সবই মেকআপের কামাল, বলিউড অভিনেত্রীদের নিখুঁত রূপের পেছনে রয়েছে এই মেকআপ আর্টিস্টের হাত

বলিউড সুন্দরীদের নিখুঁত রুপের পেছনে রয়েছে এই ১০ মেকআপ আর্টিস্টদের হাত

Top 10 Indian Bollywood Celebrity Makeup Artists

বয়স ১৮ হোক বা ৫০, বলিউড সুন্দরীদের চেহারায় কোথাও এতটুকু ভাঁজ নেই, বলিরেখা নেই, ব্রণ, ফুসকুড়ির বালাই নেই। ক্যামেরার সামনে সবসময় সটান থাকে তাদের ত্বক। তাদের সৌন্দর্য্য দেখলে তো হিংসা হওয়ারই কথা। প্রায় সময় সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় আলিয়া, দীপিকা, ক্যাটরিনাদের লুক। তাদের এই নিখুঁত সৌন্দর্যের পেছনে আসলে কাদের হাতযশ রয়েছে জানেন কি? আজ এই প্রতিবেদনে রইল বলিউড সুন্দরীদের সেলিব্রিটি মেকআপ আর্টিস্টদের (Bollywood Actress Make Up Artists) নাম এবং পরিচয়।

সন্ধ্যা শেখর (Sandhya Shekar) : ইনি হলেন দীপিকা পাড়ুকোন এর ব্যক্তিগত মেকআপ এবং হেয়ার স্টাইলিস্ট। সোশ্যাল মিডিয়াতে দীপিকার লুক দারুণ জনপ্রিয়। তার পেছনে সব সময় থেকেছেন সন্ধ্যা। আগে তিনি ব্যাংকে চাকরি করতেন। পরে তিনি মেকআপ আর্টিস্ট হওয়ার জন্য চাকরি ছেড়ে দেন। ২০০৯ সাল থেকে তিনি এই কাজ করছেন। দীপিকার মেট গালা মেকআপও তারই সৃষ্টি।

Sandhya Shekar

মিকি কন্ট্রাক্টর (Mickey Contractor) : নামে কন্ট্রাক্টর এই মেকআপ আর্টিস্ট আদতে বলিউড সুন্দরীদের মেকআপের কন্ট্রাক্টে রয়েছেন। তিনি হলেন বলিউডের আইকনিক মেকআপ আর্টিস্ট। বলিউড সুন্দরীরা তার কাছে মেকআপ করানোর জন্য মুখিয়ে থাকেন। ‘কুছ কুছ হোতা হে’তে কাজল থেকে শুরু করে ‘কভি খুশি কভি গম’ এর করিনা, এদের মেকআপ তারই করা। তিনি এখন প্রিয়াঙ্কা চোপড়ার ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট।

আরতি নায়ার (Arti Nayar) : আরতি নায়ার বলিউডের অন্যতম সুন্দরী ক্যাটরিনা কাইফের ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট। তবে তিনি সোনম কাপুর এবং আলিয়া ভাটেরও মেকআপ করেন। বলিউড সুন্দরীরা বলেন তার হাতে নাকি জাদু আছে। এই জাদু মুহূর্তের মধ্যেই নায়িকাদের ভোল পাল্টে দেয়।

নম্রতা সোনি (Namrata Soni) : সোনাম কাপুরের স্টাইল স্টেটমেন্ট, ফ্যাশন সেন্স থেকে শুরু করে মেকআপ সবই টিনেজার থেকে যুবতীদের দারুণ পছন্দের। তার ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট হলেন নম্রতা। তার গ্রাহকের তালিকায় রয়েছেন বলিউডের বিখ্যাত সব তারকারা। ব্রাইডাল মেকআপ আর্টিস্ট হিসেবে শুরু হয়েছিল তার কর্মজীবন। আজ তিনি বলিউডের প্রথম সারির মেকআপ আর্টিস্ট।

পুনীত বি সাইনি (Puneet B Saini) : ‘জব তক হে জান’, ‘বম্বে ভেলভেট’, ‘ফোর্স’ এর মত একাধিক ছবিতে তারকাদের মেকআপ করেছেন পুনীত। তিনি আলিয়া ভাটের ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট। আলিয়া ভাটকে বিভিন্ন ছবিতে যে সুন্দর সুন্দর লুকে পাওয়া যায় তা আসলে তারই সৃষ্টি।

পম্পি হ্যান্স (Pompy Hans) : এছাড়াও এই তালিকায় রয়েছেন আরও এক মেকআপ আর্টিস্ট যার নাম পম্পি হ্যান্স। দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়ার মেকআপ তিনি করিয়েছিলেন। ল্যাকমে ফ্যাশন উইকে তার কাজ বেশ প্রশংসা পেয়েছিল।

শান মুত্তাথিল (Shaan Muttathil) : বলিউডের অন্যান্য সুন্দরীদের মত জ্যাকলিন ফার্নান্ডেজেরও ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট রয়েছেন। তার নাম শান। ইনিও অনেক তারকার মেকআপ করিয়ে সুনাম পেয়েছেন। তার কর্মজীবন শুরু হয়েছিল ছবি আঁকা দিয়ে। তারপরে তিনি এই পেশাতে প্রবেশ করেন।