৫০০০ কোটির ব্যবসা সন্তানদের দিয়ে অবসর নিচ্ছে মুকেশ আম্বানি, কে কত সম্পত্তি পেল?

নিজের সম্পত্তি ৩ সন্তানের মধ্যে ভাগ করে দিলেন মুকেশ আম্বানি, কে কত সম্পত্তি পেল?

Pinki Banerjee

Published on:

Mukesh Ambani Family : বিশ্বের অন্যতম বিত্তশালী একটি পরিবার হল আম্বানি পরিবার। আম্বানি পরিবারের কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani) ২০২৯ সাল পর্যন্ত রিলায়েন্সের চেয়ারম্যান থাকবেন, তারপর উত্তরসুরিরা বুঝে নেবেন নিজেদের দায়িত্ব। মুকেশ আম্বানির তিন সন্তান আকাশ আম্বানি (Akash Ambani), ইশা আম্বানি (Isha Ambani) এবং অনন্ত আম্বানি (Anant Ambani) ইতিমধ্যেই প্রস্তুত ব্যবসার হাল ধরার জন্য। আজ আমরা জেনে নেব মুকেশ আম্বানির সন্তানরা কে কোন পদে নিয়োগ হতে চলেছেন আগামী দিনে।

Mukesh Ambani Childs Akash Ambani Anant Ambani And Isha Ambani

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (Reliance Industries) লিমিটেডের নেতৃত্বে মুকেশ আম্বানির তিন সন্তানদের নাম আরআইএল-এর পরিচালনা পর্ষদের নতুন ডিরেক্টর হিসাবে ঘোষণা করা হয়েছে। সংস্থার পর্ষদ ইশা অনন্ত এবং আকাশকে নন এক্সিকিউটিভ ডিরেক্টর পদে নিয়োগের প্রস্তাবে সায় দিয়েছেন। তবে তারা ডিরেক্টর পদে আদৌ থাকবেন কিনা সেটা চূড়ান্ত করার জন্য শেয়ারদের অংশীদারদের অনুমতিও প্রয়োজন।

AMBANI FAMILY

‘রিলায়েন্স ফ্যামিলি ডে’ অনুষ্ঠানে বোর্ডের নতুন ডিরেক্টরদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। এর আগে যদিও মুকেশ আম্বানি নিজের কোম্পানির বিভিন্ন সংস্থার দায়িত্ব নিজের তিন সন্তানদের হাতে অল্প করে ছেড়ে দিয়েছিলেন তবে এখনো আরো কিছু সংস্থার দায়িত্বভার তাদের হাতে তুলে দেবা বাকি আর সেই পথেই এখন হাঁটছেন মুকেশ আম্বানি।

ভারতের টেলিকম সংস্থার মধ্যে এখন সর্বপ্রথমে রয়েছে রিলায়েন্স গোষ্ঠীর টেলিকম সংস্থা জিও। এই সংস্থার দায়িত্ব রয়েছে আকাশের উপর। আকাশ জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান। জিওর মাধ্যমে ভারতের টেলিকম দুনিয়াকে আরও নতুন রূপ দেওয়ার কথা চিন্তাভাবনা করছেন আকাশ আম্বানি। আপাতত সারা ভারতবর্ষের জুড়ে কিভাবে 5g পরিষেবা দেওয়া যাবে তা নিয়েই কাজ করছে এই সংস্থা।

AMBANI FAMILY

রিলায়েন্স রিটেলের দায়িত্বে রয়েছেন ইশা আম্বানি। ইশা দায়িত্ব নেওয়ার পরই ২ লক্ষের বেশি কর্মসংস্থান হয়েছে রিলায়েন্স রিটেলে। খুচরো ব্যবসার এই কাজে ইশার নেতৃত্ব সত্যি অসাধারণ। মুকেশের সর্বকনিষ্ঠ পুত্র অনন্ত রয়েছেন রিলায়েন্স এনার্জির গুরুত্বপূর্ণ পদে। রিল্যায়েন্সের শক্তি এবং জ্বালানি ব্যবসা অনন্তের নেতৃত্বে আরো বেশি উন্নত হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : পাকিস্তানি এই ক্রিকেটারের স্ত্রী একজন ভারতীয়, রূপ দেখলে সরবে না চোখ

RELIANCE

আরও পড়ুন : বিশ্বসুন্দরী থেকে বিলিয়নিয়ারের বৌমা! মুকেশ আম্বানির ‘বৌমা’ এই বলিউড অভিনেত্রী

সন্তানদের হাতে দায়িত্ব তুলে দিলেও সন্তানদের পাশে সব সময় রয়েছেন মুকেশ আম্বানি। প্রতিনিয়ত তাদের পরামর্শ দিয়ে চলেছেন তিনি। কিভাবে নিজেদের ব্যবসাকে আরও বেশি শক্তিশালী করে তুলতে হবে সেই বিষয়ে নিয়ে বাবার সঙ্গেও সব সময় কথা বলেন আকাশ, ইশা এবং অনন্ত।