বলিউড অভিনেত্রীদের শাড়ি ব্লাউজ পড়িয়ে পোশাকশিল্পীরা কে কত টাকা বেতন পান জানলে চমকে যাবেন

বলিউড তারকাদের পোশাকশিল্পীদের বেতন দেখে লজ্জা পাবে দেশের বড় বড় কর্পোরেট সংস্থার কর্মীরাও

Heighest Paid Fashion Designer of Bollywood

বলিউড নায়িকারা কী ধরনের পোশাক পরছেন তার উপরেই নির্ভর করে ফ্যাশনের ট্রেন্ড। পোশাক নজরে ধরলে প্রশংসা পান তারা। আদতে তাদের সুন্দর পোশাকের নেপথ্যে থাকে প্রখ্যাত ফ্যাশন ডিজাইনারদের (Bollywood Actress Fashion Designers) ঘাম ঝরানো পরিশ্রম। সেই অনুযায়ী পারিশ্রমিকও পান তারা। আজ এক নজরে জেনে নিন বলিউড নায়িকাদের ফ্যাশন ডিজাইনারদের পারিশ্রমিকের অংকটা কত।

আস্থা শর্মা : বলিউডের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনারদের মধ্যে অন্যতম আস্থা। তিনি ঐশ্বর্য রায় বচ্চনের পোশাক শিল্পী হিসেবে নজর কেড়েছেন। ফ্যাশন ইন্ডাস্ট্রিতে দশ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। ঐশ্বর্য ছাড়াও সেইফ আলি খান, দিশা পাটানি, জ্যাকলিন ফার্নান্ডেজসহ বহু তারকার পোশাক ডিজাইন করেছেন তিনি। মুম্বাইতে তার একটি ফ্যাশন স্টোর রয়েছে। এক একটি পোশাকের জন্য কুড়ি হাজার থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করেন তিনি।

অনৈতা শ্রফ আদাজানিয়া (Anaita Shroff Adajania): দীপিকা পাড়ুকোনের ‘ককটেল’ ছবিতে তার প্রতিটি পোশাক রীতিমতো জনপ্রিয়তা পেয়েছিল। বর্তমানে বলিউডের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনারদের মধ্যে তিনি অন্যতম। ভারতের নামি পত্রিকার কভারের জন্য যে বলিউড তারকারা ফটোশুট করেন তাদের পোশাক ডিজাইন করেন অনৈতা। আবার রেড কার্পেটের জন্যেও পোশাক ডিজাইন করে থাকেন তিনি। তারকাদের জন্য সর্বোচ্চ এক লক্ষ টাকা পারিশ্রমিক ধার্য করে রেখেছেন তিনি।

শালীনা নাথানী : বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের ব্যক্তিগত ফ্যাশন স্টাইলিস্ট হিসেবে কাজ করেন শালীনা। দীপিকা ছাড়াও মাধুরী দীক্ষিত, তারা সুতারিয়া, নোরা ফাতেহিসহ অনেক বলিউড তারকার সঙ্গে তিনি কাজ করেছেন। প্রতিটি পোশাকের জন্য ৭৫ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন তিনি।

তানয়া গাভরি : অনন্যা পান্ডে, সারা আলি খান, জাহ্নবী কাপুর, সোনম কাপুর, ক্যাটরিনা কাইফ, করিনা কাপুর খান, করিশ্মা কাপুরদের মতো তারকাদের পোশাক শিল্পী হিসেবে কাজ করেছেন তিনি।

আল্লিয়া আল রুফাই : অনুষ্কা শর্মা, নার্গিস ফাকরি, শ্রদ্ধা কাপুরের সঙ্গে কাজ করেছেন তিনি। অভিনেত্রীদের সাজ পোশাক তৈরি করে দেওয়ার জন্য এক লক্ষ টাকা পারিশ্রমিক পান তিনি।

সনম রতনসি : সাইফ আলি খান, অদিতি রাও হায়দারী, জাহির ইকবাল, আলয়া এফ সহ একাধিক বলিউড তারকা ফ্যাশন স্টাইলিস্ট হিসেবে কাজ করেছেন তিনি। আড়াই লক্ষ থেকে প্রায় ৭ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করেন তিনি।