পরিবারের সকলেই সুপারস্টার, তবে শাহরুখের পরিবারে কে কতদূর শিক্ষিত জানলে চমকে যাবেন

Riya Chatterjee

Updated on:

বলিউড (Bollywood) বাদশা শাহরুখ খান তার অভিনয়ের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে নিজের আধিপত্য গড়ে তুলেছেন। তবে তিনি একা নন, তার পরিবারে তার স্ত্রী গৌরী খান, ছেলে আরিয়ান খান, মেয়ে সুহানা খান আর বাড়ির সব থেকে ছোট্ট সদস্য আব্রাম খানও কিন্তু সাধারণ মানুষের কাছে তারকার মত। তবে শাহরুখের পরিবারে কে কতদূর শিক্ষিত জানেন?

সুহানা খান (Suhana Khan) : শাহরুখ খান এবং গৌরী খানের একমাত্র কন্যা সুহানা খান আন্তর্জাতিক বিউটি ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন। তিনি লন্ডন এবং নিউইয়র্ক থেকে পড়াশোনা করেছেন। সুহানা মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে পড়াশোনা করেন। এরপর তিনি লন্ডনের ইর্ডিংলি কলেজ থেকে স্নাতক পাস করেন। তারপর তিনি NYU-Tisch School Of The Arts New York থেকে অভিনয় এবং নাটক নিয়ে পড়াশোনা করেছেন।

ARYAN KHAN AND SUHANA KHAN

আরিয়ান খান (Aryan Khan) : শাহরুখ খানের মেয়ের মত ছেলেও উচ্চ শিক্ষার জন্য বিদেশে চলে গিয়েছিলেন। স্কুলে পড়ার পরই আরিয়ান ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়া, ক্যালিফোর্নিয়া থেকে ফাইন আর্টস, সিনেমাটিক আর্টস এবং টেলিভিশন প্রোডাকশনের উপর স্নাতক স্তরের পড়াশোনা করেন।

গৌরী খান (Gouri Khan) : শাহরুখের স্ত্রী গৌরীও সুশিক্ষিতা। তিনি দিল্লির লেডি শ্রীরাম কলেজ থেকে বিএ অনার্স ডিগ্রি অর্জন করেছেন। এরপর তিনি NIFT থেকে ফ্যাশন ডিজাইনিং এর উপর ছয় মাসের একটি কোর্স করেন। এর ফলে বর্তমানে ঘরবাড়ির ইন্টেরিয়র ডিজাইন করতে তার বেশ সুবিধা হয়।

SHAH RUKH KHAN AND GOURI KHAN

শাহরুখ খান (Shah Rukh Khan) : শাহরুখ খানের পড়াশোনার দৌড় সম্পর্কে তার ভক্তরা বেশ ভালভাবেই অবগত আছেন। তিনি দিল্লির হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে বিএ পাস করেছিলেন। এরপর দিল্লি জামিয়া মিলিয়া ইসলামিয়াতে মাস কমিউনিকেশনের উপর ডিগ্রি নেওয়ার জন্য ভর্তি হন। তবে অভিনয়ের কারণে তিনি পড়াশোনা মাঝপথেই ছেড়ে দেন।