অস্ট্রেলিয়ায় জমি-সহ ৬০টি উপহার, অস্কারের কোটি টাকার গিফট ব্যাগে নমিনিরা কী কী পাবেন জানেন?

Riya Chatterjee

Published on:

সম্প্রতি লস এঞ্জেলসের (Los Angeles) বুকে অনুষ্ঠিত হল ৯৫ তম একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠান (95th Oscar Academy Award 2023)। ডলবি থিয়েটারে এদিন সারা পৃথিবীর প্রখ্যাত তারকাদের নিয়ে যেন চাঁদের হাট বসেছিল। এবছর ভারতে এসেছে দু-দুটি অস্কার (Oscar) পুরস্কার। তবে খালি হাতে ফেরেননি অন্যান্য নমিনিরাও। তারা পেয়েছেন অস্কার গিফট ব্যাগ যার (Oscar Gift Bag) মধ্যে এমন দামী দামী উপহার রয়েছে যা কল্পনাও করতে পারবেন না।

ইন্ডিপেন্ডেন্ট নামের একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে সম্প্রতি উঠে এসেছে অস্কার গিফট ব্যাগের প্রসঙ্গ। জানা গিয়েছে, যারা অস্কার পুরস্কার হাতে পাননি, অথচ নমিনেশন পেয়েছেন তারা পেয়েছেন এভরিওয়ান উইনস গিফট ব্যাগ (Everyone Wins Gift Bag)। ভারতীয় মুদ্রায় এই গিফট ব্যাগের দাম ১.০৩ কোটি টাকা প্রায়।

OSCAR 2023

সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা অভিনেতা, সেরা সহ অভিনেতা, সেরা সহ অভিনেত্রী বিভাগের জন্য কনসোলেশন প্রাইস হিসেবে তোলা থাকে এই পুরস্কার। ২০০২ সাল থেকে এই পুরস্কার দেওয়ার প্রচলন শুরু হয়েছে। কী কী থাকে এই গিফট ব্যাগে? এতে থাকে জাপানিজ মিল্ক ব্রেড থেকে শুরু করে ইতালীয় দ্বীপে ভ্রমণের সুযোগ, কসমেটিক ট্রিটমেন্ট, অস্ট্রেলিয়াতে একটি জমিসহ আরও অনেক কিছু।

যারা এই গিফট ব্যাগ পাবেন তারা একটি ইতালীয় লাইটহাউসে মোট ৮ জনকে নিয়ে থাকতে পারবেন। এই উপহারের দাম ৭.৩ লক্ষ টাকা। এছাড়া ৩২.৭ লক্ষ টাকা দামে ১০ একরের কানাডিয়ান জমি পাবেন। পাবেন দ্য লাইফস্টাইলের একটি উপহার। এই সমস্ত তথ্য পাওয়া গিয়েছে ফোর্বসের তরফ থেকে।

OSCAR GIFT BAG

আরও আছে, নিজেদের বাড়িঘর ঠিক করার জন্য ২৫ হাজার ডলারের প্রজেক্ট ম্যানেজমেন্ট ফিজও পাবেন তারা। মেইনস কনস্ট্রাকশনের তরফ থেকে এই উপহার দেওয়া হয়। এছাড়া চুল, ফেস লিফট সহ অন্যান্য কসমেটিক্স সার্জারির জন্য ৪১ হাজার ডলার উপহার পাবেন। ১৮ ডলারের জাপানিজ মিল্ক ব্রেড, ১৩.৫৬ ডলারের এক প্যাকেট ক্লিফ থিনও দেওয়া হয়।

OSCAR GIFT BAG

এই পুরস্কার দেওয়া হয় দ্যা ডিস্টিংটিভ অ্যাসেটের তরফ থেকে। এই সংস্থার কর্ণধার ল্যাশ ফ্যারি জানিয়েছেন একাডেমির সঙ্গে যুক্ত না হয়েও যাতে অস্কার নমিনিদের উপহার দেওয়া যায় সেই জন্য তারা এই গিফট ব্যাগ দেওয়ার প্রচলন শুরু করেছেন। যারা অস্কার জিতবেন তারা পাবেন চেরি অন দ্য টপ। আর যারা হেরে যাবেন তারাও পাচ্ছেন দুর্দান্ত এই উপহার।