অ্যান্টিলিয়ার ২৭ তলাতেই কেন থাকে আম্বানি পরিবার? আসল রহস্যটা ফাঁস করলেন নীতা আম্বানি

Riya Chatterjee

Published on:

বিশ্ব বিখ্যাত ধনকুবের মুকেশ আম্বানির অ্যান্টিলিয়া (Antilia) বাড়িটি সারা বিশ্বের কাছে অত্যন্ত আগ্রহের বিষয়বস্তু। কারণ এমন বাড়ি গোটা এশিয়ার মধ্যে আর কোথাও নেই। মুম্বাইতে যে ২৭ তলা বাড়িতে মুকেশ আম্বানি (Mukesh Ambani) তার পরিবার নিয়ে থাকেন তার নাম অ্যান্টিলিয়া। মুকেশ আম্বানির বাড়ি বলে কথা, দেখতে এটা কোনও রাজপ্রাসাদের থেকে কিছু কম নয়। আর তার বর্তমান বাজার মূল্য তো আকাশ ছোঁয়া।

মুকেশ আম্বানি হলেন বিশ্বের ১০ জন ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম কাজেই তার পরিবার খুব বিলাসবহুল জীবনযাপন করেন। অ্যান্টিলিয়াকে বিশেষ দ্বিতীয় বৃহত্তম এবং অন্যতম ব্যয়বহুল বাড়ি হিসেবে গণ্য করা হয়। এই বাড়ির ২৬ টি তলা ছেড়ে ২৭ নম্বর ফ্লোরে পরিবার নিয়ে থাকেন মুকেশ আম্বানি। কেন ২৭ তলাতেই থাকার জন্য বেছে নিয়েছেন তারা? জানালেন মুকেশ-পত্নী নীতা (Nita Ambani)।

ambani house antilia

মুম্বাইয়ের এই বিলাস পুকুরের আবাসনের দাম বর্তমান বাজার দর অনুসারে ১.৫ থেকে ২ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ভারতের মধ্যে এটি প্রায় ১৫০ থেকে ২০০ কোটি টাকার সমান। এই আবাসনের মধ্যে সমস্ত সুযোগ সুবিধা রয়েছে। পার্লার, জিম, থিয়েটার, আইস রুম থেকে বিনোদন জোন এবং আরও অনেক অত্যাধুনিক সুযোগ সুবিধা, যেন একটা আস্ত শহরকে বুকে করে রেখেছে অ্যান্টিলিয়া।

এছাড়াও অ্যান্টিলিয়ার মধ্যে রয়েছে বিশাল এক গাড়ি পার্কিং জোন, রয়েছে হেলিপ্যাড। অ্যান্টিলিয়ার এক একটি তলায় এক একটি সুযোগ-সুবিধা রয়েছে। এত বড় বাড়িতে থাকার জন্য প্রধানত ২৭ তলাকেই বেছে নিয়েছিলেন নীতা। কেন অ্যান্টিলিয়ার সব থেকে উঁচু তলাতেই থাকেন তারা? সেই প্রশ্নের জবাব একটি সাক্ষাৎকারে দিয়েছিলেন নীতা।

Mukesh-Ambanis-House-At-Night-1280x

নীতা তার সাক্ষাৎকারে বলেছিলেন, “মুকেশ আসলে চেয়েছিলেন সূর্যের রশ্মি তার পরিবারের সদস্যদের সমস্ত ঘরে পর্যাপ্ত পরিমাণে পৌঁছোক। তাই তিনি থাকার জন্য ২৭ তলাকেই বেছে নিয়েছিলেন।” আম্বানি পরিবারের এই থাকার জায়গাতে খুব কম মানুষেরই প্রবেশ অধিকার রয়েছে। অর্থাৎ খুব কম মানুষকেই বিল্ডিংয়ের ২৭ তলায় পৌঁছতে দেওয়া হয়। খুব ঘনিষ্ঠদের ছাড়া এখানে অন্য কারও প্রবেশ অধিকার নেই।

ambani family 1

মুকেশ আম্বানি এবং তার স্ত্রী নীতা, তাদের ছেলে আকাশ আম্বানি, পুত্রবধূ শ্লোকা মেহতা এবং তাদের সন্তান পৃথ্বী আকাশ একসঙ্গে এই একই ফ্লোরে থাকেন। তাদের সঙ্গে মুকেশ এবং নীতার দ্বিতীয় ছেলে অনন্ত আম্বানীও ওই একই ফ্লোরে থাকেন। সদ্য প্রেমিকা রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সেরেছেন অনন্ত। বিয়ের পর তারাও এখানেই থাকবেন।