আপনিও হতে পারেন কোটিপতি, ‘কৌন বানেগা ক্রোড়পতি’তে অংশগ্রহণ করতে আবেদন করুন এইভাবে

Riya Chatterjee

Published on:

টেলিভিশন শুধু দর্শকদের বিনোদন জোগায় না, সাধারণ মানুষের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভাও উপস্থাপন করে জগতের সামনে। এর জন্য রয়েছে নানা রিয়েলিটি শো। নাচ, গান, অভিনয়, কমেডির পাশাপাশি বিভিন্ন গেম শোয়ের জনপ্রিয়তা রয়েছে। এর মাঝে আপনি জিতে নিতে পারেন কোটি কোটি টাকা। তার জন্য রয়েছে ‘কৌন বানেগা ক্রোড়পতি’ (Kaun Banega Crorepati) প্ল্যাটফর্ম।

এই প্ল্যাটফর্ম অনেকের কাছেই স্বপ্নের মত। একদিকে এই মঞ্চ থেকে কোটি কোটি টাকা জিতে ঘরে ফেরা যায়, অন্যদিকে স্বয়ং অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) দর্শন পাওয়া যায়। কোটি টাকার থেকে তাই বা কম কিসের? তবে এই প্ল্যাটফর্মে পৌঁছাতে গেলে আগে উতরাতে হবে রেজিস্ট্রেশনের পদ্ধতি। রেজিস্ট্রশন সঠিকভাবে না হলে খেলার আগেই বাদ পড়বেন যে!

অমিতাভ বচ্চনের সঞ্চালনায় দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে চলছে এই টেলিভিশন শো। এর জনপ্রিয়তা আজও সেই আগের মতোই ব্যাপক। একের পর এক সিজন পেরিয়ে এবার ১৪ নম্বর সিজনে পা রাখতে চলেছে কৌন বানেগা ক্রোড়পতি। সেই উপলক্ষে শুরু হল রেজিস্ট্রেশনের পদ্ধতি। আপনিও কি পরের কোটিপতি হতে চান? তাহলে জেনে নিন আবেদনের পদ্ধতিটা।

কৌন বানেগা ক্রোড়পতি ১৪ তম সিজনে যদি অংশগ্রহণ করতে চান তাহলে নির্দিষ্ট কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। প্রথমত সোনি লাইভ অ্যাপ নিজের ফোনে ইন্সটল করে নিতে হবে। আপনি এই অ্যাপ্লিকেশনের ব্যবহারেই আপনার স্বপ্নের প্ল্যাটফর্মে পৌঁছে যেতে পারবেন। এবার পরের ধাপে নিজের পছন্দ অনুসারে হিন্দি বা ইংরেজি অপশনের মধ্যে থেকে ভাষা বেছে নিন।

পরের ধাপে নিজের নাম এবং বয়স স্ক্রিনে দেওয়া ফর্মে নথিভুক্ত করতে হবে। এরপর স্নাতক বা গ্রাজুয়েট এবং আন্ডারগ্রাজুয়েট অপশনের মধ্যে থেকে নিজের শিক্ষাগত যোগ্যতা বেছে নিন। তারপর নিজের পেশা ফর্মে উল্লেখ করে সাবমিট করে দিতে হবে। মনে রাখবেন একবার ফর্ম জমা পড়লে দ্বিতীয়বার সংশোধন করা যাবে না। তাই ফর্ম পূরণের সময় অবশ্যই সচেতন হতে হবে। এভাবেই খুব সহজে আপনি কৌন বানেগা ক্রোড়পতি জন্য রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।