২০২৩ এর সেরা ৫ টি বাংলা গান, শুনলে মন ছুঁয়ে যাবে কথা দিলাম

Top 5 Bengali Songs Released in 2023 : ২০২৩-এ সবার মন ছুয়ে গেছে এই ৫টি গান, যেগুলো না শুনলে চরম মিস

Pinki Banerjee

Published on:

গান এমন একটি মাধ্যম যার হাত ধরে সব দুঃখ-কষ্ট ভুলে থাকা যায়। প্রতিবছর হাজার হাজার গান তৈরি হয় যার মধ্যে কিছু গান মনে থেকে যায় সারা জীবনের জন্য। ২০২৩ সালে তেমনই কিছু গান দর্শকদের ভীষণ পছন্দ হয়েছে, যেগুলি মোবাইলের কলার টিউন থেকে শুরু করে ইনস্টাগ্রাম রিল সর্বত্র নিজের আধিপত্য বিস্তার করেছে। চলুন দেখে নেওয়া যাক ২০২৩ সালের সব থেকে জনপ্রিয় গান কোনগুলি।

আমি সেই মানুষটা আর নেই : চলতি বছরে সুজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ মুক্তি পেয়েছিল। ‘২২ শ্রাবণ’ সিনেমার তৃতীয় পর্ব ছিল এটি। এই সিনেমাটি ছিল সৃজিত এবং অনুপম রায়ের জুটির দশম সিনেমা। ‘দশম অবতার’ সিনেমার আমি সেই মানুষটা আর নেই, গানটি মন ছুঁয়ে গেছে শ্রোতাদের। সর্বোপরি অনুপমের প্রাক্তনের বিয়ের পর থেকে এই গানটি আরো বেশি ট্রেন্ডে এসেছে।

Aashbe Boley

আসবে বলে : স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ‘নিখোঁজ’ ওয়েব সিরিজের একটি অনবদ্য গান হল আসবে বলে। রুপম ইসলামের সুর এবং কথার ম্যাজিক আরো একবার খুঁজে পাওয়া গেছে এই গানটির মধ্যে। নিজের নিখোঁজ মেয়েকে খুঁজে পাওয়ার যে আর্তি রয়েছে এক মায়ের মধ্যে, তারই যথার্থ প্রতিফলন পাওয়া গেছে এই গানের মধ্যে।

সজনী : চারটে ভিন্ন বয়সের ভিন্ন প্রেমের কাহিনী নিয়ে তৈরি এই ‘দিলখুশ’ সিনেমাটি। আদ্যপ্রান্ত এই প্রেমের সিনেমায় ‘সজনী’ গানটি সবথেকে বেশি জনপ্রিয় হয়েছে মানুষের মধ্যে। সংগীতশিল্পী নীলায়ন চট্টোপাধ্যায়ের গাওয়া ‘কিসমিস’ সিনেমার গানগুলির জনপ্রিয়তার পর ‘দিলখুশ’ সিনেমার গান নিয়ে বেশ প্রত্যাশা ছিল মানুষের মধ্যে, আর মানুষের প্রত্যাশা অনুযায়ী কাজ করেছেন নীলায়ন। মোবাইলে রিংটোন থেকে ইনস্টাগ্রাম রিল, সর্বত্র শুনতে পাওয়া গেছে সজনী গানটি।

Droupodi Ene De

আরও পড়ুন : ‘জামাল কুদু’ কথাটির বাংলা অর্থ কী, রইলো গানটির বাংলা অনুবাদ

দ্রৌপদী এনে দে : ‘বগল মামা যুগ যুগ জিও’ সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়। আদ্যপ্রান্ত একটি মজার সিনেমা এটি। বগলা মামা দলবল নিয়ে গ্রামে নাটক করতে এসেছেন। মহাভারতের উপর নাটক হলেও দ্রৌপদীকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। গোটা টিম নিয়ে বগলা মামা গ্রামের রাস্তা থেকে শুরু করে বাজার, সর্বত্র দ্রৌপদীকে খুঁজে বেড়াচ্ছেন। এই দ্রৌপদীকে খুঁজে বের করার নেপথ্যেই তৈরি করা হয়েছে গানটি। গানটি গেয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

Gobindo Daant Maje Na

আরও পড়ুন : ‘জামাল কুদু’ গানের গায়িকা আসলে কে? রইল অভিনেত্রীর আসল পরিচয়

গোবিন্দ দাঁত মাজে না : সুরজিৎ- এর কন্ঠে আর অঙ্কুশ হাজরার অনন্য অভিনয়ের মেলবন্ধন এই গানটিকে সকলের কাছে প্রিয় করে তোলে। ‘রক্তবীজ’ সিনেমার এই গানটিকে খুব সহজ সরল ভাবে করার চেষ্টা করা হয়েছে। পুজোর মণ্ডপ থেকে মানুষের মুঠোফোন, সর্বত্র এই গানটির শোনা গেছে জয়জয়কার।