বাংলা সিরিয়ালের সেরা ৬ খলনায়িকা, যাদের দেখলেই শিউরে ওঠে গা

দেখলেই গায়ে কাঁটা দেয়, দর্শকদের বিচারে এরাই বাংলা ধারাবাহিকের সেরা খলনায়িকা

বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) ক্ষেত্রে নায়ক-নায়িকার পাশাপাশি খলনায়িকার চরিত্রেরও বেশ গুরুত্ব থাকে। গত কয়েক দশক ধরে বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে দর্শকদের হাড় হিম করে আসছেন যে খলনায়িকারা তারাই বলতে গেলে বাংলা ধারাবাহিকের ইউএসপি। পর্দায় এদের দেখলেই নড়েচড়ে বসেন দর্শকরা। দর্শকদের বিচারে বাংলা ধারাবাহিকের সেরা ভয়ংকর খলনায়িকা (Best Bengali Mega Serials Villain) কারা? দেখে নিন এক নজরে।

চান্দ্রেয়ী ঘোষ (Chandrayee Ghosh) : গত ২ দশকেরও বেশি সময় ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন চান্দ্রেয়ী। টলিউডের বেশ কিছু ছবিতে অভিনয় করার পর এখন তিনি পুরোপুরি বাংলা ধারাবাহিকে মনোনিবেশ করেছেন। বেশিরভাগ ধারাবাহিকে খলনায়িকা চরিত্রেই দেখা গিয়েছে তাকে। যার মধ্যে ‘কিরণমালা’ ধারাবাহিকের কটকটি চরিত্রটি বিশেষ উল্লেখযোগ্য। বর্তমানে তিনি জি বাংলাতে ‘গৌরী এল’ ধারাবাহিকে শৈল মায়ের ভূমিকায় আছেন।

নন্দিনী চ্যাটার্জী (Nandini Chatterjee) : বাংলার সেরা খলনায়িকার মধ্যে ইনি অন্যতম। ‘অপরাজিতা অপু’র আন্টি টু এখন রয়েছেন ‘খেলনা বাড়ি’তে। তার কুটবুদ্ধি দেখে দর্শকদের মধ্যে অনেকে তাকে ‘জুতো ছুড়ে মারা’র হুমকিও দিয়েছেন!

অঞ্জনা বসু (Anjana Basu) : টলিউডের নানা ছবিতে ও শর্ট ফিল্মে কাজ করে সুনাম পেয়েছেন অঞ্জনা। পাশাপাশি ধারাবাহিকের জগতেও তার আনাগোনা আছে। এখন পিলু ধারাবাহিকে ‘অভিনয়’ করছেন তিনি। নেগেটিভ শেডেসের চরিত্র পর্দাতে সাবলীলভাবে ফুটে তুলতে পারেন অঞ্জনা।

নবনীতা দে (Nabanita Dey) : ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকে রিনির পাশাপাশি আরও এক দুর্দান্ত খলনায়িকা চরিত্র রয়েছে। তিনি হলেন উর্মির কাকিমা গায়ত্রী। যিনি সম্পত্তির লোভে উর্মিকে বিষ খাওয়াতে কিংবা তার গলায় ছুরি ধরতে দুবার ভাবেন না। পর্দায় নবনীতার এই রূপ দেখে শিউরে ওঠেন দর্শকরা।

শাওন দে (Saon Dey) : একই সঙ্গে পজিটিভ এবং নেগেটিভ চরিত্র করে তাক লাগিয়ে দিচ্ছেন শাওন। এই মুহূর্তে তিনি একদিকে স্টার জলসার মন ফাগুন ধারাবাহিকের মনিকা, অন্যদিকে তিনি গাঁট ছড়া ধারাবাহিকে ঋদ্ধিমানের পিসির চরিত্রে অভিনয় করছেন। ‘মন ফাগুন’-এর মনিকা কতটা ভয়ঙ্কর তা তো দর্শকরা দেখেছেন।

রূপাঞ্জনা মিত্র (Rupanjana Mitra) : এই তালিকায় বাংলা টেলিভিশনের আরও এক অভিনেত্রী খলনায়িকা হিসেবে নজর কাড়ছেন। ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের লাবণ্য সেনগুপ্ত যিনি কালো চেহারার মানুষদের সহ্য করতে পারেন না। একজন ধনী দাম্ভিক মহিলার চরিত্রে রূপাঞ্জনার অভিনয় প্রশংসা পাচ্ছে।