শত্রুতা পৌঁছে যায় চরমে, এই একটি কারণে আমির খানের সঙ্গে কখনও কাজ করেননি ঐশ্বর্য

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) তারকাদের মধ্যে সকলেরই যে একে অপরের সঙ্গে খুব ভাল সম্পর্ক রয়েছে এমনটা নয়। বলিউডে এমন অনেক তারকা আছেন যারা একে অপরের মুখ দেখতেও পছন্দ করেন না। ব্যক্তিগত কিংবা পেশাগত কারণে বহু তারকা একে অপরের সঙ্গে শত্রুতার সম্পর্কে জড়িয়েছেন। তাদের মধ্যেই দুজন হলেন আমির খান (Aamir Khan) এবং ঐশ্বর্য রাই (Aishwarya Rai)

বলিউডে কখনও এই দুই তারকাকে একত্রে একই সঙ্গে জুটি বেঁধে কাজ করতে দেখা যায়নি। শাহরুখ খান এবং সালমান খানের সঙ্গে অভিনয় করলেও আমির খানের সঙ্গে কখনও ছবি করেননি ঐশ্বর্য। এর পেছনে ছিল চমকে দেওয়ার মত একটি কারণ। ‘মঙ্গল পান্ডে’ ছবিতে কিন্তু আমিরের নায়িকা হিসেবে ঐশ্বর্যকে বেছে নেওয়া হয়েছিল। সেই প্রস্তাবে রাজিও হয়েছিলেন বিশ্ব সুন্দরী।

Aishwarya Rai

সেই সময় ঐশ্বর্য একজন আন্তর্জাতিক মানের তারকা। তিনি ছবির জন্য প্রথমে দেড় কোটি টাকা পারিশ্রমিক দাবি করেছিলেন। সেটা দিতে রাজিও হয়েছিলেন নির্মাতারা। ছবির জন্য সইসাবুদ করে ঐশ্বর্য পাড়ি দেন কান চলচ্চিত্র উৎসবে। কিন্তু ফিরে আসতেই হঠাৎ কেমন যেন বদলে যান তিনি। হঠাৎ করেই পারিশ্রমিক দ্বিগুণ বাড়িয়ে তিনি ৩ কোটি টাকা চেয়ে বসেন।

এদিকে ঐশ্বর্য হঠাৎ করে দর বাড়াতেই পরিচালক তাকে বাদ দিয়ে ছবির প্রস্তাব নিয়ে যান রানী মুখার্জী এবং আমিশা পাটেলের কাছে। কিন্তু ঐশ্বর্য ভাবতে থাকেন আমির খান ইচ্ছাকৃত তাকে ছবি থেকে বাদ দিয়েছেন। এইজন্য আমিরের উপর দীর্ঘদিন রাগ পুষে রেখেছিলেন ঐশ্বর্য। তিনি প্রতিজ্ঞা করেন এরপর আর কখনও তার সঙ্গে অভিনয় করবেন না।

AAMIR AND AISHWARYA

তবে মঙ্গল পান্ডে ছবি মুক্তি পাওয়ার আগে আমির এবং ঐশ্বর্য একসঙ্গে কিছু ছোট কাজ করেছিলেন। যেমন আমির খান এবং টুইংকেল খান্নার মেলা ছবিতে ঐশ্বর্য অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেন। এরপর আমির ও ঐশ্বর্য মিলে একটি ঠান্ডা পানীয়ের বিজ্ঞাপনেও অভিনয় করেছিলেন। কিন্তু ছবিতে কখনও আর অভিনয় করেনি তারা।

AISHWARYA AND AAMIR

শোনা যায় বিজ্ঞাপনে কাজ করতে গিয়ে আমির ঐশ্বর্যের সঙ্গে মজা করে এমন কিছু কথা বলেন যাতে দারুণ রেগে যান রাই সুন্দরী। আসলে আমির তার সহঅভিনেত্রীদের সঙ্গে মজা করে তাদের চটিয়ে দিতেন। জুহি চাওলা, মাধুরী দীক্ষিতদের সঙ্গেও তিনি এরকম করেছিলেন। জুহি তো রেগে গিয়ে আমিরের সঙ্গে সাত বছর কথা বলেননি। আর মাধুরীর হাতের তালুতে থুতু দিয়ে দিয়েছিলেন আমির। এতে রেগে গিয়ে মাধুরী গোটা সেট জুড়ে তাকে মারার জন্য দৌড়ে বেরিয়েছিলেন।।