শুধু পোস্ট করেই কামাচ্ছেন কোটি টাকা, এই ৬ ইউটিউবারের সম্পত্তির খতিয়ান জেনে ধনকুবেরাও মুখ লুকায়

Riya Chatterjee

Published on:

একবিংশ শতাব্দীর এই যুগে ডাক্তার, ইঞ্জিনিয়ার কিংবা একজন শিক্ষকের থেকেও বেশি টাকা উপার্জন করতে পারেন সোশ্যাল মিডিয়া প্রভাবকরা। ফেসবুকে, ইনস্টাগ্রামে কিংবা ইউটিউবে (YouTube) শুধু মাত্র পোস্ট করেই এদের রোজগার হয় কোটি কোটি টাকা। আজ এই প্রতিবেদনে রইল ভারতের সেই ৬ সোশ্যাল মিডিয়া প্রভাবকদের সম্পত্তির খতিয়ান যাদের উপার্জনের কাছে বলিউড তারকারাও ফেল।

প্রাজোক্তা কোলি (Prajkta Koli) : ইউটিউবে ‘মোস্টলিসেন’ নামের চ্যানেল রয়েছে প্রাজোক্তার। লকডাউনের সময় তার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তখন থেকেই তিনি পরিচিতি পেতে শুরু করেন। মাত্র দুই বছরের মধ্যেই তার সম্পত্তির খতিয়ান অবাক করবে। প্রাজোক্তা প্রতিমাসে ৪০ লক্ষ টাকা উপার্জন করেন। তার মোট সম্পত্তির পরিমাণ এখন ১৬ কোটি টাকা।

KUSHA KAPILA

কুশা কপিলা (Kusha Kapila) : ইউটিউবে ইনি সাউথ দিল্লি গার্ল নামে পরিচিত। সোশ্যাল মিডিয়া প্রভাবকদের তালিকাতে মেয়েদের মধ্যে প্রথম সারিতে তার নাম উঠে আসে। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ২০ কোটি টাকা।

রণবীর এলাহাবাদিয়া (Ranbir Elhabadia) : ইউটিউবে প্রধানত শরীর চর্চার সংক্রান্ত বিভিন্ন ভিডিও শেয়ার করতেন রণবীর। বিয়ার বাইসেপস নামে তার একটি চ্যানেল রয়েছে। সেখানে এখন বিশেষজ্ঞদের সাক্ষাৎকার নিতে দেখা যায় তাকে। এছাড়া ইন্সটাগ্রামেও তিনি সমান জনপ্রিয়। বর্তমানে মাসে ৩৫ লক্ষ টাকা উপার্জন করেন তিনি। তার আনুমানিক সম্পত্তির পরিমাণ ৫৮ কোটি টাকা।

CARRYMINATI

অজয় নাগর (Ajay Nagar) : সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন অথচ ক্যারিমিনাতির নাম জানেন না এমন মানুষ হাতে গোনা। ইনি হলেন ভারতের সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত ইউটিউবার। শুধু ইউটিউবে বিজ্ঞাপন থেকে এই মাসে কুড়ি লক্ষ টাকা উপার্জন করেন তিনি। সেই সঙ্গে বিভিন্ন স্পন্সর থেকেও ১৫ থেকে ২৫ লক্ষ টাকা উপার্জন হয়। মাসে ৬০ থেকে ৭০ লক্ষ টাকা উপার্জন করেন অজয়। তার সম্পত্তির পরিমাণ এখন ৮০ কোটি টাকা।

KIRAN DUTTA

কিরণ দত্ত (Kiran Dutta) : বাঙালি ইউটিউবারদের তালিকাতে প্রথমে যার নাম আসবে তিনি হলেন কিরণ দত্ত। মাসে তার উপার্জন জেনে খোদ সৌরভ গাঙ্গুলীও ইউটিউবে চ্যানেল খুলতে চেয়েছিলেন। দাদাগিরিতে খেলতে এসে কিরণ নিজের মুখেই বলেছিলেন ইঞ্জিনিয়ারদের তুলনায় ৬-৭ গুণ উপার্জন হয় তার। টাকার হিসেবে সংখ্যাটা ১০ থেকে ১২ লাখ প্রতিমাসে।

WANDER MUNNA

ওয়ান্ডার মুন্না (Wander Munna) : মেয়েদের মধ্যে বাঙালি ইউটিউবার হিসেবে নাম উঠে আসে ওয়ান্ডার মুন্নার। তার আসল নাম ইন্দ্রানী বিশ্বাস। ফেসবুক এবং ইউটিউবে তার অনেক ফ্যান ফলোয়ার্স রয়েছে। ইউটিউবে ভিডিও বানিয়ে তার উপার্জন কিছু কম হয় না। ইন্দ্রানী মাসে ৮-৯ লক্ষ টাকা উপার্জন করেন।