির।

আরও পড়ুন : একাধিক মহিলার সঙ্গে পরকীয়ায় লিপ্ত স্বামী! ‘মেয়েবেলা’র বর্তমান বিথীর সংসার সুখের হয়নি