প্রসেনজিতের প্রেমিকা হতে পারলাম না, আক্ষেপে মুখ খুললেন রচনা ব্যানার্জী

৩৫টি ছবিতে প্রসেনজিতের সঙ্গে রোমান্স করেও প্রেম হল না! আক্ষেপ রচনার

রচনা ব্যানার্জি (Rachana Banerjee) টলিউড এবং ওড়িয়া ছবির নাম করা অভিনেত্রী। ইদানিং বাংলা টেলিভিশনেও তার দাপট চলছে। জি বাংলার ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi Number One) রিয়েলিটি শো তাকে ছাড়া অচল। প্রত্যেকদিন টেলিভিশনের পর্দায় রচনাকে না দেখলে দর্শকদের মোটেই মন ভাল থাকে না। প্রতিদিন বাংলার দিদিদের সাক্ষাৎকার নিয়ে থাকেন রচনা। তবে শাশ্বত চট্টোপাধ্যায় সঞ্চালিত ‘অপুর সংসার’ (Apur Sangsar) টক শো’তে সাক্ষাৎকার দিয়েছিলেন তিনি নিজেই।

বাংলার এই অভিনেত্রী জীবনে অসংখ্য ওড়িয়া ছবিতে অভিনয় করেছেন। তবে টলিউডে মাত্র হাতে গোনা কিছু ছবিতেই তিনি অভিনয় করেন। যার মধ্যে প্রসেনজিৎ চ্যাটার্জীর (Prasenjit Chatterjee) সঙ্গে ৩৫টি ছবিতে নায়িকা হয়ে অভিনয় করেছিলেন রচনা। তাদের জুটি দর্শকরা আজও পছন্দ করেন। সেই নিয়ে সোশ্যাল মিডিয়াতে চর্চাও চলে। অপুর সংসারে প্রসেনজিৎ-রচনা জুটির প্রসঙ্গ উঠলে রচনা তার মনের এক আক্ষেপের কথা প্রকাশ করে ফেলেন।

২০১৭ সালের এই সাক্ষাৎকারের ক্লিপিংস সোশ্যাল মিডিয়াতে এত বছর বাদে ফের একবার ভাইরাল হয়েছে। কারণ এই সাক্ষাৎকারে নিজের ব্যক্তিগত জীবন, কেরিয়ার এবং টলিউডের অন্যান্য প্রসঙ্গ নিয়ে বেশ কিছু কথা শোনা গিয়েছে রচনার মুখে। শাশ্বতর প্রশ্নের জবাবে রচনা প্রসেনজিতের বিরুদ্ধে মুখ খুললেন। জানালেন তার আক্ষেপের কথা।

রচনাকে বলতে শোনা যায়, “প্রসেনজিৎ অর্থাৎ বুম্বাদার সঙ্গে ৩৫টা ছবিতে অভিনয় করেছি। কিন্তু কখনও একবারের জন্যও আমার সঙ্গে একটু প্রেম করল না। আরে এরকম তো ভাবতেই পারত, রচনা সুন্দর দেখতে, রোমান্টিক মানুষ। একটু প্রেম করি বা প্রেমের কথা বলি? কিন্তু কোথায় কি। ওই সিনেমাতে নায়ক-নায়িকা হয়ে কেটে গেল।” রচনার উত্তরে হেসে কুটোপাটি হলেন দর্শকাসনে উপস্থিত দর্শকরা।

তবে এরপরই বোমা ফাটালেন প্রসেনজিতের নায়িকা। শাশ্বতর প্রশ্নের জবাবে তিনি প্রসেনজিৎ চ্যাটার্জীকে টলিউডের ‘শিয়াল পন্ডিত’ বলেন। যদিও তার বক্তব্যের স্বপক্ষে রচনার যুক্তি এই যে প্রসেনজিৎ ভীষণ বুদ্ধিমান। এছাড়াও যীশু সেনগুপ্তকে ‘গাধা’ বলেন তিনি। কারণ তার মনে হয়েছে যীশু সেনগুপ্ত বোকামি করে তার কেরিয়ার নষ্টের পথে নিয়ে গিয়েছিলেন। আর রচনার নজরে শাশ্বত হলেন ‘দেশি মুরগি’। কারণ টলিউড পেরিয়ে বলিউডে গেলেও শাশ্বত কখনও তার বাঙালিয়ানা ছাড়বেন না।