কেরিয়ারের শীর্ষে থাকতে ছেড়ে দেন অভিনয়, বলিউডের এই ৫ অভিনেত্রী নিজের পায়ে কুড়ুল মেরে পস্তাচ্ছেন

Riya Chatterjee

Published on:

ইন্ডাস্ট্রিতে এমন বহু তারকা রয়েছেন যারা তুমুল জনপ্রিয়তা পেয়েও আচমকাই অভিনয় জগত ছেড়ে দেন। কেরিয়ারের নিরিখে ছিলেন শীর্ষে, তবুও বলিউড ছেড়ে নিজের পায়ে নিজেই কুড়ুল মেরেছেন তারা। এই তালিকাতে রয়েছেন বলিউডের ৫ সুন্দরী যাদের আজও মিস করেন দর্শকরা। আজ এই প্রতিবেদনে রইল বলিউডের সেই ৫ সুন্দরীর (5 Bollywood Actress Who Left Acting Too Early) তালিকা এবং তাদের অভিনয় ছেড়ে দেওয়ার কারণ।

নম্রতা শিরোদকার (Namrata Shirodkar) : ১৯৯৩ সালে ফেমিনা মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন নম্রতা। এরপর তিনি সরাসরি বলিউডে চান্স পেয়ে যান। ১৯৯৮ সালে ‘যব পেয়ার কিসি সে হোতা হে’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন নম্রতা। তবে ২০০৪ সালে তিনি অভিনয় জগত থেকে বিদায় নেন। তিনি দক্ষিণী সুপারস্টার মহেশ বাবুকে বিয়ে করে ঘোরতর সংসারী হয়েছিলেন।

অনু আগরওয়াল (Anu Agarwal) : ১৯৯০ সালে ‘আশিকি’ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করেছিলেন অনু। প্রথম ছবিতেই ব্যাপক সাফল্য পেয়েছিলেন তিনি। কিন্তু আচমকা একটি দুর্ঘটনা তার জীবন পুরোপুরি বদলে দেয়। ওই দুর্ঘটনায় মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন অনু। তবে তিনি হারিয়ে ফেলেছিলেন তার স্মৃতি। তারপরে আর বলিউডের ফিরে আসতে পারেননি অনু আগরওয়াল।

নাগমা (Nagma) : নাগমা ছিলেন ৯০ এর দশকের একজন জনপ্রিয় অভিনেত্রী। ভোজপুরি ছবি ‘থেলা নম্বর ৫০১’ ছবিতে তিনি শেষবার পর্দার সামনে ধরা দিয়েছিলেন। একসময় ইন্ডাস্ট্রির বড় বড় তারকার সঙ্গে তিনি অভিনয় করেছিলেন। কিন্তু আচমকাই একদিন অভিনয় থেকে পুরোপুরি দূরে সরে যান নাগমা। তারপর তাকে সক্রিয়ভাবে রাজনীতিতে অংশ নিতে দেখা যায়।

Shabana played the role of Hrithik Roshan’s love interest in ‘Fiza’.

সাবানা রাজা Shabana Raza) : ১৯৯৮ সালে ববি দেওয়ালের বিপরীতে ‘করিব’ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করেছিলেন শাবানা। এবার বেশ কিছু ছবিতে তিনি অভিনয় করেছিলেন এবং দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে নজর কেড়েছিলেন। ২০০৯ সালের শেষবার তাকে বড় পর্দায় দেখা যায়। তবে এরপর বলিউড অভিনেতা মনোজ বাজপায়ীকে বিয়ে করে তিনি অভিনয় ছেড়ে দেন।

মমতা কুলকার্নি (Mamata Kulkarni) : ৯০ এর দশকে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের দৌড়ে ছিলেন মমতা। কিন্তু কেরিয়ারের শীর্ষে থাকা সত্ত্বেও নিজের কেরিয়ার তিনি নিজেই নষ্ট করেছেন। ২০০২ সালের পর তাকে আর পর্দায় দেখা যায়নি। কেরিয়ারের মাঝপথে মাদক মাফিয়া ভিকি গোস্বামীকে বিয়ে করে তিনি দেশ ছেড়ে চলে যান।