মুকেশ আম্বানিকে বিয়ের আগে এই শর্ত দিয়েছিলেন নীতা, মানতে বাধ্য হয় আম্বানি পরিবার

Riya Chatterjee

Published on:

বর্তমানে ভারত তথা এশিয়ার সব থেকে ধনীতম ব্যক্তি হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিক শুধু নন, আরও অনেক ব্যবসা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তার। এখন ব্যবসার কাজ তিনি একা দেখেন না, তার ছেলেমেয়েরাও বাবার ব্যবসার দেখাশোনা করেন। মোটকথা আম্বানি পরিবারের বেশ নাম ডাক রয়েছে গোটা পৃথিবীতে।

যদিও আম্বানি পরিবারের (Ambani Family) মধ্যে ষ মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির (Nita Ambani) প্রতি সাধারণের বেশ আগ্রহ থাকে। তার জীবন যাপন কৌশল নিয়ে সব থেকে বেশি চর্চা হয় সোশ্যাল মিডিয়াতে। তবে এবার ফাঁস হল মুকেশ এবং নীতার বিয়ে সংক্রান্ত একটি গোপন তথ্য। বিয়ের আগে নীতা নাকি আম্বানি পরিবারের কাছে একটি শর্ত রেখেছিলেন।

MUKESH AND NITA AMBANI MARRIAGE

মুকেশ আম্বানিকে বিয়ের আগে নীতা খুবই মধ্যবিত্ত পরিবারের মেয়ে ছিলেন। শিক্ষিতা এবং সুন্দরী নীতা একটি স্কুলে শিক্ষকতা করে নিজের সংসার চালাতেন। সেই স্কুলেরই একটি অনুষ্ঠানে নীতাকে দেখে পছন্দ হয়ে যায় মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানির। তিনি নিজের ছেলে মুকেশের জন্য নীতার বিয়ের প্রস্তাব নিয়ে যান।

মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানি এবং তার বোন নীতার বাড়িতে এই বিয়ের জন্য সম্বন্ধ নিয়ে এসেছিলেন। নীতার পরিবার এই সম্বন্ধ পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়ে। কিন্তু খুশির সেই মুহূর্তে নীতা নিজের শর্তের কথা জানিয়ে দেন ধীরুভাই আম্বানিকে। জানেন কী ছিল সেই শর্ত?

MUKESH AND NITA AMBANI

আসলে নীতা চেয়েছিলেন বিয়ের আগে তিনি যে স্কুলে পড়াচ্ছিলেন সেই স্কুলে বিয়ের পরেও শিক্ষকতার কাজ তিনি চালিয়ে যাবেন। যদিও হবু বৌমার এমন প্রস্তাবে বিশেষ খুশি হতে পারেনি আম্বানি পরিবার। তবুও নীতার কথা মেনে নিতে বাধ্য হয়েছিলেন তারা।

MUKESH AND NITA AMBANI

নীতা আসলে ছোট বাচ্চাদের পড়াতে খুবই ভালবাসতেন। আম্বানি পরিবারের বউ হওয়ার জন্য তিনি তার সামান্য বেতনের চাকরিটা ছাড়তে চাননি। পরে অবশ্য নীতা আম্বানির হাতে তুলে দেওয়া হয় ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের দায়িত্ব। বর্তমানে এই স্কুলের সমস্ত দেখভাল তিনিই করছেন।