লাগবে না দামী ক্রিম, ৫ টাকার এই একটি জিনিসের ব্যবহারেই ঝলমল করবে ত্বক

যেতে হবে না পার্লারে, বাড়িতে বসে এইভাবে করে নিন পার্লারের মত ফেসিয়াল

Avatar

Published on:

প্রতিদিন ত্বকের যত্ন (skin care) না নেওয়ার ফলে ত্বকের উজ্জ্বলতা (Skin radiance) ধীরে ধীরে কমতে থাকে। অনেকে আবার ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করেন। কিন্তু এর ফলে ত্বকের অনেক সময় ক্ষতিও করে ফেলেন তারা। তাই ত্বকে এই প্রোডাক্ট ব্যবহার না করে কফি দিয়ে বানানো ফেসপ্যাক মাখলে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখা যাবে। দেখে নিন কফি দিয়ে বানানো ৮ ধরনের এই ফেস প্যাক কীভাবে বানাবেন?

কফি এবং মধুর ফেস প্যাক (Coffee and honey face pack) : এই ফেসপ্যাকটি বানানোর জন্য প্রথমে দু-টেবিলচামচ কফির সঙ্গে দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিতে হবে। তাহলেই এই ফেস প্যাক তৈরি হয় যাবে। এটি মুখে ব্যবহার করার পর ১০ মিনিট রেখে দিলে ফল পাওয়া যায়।

Coffee face pack

কফি এবং গোলাপ জলের ফেস প্যাক (Coffee and rose water face pack) : দু চামচ কফি এবং কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে মিশিয়ে নিলেই তৈরি হয় যাবে এই ফেস প্যাক। এবার মুখে এই ফেসপ্যাক লাগানোর পর ১০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

কফি, হলুদ এবং দইয়ের ফেস প্যাক (Coffee, turmeric and yogurt face pack) : দু-চামচ কফি এবং দইয়ের সঙ্গে এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে নিতে হবে। তারপর এই প্যাক তৈরি করার হয়ে গেলে মুখে লাগিয়ে নিতে হবে। প্যাকটি ১০ মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলতে হবে।

Coffee and pumpkin face pack

কফি এবং কুমড়োর ফেস প্যাক (Coffee and pumpkin face pack) : দু চামচ কফি এবং কুমড়োর পিউরি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করে নিতে হবে। এই পেস্টটি তৈরির পর। তারপর এটি ২০ মিনিট রেখে দেওয়ার পর ধুয়ে ফেলতে হবে।

কফি এবং দুধের ফেস প্যাক (Coffee and milk face pack) : প্রথমে এক চামচ কফি নিয়ে নিতে হবে। তারপর দুধের সঙ্গে এটা মিশিয়ে তৈরি করে নিতে হবে এই ফেস প্যাক। এবার এই ফেস প্যাক মুখে ব্যবহার করার পর ১০ মিনিট রাখতে হবে এবং তারপর ধুয়ে ফেলতে হবে।

Coffee and lemon face pack

কফি এবং লেবুর ফেস প্যাক (Coffee and lemon face pack) : এই ফেস প্যাক বানানোর জন্য এক চামচ কফি এবং লেবুর রস মিশিয়ে নিতে হবে। তাহলেই তৈরি হয় যাবে এই ফেস প্যাক। এবার এই ফেস প্যাকটি ১০ মিনিট মুখে লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলতে হবে।

কফি এবং চন্দনকাঠ গুঁড়োর ফেস প্যাক (Coffee and sandalwood powder face pack) : এক টেবিল চামচ কফি, চন্দনকাঠ গুঁড়ো এবং কিছুটা দুধ মিশিয়ে বানিয়ে নিতে হবে এই ফেস প্যাক। এই ফেস প্যাকটি মুখে লাগানোর পর ১০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

Coffee and coconut oil face pack

আরও পড়ুন : মুছে যাবে ত্বকের সব দাগছোপ, ব্যবহার করুন শুধু এই ৩ ফেস প্যাক

কফি এবং নারকেল তেলের ফেস প্যাক (Coffee and coconut oil face pack) : এই ফেস প্যাক বানানোর জন্য এক চামচ কফি ও নারকেল তেল মিশিয়ে নিতে হবে। তাহলেই তৈরি হয় যাবে এই ফেস প্যাক। এবার ফেস প্যাকটি মুখে মাখার পর ১০ মিনিট রেখে দিতে হবে। তারপর মুখ ধুয়ে ফেলতে হবে।

আরও পড়ুন : মাত্র ১৫ মিনিটেই পালাবে ত্বকের সব দাগছোপ, ব্যবহার করুন কমলালেবুর এই ফেসপ্যাক