অতিরিক্ত সুন্দরী হওয়ায় কাজ পান না, এই বাঙালি অভিনেত্রীদেরও কাজ দেয়নি বলিউড

অতিরিক্ত সুন্দরী হওয়ায় কাজ পাননি বলিউডে, এই বাঙালি অভিনেত্রীদেরও রিজেক্ট করা হয়

Riya Chatterjee

Published on:

Bollywood Actors Rejected For Their Good Look : সৌন্দর্য্য আশীর্বাদ নাকি অভিশাপ? নারী-পুরুষ নির্বিশেষে সকলেই সুন্দর হতে চান। কারণ তারা মনে করেন বাহ্যিক রূপ-সৌন্দর্য তাদের সাফল্যের চাবিকাঠি হতে পারে। বিশেষ করে বলিউডের (Bollywood) মত দুনিয়াতে। তবে জানেন কি বলিউডে এমন কিছু তারকা রয়েছেন যারা তাদের অতিরিক্ত সৌন্দর্যের কারণেই কাজ পাননি। এই তালিকায় রয়েছেন বেশ কিছু বাঙালি নায়িকাও। এক নজরে দেখে নিন সেই তালিকা।

দিয়া মির্জা (Diya Mirza) : দিয়া মির্জা হলেন বলিউডের একজন অন্যতম সুন্দরী অভিনেত্রী। তবে তাকে খুব বেশি ছবিতে অভিনয় করতে দেখা যায়নি। তিনি ২০২০ সালে একবার একটি সাক্ষাৎকারে বলেছিলেন তার সুন্দর চেহারার কারণে অনেক কাজ হাত থেকে বেরিয়ে গিয়েছিল। তাকে বলা হত তার এত সুন্দর চেহারার সঙ্গে চরিত্রগুলো মানাবে না।

Kriti Sanon

কৃতি শ্যানন (Kriti Sanon) : কেরিয়ারের শুরুতে অতিরিক্ত সুন্দরী হওয়ার খেসারত দিতে হয়েছিল কৃতিকেও। তিনিও বলিউডের প্রথম প্রথম কাজ পেতেন না এই কারণে যে তার চেহারা অতিরিক্ত সুন্দর। তাকে বেশ কিছু ছবিতে কাস্ট করা হয়নি সুন্দর চেহারার কারণে। তাই মানসিক অবসাদে নিজের চেহারার জন্য কাঁদতেন তিনি।

ফ্রেডি দারুওয়ালা (Freddy Daruwala) : বলিউডের এই অভিনেতাকেও সুন্দর চেহারার কারণে প্রত্যাখ্যানের মুখে পড়তে হয়েছিল। তার কাছে একটি ছবির প্রস্তাব গিয়েছিল কিন্তু পরিচালক তাকে এই বলে রিজেক্ট করে দেন যে তিনি এই চরিত্রটির সাপেক্ষে অতিরিক্ত সুন্দর। তার মত সুন্দর চেহারার অভিনেতাদের এমন চরিত্রে মানাবে না।

Dino Morea

দিনো মরিয়া (Dino Morea) : বলিউডের এই অন্যতম হ্যান্ডসাম অভিনেতাকে মনে আছে নিশ্চয়ই? একটা সময় তিনি মহিলাদের হার্ট থ্রবে পরিণত হয়েছিলেন। তিনি একবার একটি সাক্ষাৎকারে বলেন তাকেও বহু ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল অতিরিক্ত হ্যান্ডসাম হওয়ার কারণে। পরিচালকদের এই যুক্তি তার কাছে বড়ই অদ্ভুত লেগেছিল।

Gauhar Khan

আরও পড়ুন : ২০ বছরের বড় নায়কের সঙ্গে ঘনিষ্ঠতা, রাতারাতি তারকা হতে এই কাজ করতে হয়েছিল মাধুরীকে

গওহর খান (Gauhar Khan) : গওহর খান হলেন হিন্দি সিরিয়ালের অন্যতম একজন সেরা সুন্দরী অভিনেত্রী। তিনি বলিউডেও পা রাখার চেষ্টা করেছিলেন। অনেক আশা নিয়ে তিনি ‘স্লামডগ মিলিয়নেয়ার’ ছবির অডিশন দিতে এসেছিলেন। অডিশন ক্লিয়ার করে গেলেও পরিচালক তাকে সৌন্দর্যের কারণ দেখিয়ে রিজেক্ট করে দেন।

Puja Banerjee

আরও পড়ুন : এই বাঙালি মেয়েই হবেন ধর্মেন্দ্র-হেমার নাতবউ, রইল সানি দেওলের হবু বৌমার পরিচয়

পূজা ব্যানার্জী (Puja Banerjee) : এই বাঙালি সুন্দরী অভিনেত্রী হিন্দি সিরিয়াল এবং ওয়েব সিরিজের দুনিয়াতে বেশ পরিচিত হয়েছেন। সৌন্দর্যে তিনি বলিউডের অভিনেত্রীদের টেক্কা দিতে পারেন। তবে অতিরিক্ত সুন্দর হওয়ার কারণে বলিউডে প্রবেশ করার ইচ্ছে থাকলেও সুযোগ জোটেনি। এই নিয়ে আক্ষেপ রয়ে গিয়েছে পূজার মনে।