এই ২ সিরিয়ালে সুর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি! হলফ করে বলছি আপনি জানেন না

এই ২ বাংলা সিরিয়ালের টাইটেল গানে কথা ও সুর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Riya Chatterjee

Updated on:

Tele Academy Award 2023 : একাধারে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে প্রশাসনিক দায়-দায়িত্ব পালন করছেন। আবার অপরদিকে শত ব্যস্ততার মধ্যেও নিজের শিল্পী সত্ত্বাকে বাঁচিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি একাধারে লেখক, কবি এবং সুরকার। তার লেখা কবিতা কিংবা তার আঁকা ছবির সঙ্গে সোশ্যাল মিডিয়ার দৌলতে পরিচয় ঘটেছে নেটিজেনের। মুখ্যমন্ত্রী যে স্টার জলসা (Star Jalsha) -র একাধিক বাংলা সিরিয়ালের টাইটেল সং লিখেছেন সেই কথা জানতেন?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিরিয়ালপ্রীতির খবর সকলেরই জানা। তবে শুধু নিয়মিত সিরিয়াল দেখা নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের রীতিমতো এই সিরিয়াল ইন্ডাস্ট্রির ক্রিয়েটিভ অংশের সঙ্গে যুক্ত। সম্প্রতি টেলি একাডেমি আওয়ার্ড ২০২৩শে বাংলা সিরিয়ালের সেরার সেরাদের হাতে রাজ্যের তরফ থেকে পুরস্কার তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরমধ্যে একটি পুরস্কার তার জন্যও তোলা ছিল, বাংলা সিরিয়ালের সুরকার হিসেবে।

MAMATA BANERJEE

মুখ্যমন্ত্রীর মুখে ফের একবার বাংলার জনপ্রিয় সিরিয়ালগুলোর নাম উঠে আসে। অনুরাগের ছোঁয়া থেকে শুরু করে রামপ্রসাদ, বাংলা মিডিয়াম সিরিয়ালের প্রশংসায় পঞ্চমুখ তিনি। স্টার জলসা থেকে শুরু করে জি বাংলার প্রায় প্রতিটি সিরিয়ালের নাম তার মুখস্থ। কোন সিরিয়ালে কী দেখানো হচ্ছে সেই সম্পর্কেও তিনি ওয়াকিবহল। বাংলা সিরিয়ালের প্রশংসার পাশাপাশি পরকীয়া এবং কুটকাচালির প্রসঙ্গ তুলে ধরেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন বাংলা সিরিয়ালের গল্পে একজনের তিনটে বিয়ে, কুটকাচালি থাকবেই। পজেটিভগুলোকে নেগেটিভ করে দেখানো হয়। তবে তিনি নির্মাতাদের কাছে অনুরোধ করেছেন যেন অপরাধীরা অপরাধ করছে সেটা দেখানোর পাশাপাশি তাদের কী শাস্তি হচ্ছে সেটাও দেখানো হয়। তাহলে এর থেকে বাংলার প্রশাসন শিক্ষা নিতে পারবেন।

ANURAGER CHHOWA

মুখ্যমন্ত্রীর হাত দিয়ে এদিন অনুরাগের ছোঁয়া, জগদ্ধাত্রী থেকে শুরু করে রামপ্রসাদ, বাংলা মিডিয়ামের কলাকুশলীদের হাতে পুরস্কার উঠেছে। এর মধ্যে একটি পুরস্কার মুখ্যমন্ত্রীর হাতেও তুলে দিতে যাচ্ছিলেন অনুষ্ঠানের আয়োজকরা। ‘অনন্য টেলি সম্মান পুরস্কার’ মুখ্যমন্ত্রীকে দেওয়া হয় তার অবদানের জন্য। কারণ তিনি দেশের মাটি (Desher Mati) এবং গুড্ডি (Guddi) সিরিয়ালের গান লিখেছিলেন।

Guddi

আরও পড়ুন : মরণোত্তর শ্রেষ্ঠ সম্মান পেলেন ঐন্দ্রিলা! মনের কষ্ট চেপে মুখ খুললেন সব্যসাচী

স্টার জলসার এই দু-দু দুটি জনপ্রিয় সিরিয়ালের গান মুখ্যমন্ত্রীর কলম থেকে বেরিয়েছে। শুধু তাই নয়, গানে কথা বসানোর পাশাপাশি সুরও দিয়েছেন নাকি তিনি। এর জন্য তাকে পুরস্কার দেওয়া হয়। তবে মুখ্যমন্ত্রী সেই পুরস্কার গ্রহণ করতে চাননি। তার নাম ঘোষণা হতেই তিনি পুরস্কার না নিয়ে মঞ্চ থেকে নেমে পড়েন।

আরও পড়ুন : আরও জমজমাট ‘নিম ফুলের মধু’, দত্তবাড়িতে আসছে ভয়ংকর এই খলনায়িকা, শিউরে উঠছেন দর্শকরা