দেবের ‘ব্যোমকেশ’ নিয়ে চরম খিল্লি, প্রকাশ্যেই মহানায়ক দেবকে ধুয়ে দিলেন রাহুল

Riya Chatterjee

Published on:

সিনেমার পর্দাতে ব্যোমকেশ (Byomkesh) এতদিন অনেকেই সেজেছেন। অনির্বাণ ভট্টাচার্য, আবির চ্যাটার্জী থেকে শুরু করে বলিউডে সুশান্ত সিং রাজপুতও ব্যোমকেশ চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন। তবে এবার বাঙালি ব্যোমকেশ হিসেবে আরও একজন সুপারস্টারকে পেতে চলেছে। তিনি আর কেউ নন, টলিউড ইন্ডাস্ট্রির ‘মহানায়ক’ দেব (Dev)।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে সকলকে চমকে দিয়ে ব্যোমকেশকে নিয়ে একটি ছবি বানানোর কথা ঘোষণা করেন দেব। ২৮ জানুয়ারি তিনি তার পোস্টে লিখেছিলেন শীঘ্রই ‘দুর্গ রহস্য’ নিয়ে তিনি একটা ছবি বানাতে চলেছেন। এই খবর সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতেই দেবকে সরাসরি কটাক্ষ করে বসলেন আরেক টলিউড অভিনেতা রাহুল ব্যানার্জী (Rahul Banerjee)। কারণ তার নাকি দেবকে ব্যোমকেশ হিসেবে পছন্দ হয়নি।

dev byomkesh

দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে ১৭ টা বছর কাটিয়ে ফেললেন দেব। এই ১৭ বছর পূর্তি উপলক্ষে দেব তার আগামী ছবির ঘোষণা করেছেন। এতদিন গোয়েন্দা চরিত্রে উত্তম কুমার, পরমব্রত চ্যাটার্জী, যীশু সেনগুপ্ত, সুজয় ঘোষ, অনির্বাণ ভট্টাচার্যদের দেখেছে বাঙালি, এবার সেই তালিকার নতুন সংযোজন দেব। কিন্তু রাহুল ব্যানার্জীর নজরে এটাকে ‘জোক’ বলে মনে হয়েছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়াতে খোলাখুলিই দেবকে চরম খিল্লি করলেন তিনি।

দেবের এই নতুন ছবি ঘোষণায় তার অনুরাগীরা তো দারুণ খুশি। সেই জায়গায় ব্যাঙ্গের ছলে নিজের বিরক্তি প্রকাশ করে রাহুল লিখেছেন, ”খুশবন্ত সিংয়ের জোক : দুই পাঞ্জাবি দাবা খেলছে। আর বাঙালির জোক : দেব ব্যোমকেশ”। রাহুলের এই মন্তব্য নজরে পড়তেই বেজায় চটে গিয়েছেন দেবের ভক্তরা। সেই সঙ্গে রাহুলের নাম না নিয়েই তাকে উত্তর দেন টলিউড প্রযোজক রাণা সরকার।

rahul banerjee

রাণা ফেসবুকে ‘দেব ব্যোমকেশ ও আঁতেল বাঙালির হাহাকার’ শীর্ষক দীর্ঘ বিবৃতিতে লিখেছেন, “চিড়িয়াখানায় মানিকবাবু তাও উত্তমকুমারের ক্যারিশ্ম্যাটিক স্ক্রিন প্রেজেন্সকে ব্যবহার করে কিছুটা স্বস্তি দিয়েছেন দর্শককে। কিন্তু ঋতুপর্ণ ঘোষ যখন সত্যান্বেষী বানালেন সুজয় ঘোষকে ব্যোমকেশ করে তখন এইসব আঁতেল বাঙালি টুঁ শব্দটি করার সাহস দেখাননি।”

তিনি আরও লিখেছেন, “ওই দু’টি ব্যোমকেশ গোত্রীয় সিনেমা যে আদপেই কোনও শিল্প নয় এটা বলার সৎসাহস দেখানোর মতো ধক কারও ছিল না।” বক্তব্যের শেষে তিনি লিখেছেন, “দেবের ব্যোমকেশ ভাল না খারাপ দর্শক বুঝে নেবে, ফিল্ম দুনিয়ার আতেঁল বাঙালি চাপ নেবেন না। জয় ব্যোমকেশ, জয় দেব।”