অভিনয় নয়, ব্যবসা খুলে ফেলল শাহরুখ-পুত্র আরিয়ান, কীসের ব্যবসা জেনে ছিঃ ছিঃ করছে নেটপাড়া

Riya Chatterjee

Published on:

বর্তমানে দিন প্রতিদিন যেভাবে বলিউডের (Bollywood) অবস্থার অবনতি হচ্ছে তাতে তারকাদের মধ্যে অনেকেই অভিনয়ের পাশাপাশি নতুন নতুন ব্যবসা শুরু করছেন। কেউ খুলছেন হোটেল, কেউ রেস্তোরাঁ, কেউ পার্লার খুলছেন আবার কেউ হোম ডেলিভারির ব্যবসা শুরু করছেন। শাহরুখ খানের (Shah Rukh Khan) পুত্র আরিয়ান খানও (Aryan Khan) ব্যবসার দিকেই ঝুঁকলেন। অভিনেতা নয়, তিনি হতে চান একজন সফল ব্যবসাদার। তাই বাবা-মায়ের থেকে অনুপ্রেরণা নিয়ে আরিয়ান খুলে ফেললেন তার নতুন ব্যবসা।

বলিউডের অন্যান্য তারকা সন্তানদের থেকে কিছুটা আলাদা তার চিন্তাভাবনা। চাইলেই তিনি বাবার হাত ধরে বলিউডে অনায়াসে প্রবেশ করতে পারেন বোন সুহানা খানের মত। তবে আরিয়ান সেসব ছেড়ে এখন ব্যবসায় মন দিয়েছেন। তিনি শুরু করলেন নতুন মদের ব্যবসা। গতবছর মাদক কান্ডে নাম জড়িয়ে প্রায় ১ মাস জেলে ছিলেন আরিয়ান। আইনের টানাপোড়েনে রাতের ঘুম উড়েছিল গোটা খান পরিবারের। তবে সেসব ভুলে নতুন জীবন শুরু করতে চান আরিয়ান।

সদ্য নতুন ব্যবসার কথা ঘোষণা করেছেন আরিয়ান খান। তিনি এমন একটি সংস্থা খুলতে চলেছেন যেখানে মদ তৈরি করা হবে। আপাতত এখানে শুধু ভদকাই প্রস্তুত হবে। হুট করে নয়, মদের এই ব্যবসা খোলার আইডিয়াটা নাকি অনেকদিন ধরেই তার মাথায় ঘোরাফেরা করছিল। এখন সেই পরিকল্পনাকে বাস্তব রূপ দিতে চলেছেন তিনি। ছেলের নতুন ব্যবসার পরিকল্পনায় কী মত শাহরুখ-গৌরীর?

আরিয়ান জানিয়েছেন তার নতুন ব্যবসার পরিকল্পনা জেনে তাকে উৎসাহিত করেছেন বাবা-মা। আরিয়ানের কথায়, “আমার বাড়িতে সকলের স্বাধীনতা আছে। যে যার নিজের ইচ্ছা মতো কাজ করতে পারে। আমার বাবা অভিনেতা, কিন্তু তাঁর ভিএফএক্স সংস্থা আছে। আর মায়ের ঘর সাজানোর একটি ডিজ়াইনার ব্র্যান্ড আছে। ফলে আমার এই পরিকল্পনাতেও তাঁদের মত রয়েছে।”

পড়াশোনা শেষ করার পর শাহরুখ খানের পুত্র এবং কন্যা দুজনেই এখন কেরিয়ারে নিজেদের প্রতিষ্ঠিত করার লড়াইয়ে নামছেন। বোন সুহানা এরই মধ্যে বলিউডে নাম লিখে ফেলেছে। ফারহা খানের নতুন একটি ছবিতে দেখা মিলবে সুহানার। তবে আরিয়ান অবশ্য অভিনয় করতে চান না প্রথম থেকেই। তাই বলে এই নয় যে বলিউডের প্রতি আগ্রহ নেই তার। তিনি আসলে ক্যামেরার পেছনে থেকে কাজ করতে চান।

আরিয়ান এরই মধ্যে একটি ছবির চিত্রনাট্য লিখে ফেলেছেন। সেই সঙ্গে শাহরুখের রেড চিলিজ প্রোডাকশনের হাত ধরে পরিচালনাতেও তার হাতেখড়ি হয়েছে। এবার ব্যবসাতেও নতুন যাত্রা শুরু করতে চলেছেন তিনি। আরিয়ানের এই নতুন যাত্রাপথে সঙ্গী হয়েছেন তার দুই পার্টনার হলেন বান্টি সিং ও লেতি ব্লাগোয়েভা। যৌথ উদ্যোগে ভারতে নয়া প্রিমিয়াম ভদকা ব্র্যান্ড লঞ্চ করবেন আরিয়ানরা। এইজন্য বিশ্বের সবচেয়ে বড় অ্যালকোহল মেকার্সদের সঙ্গেই গাঁটছড়াও বেঁধে ফেলেছেন তারা।