১০০ জন আত্মীয়, খরচ কোটি টাকা, সিদ্ধার্থ -কিয়ারার বিয়েতে কত টাকা খরচ হল?

Riya Chatterjee

Published on:

হালফিলের বলিউডি (Bollywood) ট্রেন্ড মেনে বেশ রাজকীয়ভাবেই বিয়েটা সেরে ফেললেন সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) এবং কিয়ারা আদবানী (Kiara Advani)। আমন্ত্রিত অতিথি ছাড়া তাদের বিয়ের স্থানে প্রবেশ করার অধিকার ছিল না কারও। বলিউডের অন্যান্য তারকাদের মত রাজস্থানের প্রাসাদকেই বিয়ের স্থান হিসেবে বেছে নিয়েছিলেন তারা। ৭ই ফেব্রুয়ারি মহা ধুমধাম করে সূর্যগড় প্যালেসে তাদের বিয়েটা সম্পন্ন হয়েছে।

আপাতত বিয়ে সংক্রান্ত খুব বেশি ছবি সোশ্যাল মিডিয়াতে আসেনি। তবে শোনা যাচ্ছে বিবাহ স্থানের সাজসজ্জা থেকে শুরু করে অতিথিদের জন্য আপ্যায়নের ব্যবস্থা, খাওয়া-দাওয়া, বর-বধুর পোশাকের মধ্যে বেশ রাজকীয় ব্যাপার ছিল। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য প্রায় ২ কোটি টাকার উপর কেবল প্যালেস বুকিং করতেই খরচ হয়েছে। এছাড়া অন্যান্য খরচ তো রয়েইছে।

siddharth kiara marriage

সূর্যগড় প্যালেসের ৮৩ টি ঘর অতিথিদের জন্য বুক করে ফেলেছিলেন তারা। এরমধ্যে সব থেকে কমদামী ঘরের এক রাতের বুকিংয়েই খরচ হয়েছে ২০ হাজার টাকা। সর্বোচ্চ ১ লাখেরও বেশি দরের ঘর রয়েছে এখানে। অনুমান করা হচ্ছে বিয়ের জন্য এরই মধ্যে ৬ থেকে ৮ কোটি টাকা ব্যয় করে ফেলেছেন সিদ্ধার্থ-কিয়ারা। স্বভাবতই প্রশ্ন উঠছে বিয়ের জন্য এই এলাহী খরচের যোগানে নব দম্পতির মধ্যে কে কত টাকা দিলেন?

বলিউড সূত্রে খবর, সিদ্ধার্থের কাছে ১০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। অন্যদিকে কিয়ারার মোট সম্পত্তির পরিমাণ এখন ২৫ কোটি টাকা। তবে সিদ্ধার্থের তুলনায় বলিউডে কিয়ারার কেরিয়ারের মেয়াদ এই পর্যন্ত কম। সেই সঙ্গে সিদ্ধার্থের তুলনায় কিয়ারার ঝুলিতে ফ্লপ ছবির সংখ্যাও অনেক কম। সেই সঙ্গে তিনি অনেক স্বচ্ছল পরিবার থেকে এসেছেন।

siddharth kiara marriage 2

সূর্যগড় প্রাসাদ একদিনের জন্য বুকিং করতেই ২ কোটি টাকা খরচ হয়। সিদ্ধার্থ এবং কিয়ারার বিয়ের অনুষ্ঠান চলছে তিনদিন। তাই ৩ দিনের খরচ গিয়ে দাঁড়িয়েছে ৬ কোটি টাকা। অন্যান্য আয়োজনের মধ্যে অতিথি আপ্যায়ন, নিরাপত্তা কর্মী, ব্যক্তিগত সাজসজ্জার খরচ মিলিয়ে আরও ২ কোটি টাকা খরচ হয়েছে।

siddharth kiara marriage 1

তবে যদি প্রশ্ন ওঠে যে এত রাজকীয় বিয়ের আয়োজনে সিদ্ধার্থ এবং কিয়ারার মধ্যে কে বেশি খরচ করলেন তাহলে তার উত্তর, নবদম্পতির মধ্যে কেউই নন। আসলে তাদের বিয়ের শুরু থেকে শেষ পর্যন্ত সমস্ত রীতি রেওয়াজের ভিডিও ফুটেজ দেশের প্রথম সারির একটি ওটিটি প্ল্যাটফর্মের কাছে বিক্রি করা হয়েছে। বিয়ের খরচের সিংহভাগ নাকি এই টাকা থেকেই উঠে এসেছে।