২০ বছরে সম্পূর্ণ বদলেছে চেহারা, বলিউডের শিশুশিল্পীদের এখন কেমন দেখতে হয়েছে দেখুন

৯০ এর দশকের শিশুশিল্পীরা আজ বলিউড সুপারস্টার! দেখুন এখন কেমন দেখতে হয়েছে তাদের

৯০ এর দশকে বলিউড (Bollywood) তারকারা একটার পর একটা হিট ছবি আমাদের উপহার দিয়েছেন। সেই সময় তারে জমিন পর (Taare Zameen Par), কভি খুশি কাভি গম (Kabhi Khushi Kabhie Gham), কোই…মিল গায়া (Koi… Mil Gaya) -র মত সিনেমাতে শাহরুখ খান (Shah Rukh Khan), আমির খান (Aamir Khan), হৃতিক রোশনের (Hrithik Roshan) পাশাপাশি অভিনয় করেছিল দর্শিল সাফারি (Darsheel Safary), হনসিকা মোতওয়ানি (Hansika Motwani) মত শিশু শিল্পীর। চলুন জেনে নিই এখন তারা কি করছে।

দর্শিল সাফারি (Darsheel Safary) : ‘তারে জমিন পর’-ছবিতে আমির খানের বিপরীতে মাত্র ৮ বছর বয়সে অভিনয়ের মাধ্যমে দর্শকের মন জয় করেছিলেন তিনি। বর্তমানে সে আর ছোটটি নেই। অনেকটাই বড় হয়ে গিয়েছে। পা রেখেছে ২৫ বছরে। তারে জমিন পর ছবিতে কাজ করার পর সিনেমা, স্বল্পদৈর্ঘ্য ও সিরিজে কাজ করলেও সেভাবে আলোচনায় আসতে পারেননি অভিনেতা। এছাড়াও ‘ঝলক দিখলা যা’ সিজন ৫- রিয়ালিটি শো-এর প্রতিযোগীও ছিলেন তিনি। পেশা হিসেবে অভিনয়কেই বেছে নিয়েছেন দর্শিল।

Hansika Motwani

হনসিকা মোতওয়ানি (Hansika Motwani) : হৃত্বিক রোশনের ছবি Koi Mil Gaya-তে শিশুশিল্পীর ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। ২০০৩ সালে এই ছবির পর ২০০৭ সালে মাত্র চার বছরের ব্যবধানে তিনি হিমেশ রেশমিয়ার ছবিতে বড় ব্রেক পান। আপ কা সুরোর ছবিতে তাকে হিমেশের বিপরীতে মুখ্য ভূমিকায় দেখা যায়। এরপর দক্ষিণের একাধিক ছবিতে তাকে নায়িকা হিসেবে দেখা গিয়েছে। একাধিক অ্যাওয়ার্ডও রয়েছে তার ঝুলিতে।

জিবরান খান (Jibraan Khan) : ২০০১ সালেমুক্তি পেয়েছিল কারন জোহর পরিচালিত ছবি ‘কভি খুশি কভি গম’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান, কাজল, অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, হৃতিক রোশন ও করিনা কাপুর খান। সেখানেই শাহরুখ ও কাজলের ছেলে কৃষের ভূমিকায় অভিনয় করেছিলেন। তিনিও অভিনয় জগতকেই পেশা হিসাবে বেছে নিয়েছেন। এখন ২৯ বছর বয়সী এই অভিনেতা রোহিত শ্রফের সঙ্গে রোমকম ‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে আবার বড় পর্দায় হাজির হবেন খুব তাড়াতাড়ি।

Jhanak Shukla

ঝনক শুক্ল (Jhanak Shukla) : ‘করিশ্মা কা করিশ্মা’ ধারাবাহিকে রোবটের চরিত্র হোক বা ‘কাল হো না হো’ ছবিতে জিয়ার চরিত্র— ঝনক শুক্ল প্রতিটি চরিত্রকে পর্দায় দুর্দান্ত ভাবে ফুটিয়ে তুলতেন। তবে, বর্তমানে আর অভিনয় করেন না ঝনক শুক্ল। প্রত্নতত্ত্বে স্নাতকোত্তর করছেন এই অভিনেত্রী। তার পাশাপাশি একটি সংস্থা খুলেছেন ঝনক। এই সংস্থার মাধ্যমে বিভিন্ন জায়গায় অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।

SANA SAEED

আরও পড়ুন : বিয়ে না করেই মা হলেন, পিতৃপরিচয় ছাড়া সন্তানের জন্ম দিলেন বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী

সানা সইদ (Sana Saeed) : প্রেম এবং বন্ধুত্বের উপর কোনও হিন্দি ছবির কথা উঠলে সেই তালিকায় ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার নাম আসতে বাধ্য। শাহরুখ খান, রানি মুখোপাধ্যায় এবং কাজলের পাশাপাশি এই ছবিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন সানা সইদ। ছবিতে শাহরুখের কন্যা অঞ্জলির চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয়ের ১৪ বছর পর কর্ণ জোহরের পরিচালনায় ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’, ‘মুন্না মাইকেল’ ছবিতেও পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় সানাকে।

আরও পড়ুন : হাতে সবসময় ২টো ঘড়ি কেন পরে থাকেন অমিতাভ বচ্চন? আসল কারণটা চমকে দেবে