শোয়েবের সঙ্গে বিচ্ছেদের পর ৩৬ বছরের সানিয়া নিলেন চরম সিদ্ধান্ত, জেনে চমকে যাচ্ছেন ভক্তরা

Riya Chatterjee

Published on:

গত বেশ কয়েকদিন ধরেই সংবাদমাধ্যমের শিরোনাম দখল করে রয়েছেন সানিয়া মির্জা (Sania Mirza) এবং তার স্বামী শোয়েব মালিক (Shoaib Malik)। যদিও এখন নাকি শোয়েবকে আর তার স্বামী না বলে প্রাক্তনই বলা যায়। কারণ কানাঘুষোতে শোনা যাচ্ছে তাদের মধ্যে নাকি এরই মধ্যে বিচ্ছেদ হয়ে গিয়েছে। সানিয়া-শোয়েব এখন আর একসঙ্গে থাকেন না। তবে খাতায় কলমে তাদের মধ্যে বিচ্ছেদ হয়েছে কিনা ‌সে সম্পর্কে মুখ খোলেননি এই তারকা জুটি।

সানিয়া-শোয়েবের বিচ্ছেদ নিয়ে এখনও সরগরম সোশ্যাল মিডিয়া। এরই মধ্যে সানিয়া আরও একটি বড়সড় ঘোষণা করে দিলেন। সানিয়া জানিয়ে দিয়েছেন এরপর তাকে আর টেনিসের মাঠে দেখা যাবে না কখনও। খুব তাড়াতাড়িই তিনি তার ক্রীড়া জীবন থেকে অবসর নিতে চলেছেন। আগামী ফেব্রুয়ারি মাসে দুবাইতে WTA 1000 এর ময়দানে তাকে শেষবারের মত খেলতে দেখা যাবে।

সম্প্রতি সানিয়া তার এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। ২০০৩ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত এক নম্বর স্থান দখল করেছিলেন সানিয়া। টেনিসের ময়দানে ডুয়েলে তিনি ছিলেন অপ্রতিরোধ্য। এরপর ২০১৪ সালে ইউএস ওপেনের গ্ল্যান্ড স্ল্যাম মিক্সড ডবল জিতে নেন তিনি। তারপর একে একে ফরাসি ওপেন, অস্ট্রেলিয়া ওপেন থেকে সমস্ত বড় টুর্নামেন্ট জিতে নেন সানিয়া।

কেরিয়ারের শীর্ষে থাকার সুবাদে প্রশংসা যেমন পেয়েছেন তেমনই আবার ব্যক্তিগত জীবনে একাধিকবার বিতর্কের সম্মুখীন হতে হয়েছে তাকে। প্রকাশ্যে ভারতীয় পতাকার দিকে পা তুলে রাখা থেকে শুরু করে পাকিস্তানের ক্রিকেটারকে বিয়ে করেও সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল সানিয়াকে। স্কার্ট পরে খেলার জন্য এক সময় ইসলামিক মৌলবাদীদের রোষের মুখেও পড়তে হয়েছিল তাকে।

এরই মধ্যে সানিয়া এবং শোয়েবের বিচ্ছেদের খবর প্রকাশ্যে আসে। তাদের বিচ্ছেদের খবর সর্বপ্রথম প্রকাশ্যে আসে সানিয়ার ইনস্টাগ্রামের একটি পোস্টে। সেখানে নিজের একরত্তি ছেলেকে নিয়ে একটি ছবি শেয়ার করে তার ক্যাপশনে ব্যক্তিগত জীবনের উপর দিয়ে ঝড় বয়ে যাওয়ার আভাস দিয়েছিলেন সানিয়া। এরপরই জানা যায় সানিয়া এবং শোয়েব নাকি একসঙ্গে থাকছেন না।

শোনা যাচ্ছে এক পাকিস্তানি মডেলের সঙ্গে শোয়েবের সম্পর্কের কারণেই নাকি এই চরম সিদ্ধান্ত নিয়েছেন সানিয়া। কিন্তু তিনি যে আচমকাই তার ক্রীড়া জীবন থেকে অবসর নিতে চলেছেন তা টের পাননি কেউই। ৩৬ বছর বয়সেই এমন একটি সিদ্ধান্ত নিয়ে ফেললেন সানিয়া। অনেকে বলছেন শোয়েবের সঙ্গে বিচ্ছেদের কারণেই নাকি সানিয়া এমন সিদ্ধান্ত নিয়েছেন।