কোথায় হারিয়ে গেল সারেগামাপা প্রাক্তন বিজয়ীরা? এখন কি করছে তারা?

Riya Chatterjee

Published on:

সদ্য শেষ হয়েছে জি বাংলার (Zee Bangla) সারেগামাপা ২০২২ (Sa Re Ga Ma Pa 2022) এর যাত্রা। এই বছর গ্র্যান্ড ফিনালে জিতলেন পদ্ম পলাশ হালদার (Padma Palash Halder) এবং অস্মিতা কর (Ashmita Kar)। তাদের দুজনকে নিয়ে এখন মাতামাতি লক্ষ্য করা যাচ্ছে সোশ্যাল মিডিয়ার সর্বত্র। ঠিক এই মুহূর্তেই উঠে আসছে সারেগামাপার পুরনো বিজেতাদের নাম। একসময় তারাও বিচারকদের মন জয় করে সেরার সেরা খেতাব পেয়েছিলেন (Sa Re Ga Ma Pa Previous Seasons Winners)। আজ কোথায় আছেন তারা? কি করছেন জানেন?

অর্কদীপ মিশ্র (Arkadeep Mishra) : ২০২১ সালে সারেগামাপার বিজয়ী ছিলেন অর্কদীপ। ইমন চক্রবর্তী তার মেন্টর হওয়ার কারণে তার বিজয়ী হওয়া নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন দর্শকরা। তবে নিন্দুকদের পাত্তা না দিয়ে অর্কদীপের কেরিয়ার এখন ঝড়ের গতিতে এগোচ্ছে। ‘বৌদি ক্যান্টিন’, ‘সীমান্ত’, প্রভৃতি সিনেমায় তিনি গান গেয়েছেন। এছাড়া ‘বন্দেমাতরম তুমি মা’ মিউজিক অ্যালবামের সদস্য তিনি। সেই সঙ্গে একাধিক গানের অনুষ্ঠান ও মাচা শো করে গানে গানেই কেটে যাচ্ছে তার দিন।

Ankita bhatatcharya

অঙ্কিতা ভট্টাচার্য (Ankita Bhattacharya) : সারেগামাপা ২০১৯ এর বিজেতা ছিলেন অঙ্কিতা ভট্টাচার্য। তিনি গত ৭ বছর ধরে রথীজিৎ ভট্টাচার্যের কাছে গান শিখছেন। অঙ্কিতা এরই মধ্যে সিনেমা, সিরিয়াল, অ্যালবাম মিলিয়ে বহু প্রজেক্টে কাজ করে ফেলেছেন। তিনি ‘রাঙা বউ’ সিরিয়ালের টাইটেল গান গেয়েছেন। তার গাওয়া ‘কমলা সুন্দরী’ সোশ্যাল মিডিয়ায় দারুণ হিট হয়।

জীমূত রায় (Jeemut Roy) : ২০১৮ সালে জীমূত রায় সারেগামাপা জিতেছিলেন। তানসেনের তানপুরা, আয় খুকি আয়, রানী রাসমণি সহ বেশ কিছু সিনেমা এবং সিরিয়াল ও ওয়েব সিরিজে গান গেয়েছেন তিনি। রুদ্রবীনের অভিশাপ সিরিজে কাঁচ ভাঙার গানটি গেয়ে তিনি সেরা গায়কের পুরস্কার পেয়েছেন। এছাড়া দেশ-বিদেশের কনসার্টেও অংশ নেন তিনি।

padma palash and ashmita

পদ্ম পলাশ হালদার এবং অস্মিতা কর (Padma Palash Halder and Ashmita Kar) : ২০২২ সালের প্রতিযোগী হলেন পদ্ম পলাশ এবং অস্মিতা। যদিও তারা এই পুরস্কারটি পেয়েছেন ২০২৩ সালে। পদ্ম পলাশ এবং অস্মিতা, তাদের গানের মাধ্যমে যৌথভাবে বিজয়ী পুরস্কার জিতেছেন। পদ্ম পলাশ হলেন কীর্তনীয়া বাড়ির ছেলে। অন্যদিকে অস্মিতা নিউটাউনের বাসিন্দা।

albert kabo

যদিও তারা বিজয়ী হওয়ার পর অ্যালবার্ট কাবোর ভক্তরা ফের সারেগামাপার বিরুদ্ধে পক্ষপাতীত্বের অভিযোগ তুলে বয়কটের ডাক দিয়েছেন। পদ্ম পলাশ হলেন পন্ডিত অজয় চক্রবর্তীর ছাত্র। দর্শকদের বিচারে অ্যালবার্ট কাবো ছিলেন বিজেতা হওয়ার প্রকৃত হকদার। সারেগামাপা জিততে না পারলেও ভিউয়ার্স চয়েজ পুরস্কার জিতেছেন কাবো।