‘রাম তেরি গঙ্গা মইলি’তে অডিশন দেন রামায়নের সীতা, সুযোগ পেলেন না এই একটি কারণে

Avatar

Published on:

আশির‌ দশকে হিন্দি সিনেমার জনপ্রিয় ছবিগুলির মধ্যে অন্যতম ছিল ‘রাম তেরি গঙ্গা মেইলি’ (Ram Teri Ganga Maili)। এই ছবিতে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন অভিনেত্রী মন্দাকিনী (Mandakini)। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন রাজীব কাপুর (Rajiv Kapoor)। ব্লক বাস্টার এই ছবির প্রযোজনা করেছিলেন রাজ কাপুর (Raj Kapoor)

এই ছবি মূল আকর্ষণ ছিলেন ছবির নায়িকা অর্থাৎ মন্দাকিনী। কিন্তু মন্দাকিনীর আগেও এই চরিত্রে অভিনয় করার জন্য একজন অডিশন দিতে চেয়েছিলেন কিন্তু তাকে অডিশন দিতে দেওয়া হয়নি। এই জনপ্রিয় অভিনেত্রী হলেন দীপিকা চিখালিয়া (Dipika Chikhlia)। যদিও তিনি পরে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

RAMAYAN SITA

হ্যাঁ, অভিনেত্রী দীপিকাকেই সীতার ভূমিকায় দেখা গিয়েছিল রামানন্দ সাগরের ‘রামায়ণ’। তার অভিনীত সেই চরিত্রটি আজও যথেষ্ট জনপ্রিয়। কিন্তু তারপর আর কোনও বড় ছবিতে অভিনয় করতে দেখা যায়নি দীপিকাকে। শোনা গিয়েছে, তিনি নাকি সীতা চরিত্রের ভাবমূর্তি ধরে রাখতে কখন অন্য কোনও ছবিতে অভিনয় করতে চাননি।

অভিনেত্রী জানিয়েছিলেন, “ছেলেরা রাস্তায় মেয়েদের দেখলেই শিশ দিতে থাকে। আমি আমার সাথে এমন হতে দিতে চাইনি। তাই এমন কাজ বেছে নিয়েছি, যাতে মানুষ আমাকে সম্মানের চোখে দেখে। এটা সন্তুষ্টির বিষয় যে আমি সবসময় সম্মান চেয়েছি তাই সেটাই পেয়েছি।”

MANDAKINI

এমনকি দীপিকা যখন ‘রাম তেরি গঙ্গা মেইলি’র জন্য অডিশন দিতে‌ গিয়েছিলেন তখন তাকে ফিরিয়ে দিয়ে প্রযোজক রাজ কাপুর বলেছিলেন, “একটি ভালো ঘরের মেয়ে এই চরিত্রে অভিনয় করতে পারবে না।” এই প্রসঙ্গে অভিনেত্রী একটি সাক্ষাৎকারে নিজের মনের কথা বলেছিলেন।

DEEPIKA CHIKHALIA

তিনি বলেছিলেন, “প্রথম আমি ভেবেছিলাম যে‌ রাজ কাপুরের হয়তো আমাকে‌ ভালো‌ লাগেনি বলে অডিশন দিতে দেননি। কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার পর বুঝলাম তিনি কেন আমাকে নেননি।” যদিও দীপিকা চিখালিয়া অভিনীত রামায়ণ নতুন প্রজন্মের দর্শকদের মধ্যেও যথেষ্ট জনপ্রিয়। তাই বলিউডে ছবিতে অভিনয় না করেও তার জনপ্রিয়তা কোনও বলিউডের নায়িকার চেয়ে কম‌ নয়।